2:30 pm |আজ বৃহস্পতিবার, ১২ই জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ২৬শে মে ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে শাওয়াল ১৪৪৩ হিজরি

সংবাদ শিরোনাম:
আবার ঢাবিতে ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষ সংসদ ভেঙে দিয়ে নির্বাচন দিতে সরকারকে ৬ দিনের সময় দিলেন ইমরান খান না ফেরার দেশে চলে গেলেন সত্যাশ্রয়ী মুক্তবুদ্ধি চর্চার অগ্রপথিক সেলিম বাগেরহাটে ট্রলির ধাক্কায় ২ জন নিহত লক্ষ্মীপুরে চাঁদাবাজির মামলা করায় প্রবাসীর বাড়ির  প্রাচীর ও ঘর ভাঙচুর, হুমকির অভিযোগ ক্রেতার অভাবে বিপুল পরিমাণ তেল নিয়ে সাগরে ভাসছে রাশিয়ার জাহাজ ফটিকছড়িতে ৭৮টি চোরাই মোবাইল ও কার সহ দুই যুবক গ্রেপ্তার  কুড়িগ্রামের রৌমারীতে মা ও শিশুকে হত্যার ঘটনায় ২ আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব সাভারে জন্মদিনের কথা বলে বন্ধুদের নিয়ে প্রেমিকাকে গণধর্ষণ ঘিওরে স্কুলছাত্রীকে ধর্ষণ মামলায় এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড




আরিচা-পাটুরিয়া ঘাটে বেশী ভাড়া নেয়ায় মামলা-জড়িমানা ও প্রশাসনের নজরদারি বৃদ্ধি

আরিচা-পাটুরিয়া ঘাটে বেশী ভাড়া নেয়ায় মামলা-জড়িমানা ও প্রশাসনের নজরদারি বৃদ্ধি




ইমরান নাজির, শিবালয় (মানিকগঞ্জ):

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ পরিবারের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি শেষে কর্মস্থল রাজধানী ঢাকায় ফিরছেন। এতে ব্যস্ত হয়ে পড়েছে ঢাকা-আরিচা মহাসড়কসহ পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজিরহাট নৌরুট। তাই ফিরতি পথে আবারও যাত্রীদের পোহাতে হচ্ছে নানা দূর্ভোগ। এপথে অগনীত যাত্রী ঈদের আগে স্বস্থিতে ঘরে পৌছলেও ফিরতি পথে যেন নেই ভোগান্তীর শেষ। ঈদ ফেরৎ যাত্রীদের নিকট থেকে এক শ্রেণীর বাস মালিক-শ্রমিকরা বেশী ভাড়া আদায় করছে এমন অভিযোগে শনিবার (৭ মে) শিবালয় উপজেলা প্রশাসন বিশেষ অভিযান চালিয়ে ৯টি পৃথক মাললা দায়ের ও ৪২ হাজার টাকা জরিমানা আদায় করেছে। উপজেলা নির্বাহী অফিসার মো. জাহিদুর রহমান ও সহকারী কমিশনার (ভূমি) মো. মাহাবুবুল রহমান পৃথকভাবে অভিযান পরিচালনা করে মামলা ও জড়িমানা করেন।
শনিবার সকাল থেকে পাটুরিয়া ও আরিচা ঘাটে দেখা গেছে ঢাকামুখী যাত্রীদের ভীড়। ঈদের ছুটি শেষে বাস-কোচ, পিকআপ ও ভোলা ট্রাকে চেপে নিজ-নিজ কর্মস্থলে ফিরছেন এরা। গত কয়েকদিনের তুলনায় শনিবার এপথে যাত্রীর চাপ সব চাইতে বেশি পরিলক্ষিত হয়েছে। ফিরতি পথের যানবাহনগুলোতে যাত্রীসেবার মান রক্ষা ও অতিরিক্ত ভাড়া আদায় রোধে কাজ করতে দেখা গেছে পুলিশ, ডিবি ও র‌্যাবসহ স্থানীয় প্রশাসনকে।
মানিকগঞ্জ জেলা ট্রাফিক পুলিশের টিআই আবদুল্লাহ আল জুবায়ের জানান, পাটুরিয়া ঘাটে যাত্রীদের কাছ থেকে বেশী ভাড়া আদায়ের অভিযোগ পেয়ে জেলা ট্রাফিক পুলিশ অতিরিক্ত ভাড়া আদায় রোধে কাজ করে যাচ্ছে। তবে, ভীড়ের সুযোগে বেশী ভাড়া নেয়ার বিরুদ্ধে পুলিশ বাহিনী কাজ করে যাবে।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মো. মাহাবুবুল রহমান জানান, আরিচা ও পাটুরিয়া ঘাটে ঈদ ফেরৎ যাত্রীদের প্রচন্ড ভীড় পরিলক্ষিত হয়। রাজধানী ঢাকাসহ বিভিন্ন গন্তব্যে যাওয়ার যানবাহন স্বল্পতার কারণে এক শ্রেণির মালিক-চালক অতিরিক্ত ভাড়ায় যাত্রী তোলে। এ নিয়ে বাগ্বিতন্ডার এক পর্যায়ে অভিযোগ পেয়ে উপজেলা প্রশাসন ঘাটে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে মালমা ও জড়িমানা করা হয়। এতে করে যাত্রীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

আলোকিত প্রতিদিন/৭ মে-২০২২/এসএএইচ

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন











All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান