2:05 pm |আজ বৃহস্পতিবার, ১২ই জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ২৬শে মে ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে শাওয়াল ১৪৪৩ হিজরি

সংবাদ শিরোনাম:
সংসদ ভেঙে দিয়ে নির্বাচন দিতে সরকারকে ৬ দিনের সময় দিলেন ইমরান খান না ফেরার দেশে চলে গেলেন সত্যাশ্রয়ী মুক্তবুদ্ধি চর্চার অগ্রপথিক সেলিম বাগেরহাটে ট্রলির ধাক্কায় ২ জন নিহত লক্ষ্মীপুরে চাঁদাবাজির মামলা করায় প্রবাসীর বাড়ির  প্রাচীর ও ঘর ভাঙচুর, হুমকির অভিযোগ ক্রেতার অভাবে বিপুল পরিমাণ তেল নিয়ে সাগরে ভাসছে রাশিয়ার জাহাজ ফটিকছড়িতে ৭৮টি চোরাই মোবাইল ও কার সহ দুই যুবক গ্রেপ্তার  কুড়িগ্রামের রৌমারীতে মা ও শিশুকে হত্যার ঘটনায় ২ আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব সাভারে জন্মদিনের কথা বলে বন্ধুদের নিয়ে প্রেমিকাকে গণধর্ষণ ঘিওরে স্কুলছাত্রীকে ধর্ষণ মামলায় এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড সমুদ্রে ট্রলার ডুবি, ১০ ঘণ্টা পর ১৫ জেলে জীবিত উদ্ধার




প্রশাসন ও বনবিভাগের যৌথ অভিযানে ২৮টি ড্রেজার জব্দ

প্রশাসন ও বনবিভাগের যৌথ অভিযানে ২৮টি ড্রেজার জব্দ




আবু সায়েম

কক্সবাজার উত্তর বনবিভাগের আওতাধীন ফুলছড়ি রেঞ্জে চকরিয়া উপজেলা প্রশাসন ও বনবিভাগের যৌথ  অভিযানে ২৮  টি শক্তিশালী ড্রেজার মেশিন ও ১৬০০  ফুট বালি উত্তোলনের পাইপ জব্দ করে ধ্বংস করা  হয়েছে।

বনবিভাগ সূত্রে জানা যায়,কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন সরকারের নির্দেশে চকরিয়া উপজেলার সহকারী কমিশনার ( ভূমি) রাহাত উজ জামান ও বনবিভাগ যৌথ অভিযান চালিয়ে ১৫  এপ্রিল  ( শুক্রবার )  সকাল ১০ টায় একদল বনকর্মী ও সিপিজিদের   সহযোগিতায়  অবৈধভাবে বালি উত্তোলন রোধে  ফুলছড়ি রেঞ্জের খুটাখালি বিটের  খুটাখালি খাল, পাগলিরবিল, মুক্তিযোদ্ধার বাগান এবং ফাঁসিয়াখালী রেঞ্জের আওতাধীন  ডুলাহাজারা সাফারি পার্ক সংলগ্ন দাংগাঘাট  এলাকায়  অভিযান পরিচালনা করে ২৮ টি শক্তিশালী ড্রেজার মেশিন ও বালি উত্তোলন কাজে ব্যবহ্নত ১৬০০ ফুট পাইপ জব্দ করে ধ্বংস করা হয় । অভিযানে ডুলাহাজারা সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম, ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মোঃ মিজানুর রহমান,  ফুলছড়ি, ফাঁসিয়াখালী  নাপিতখালী ও রাজখাট বিট কর্মকর্তা, স্টাফ, হ্যাডমেন, ভিলেজারগণ অংশ গ্রহণ করেন।
ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা মোঃ ফারুক বাবুল বলেন, অবৈধ বালি উত্তোলন রোধে বনবিভাগ তৎপর রয়েছেন।ড্রেজার মেশিন বসিয়ে ফুলছড়ি রেঞ্জের বিভিন্ন এলাকায় বালি উত্তোলন করে পাচার করে আসছিলো। বিষয়টি আমাদের নজরে আসলে ডিএফও’র নির্দেশে নিয়মিত অভিযানের অংশ হিসেবে প্রশাসনের সহযোগিতায়   অভিযান চালিয়ে শক্তিশালী ২৮  টি  ড্রেজার মেশিন ও ১৬০০  ফুট পাইপ জব্দ করে ধ্বংস করা  হয়। বালি ও কাঠ পাচাররোধে উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে প্রাত্যহিক অভিযান অব্যাহত থাকবে।
কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন সরকার বলেন, বনবিভাগ বনভূমি জবরদখল, অবৈধ কাঠ পাচার এবং পাহাড় কাটার বিরুদ্ধে সজাগ ও সতর্ক রয়েছেন। নিয়মিত অভিযানের অংশ হিসেবে চকরিয়া উপজেলা প্রশাসনের সহযোগিতায়  ফুলছড়ি রেঞ্জ   অভিযান পরিচালনা করে
অবৈধভাবে বালি উত্তোলন রোধে ২৮ টি শক্তিশালী ড্রেজার মেশিন ও ১৬০০ ফুট পাইপ জব্দ করে ধ্বংস করা হয়। । সংশ্লিষ্ট আসামী এবং জড়িতদের বিরুদ্ধে বন আইনে   মামলা দায়ের করা হবে।সরকারি সম্পদ রক্ষার্থে  বন অপরাধ দমনে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।
আলোকিত প্রতিদিন/ দ ম দ

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন











All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান