10:10 am |আজ শুক্রবার, ৪ঠা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ | ১৯শে আগস্ট ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে মহর্‌রম ১৪৪৪ হিজরি

সংবাদ শিরোনাম:
খানসামায় বেগুন চাষে সফল স্থানীয় কৃষকরা শিবালয়ে পদ্মার ভাঙ্গন রোধে মানববন্ধন অনুষ্ঠিত সিরিজ বোমা হামলার প্রতিবাদে পলাশবাড়ীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত বনবিভাগ ও প্রশাসনের যৌথ   অভিযানে ৪ টি  অবৈধ করাতকল উচ্ছেদ শাজাহানপুরে কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে থানা পুলিশের অভিযান অব্যহত বঙ্গবন্ধু সৃষ্টিকর্তা ছাড়া কারো কাছে মাথা নত করেননি: লিটন আনোয়ারায় এক ভবঘুরের দায়ের কোপে সুনীল চন্দ্র নাথ খুন হয়েছেন  সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রীর স্ত্রী বেগম নিহার চৌধুরী সবাইকে কাঁদিয়ে চলে গেলেন চট্টগ্রামের পটিয়ায় মাকে হত্যা করা নিকৃষ্ট পুত্র আটক ধামরাই-এ পঞ্চম শ্রেণীর ছাত্রী ধর্ষণ, ধর্ষক আরফান আলী আটক




চীনের সামরিক মহড়া বন্ধের আহ্বান জাপানের

চীনের সামরিক মহড়া বন্ধের আহ্বান জাপানের




তাইওয়ানের চারদিকে সামরিক মহড়ার সময় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপে চীনের নিন্দা জানিয়েছে জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা। শুক্রবার তিনি বলেন, এমন সামরিক মহড়া জাতীয় নিরাপত্তা এবং আমাদের নাগরিকদের ঝুঁকিতে ফেলছে।
বৃহস্পতিবার থেকে তাইওয়ান প্রণালীতে চীনের সামরিক মহড়া শুরু হয়েছে। এদিন চীনের পাঁচটি ক্ষেপণাস্ত্র জাপানের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে পড়েছে বলে দাবি করেছে টোকিও। এ বিষয় কূটনৈতিকভাবে তাৎক্ষণিক ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছে জাপান। জাপান সফরে আসা মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসির সঙ্গে সাক্ষাৎ করেন জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা।পরে সংবাদ সম্মেলনে কিশিদা বলেন, চীনের পদক্ষেপগুলো আমাদের অঞ্চলের পাশাপাশি আন্তর্জাতিক সম্প্রদায়ের শান্তি এবং স্থিতিশীলতার ওপর গুরুতর প্রভাব ফেলছে। আমরা অবিলম্বে চীনের সামরিক মহড়া বাতিলের আহ্বান জানাই।

সূত্র: এএফপি

আলোকিত প্রতিদিন/ ০৫ আগস্ট ,২০২২/ মওম

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন











All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান