4:50 am |আজ মঙ্গলবার, ১২ই মাঘ ১৪২৭ বঙ্গাব্দ | ২৬শে জানুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম:
চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রয়েছে : সিইসি আলফাডাঙ্গায় ছিনতাই হওয়া বিকাশের ৩ লক্ষ টাকা উদ্ধার করেছে পুলিশ প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলো সাভারে ৪১টি পরিবার ঠাকুরগাঁওয়ে কৃষকদের প্রিয় হয়ে উঠেছে জৈবসার মাদারীপুরে শিক্ষকদের টাইমস্কেলসহ সুযোগ-সুবিধা বহাল রাখার দাবিতে মানববন্ধন ফরিদপুরে হতদরিদ্র পাঁচশ পরিবারের মাঝে এফডিএ’র লেপ বিতরণ দিনাজপুর গোবিন্দগঞ্জ আঞ্চলিক সড়ক নির্মাণ কাজের অগ্রগতি প্রশংসনীয় বিএনপি প্রার্থীর প্রচারণায় বাঁধা, পোস্টার ও মাইক ভাঙচুরের অভিযোগ আ.লীগ মেয়র প্রার্থীর সমর্থনে বন্দর সিবিএ আয়োজিত সমাবেশ কুড়িগ্রাম পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ
কুড়িগ্রাম ভূরুঙ্গামারীতে জমি দখলের পাঁয়তারা

কুড়িগ্রাম ভূরুঙ্গামারীতে জমি দখলের পাঁয়তারা

প্রতিনিধি, কুড়িগ্রাম : কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার সাদ্দামের মোড়ে মৃত বেমাতা ভাইয়ের জমি দখলের পাঁয়তারা করছে মুকুল চৌধুরী নামের এক ব্যক্তি। মৃত ভাই আলী মন্ডলের প্রায় গৃহহারা সন্তানেরা দিশা হারিয়ে ফেলেছে। অদৃশ্য শক্তির দাপটে কোনঠাসা হয়ে আছেন জমির প্রকৃত হকদারেরা।

সরেজমিনে জানা যায়, ফয়েজ উদ্দিন মন্ডলের ছেলে আলী মন্ডলের মৃত্যুর পর তার দুই পুত্র রোজ ও সবুজ এবং দুই কন্যা রাণী ও রিক্তা বসত বাড়ির সাড়ে ৭ শতাংশ জমির ওয়ারিশ মালিক হন। ক্রয় সূত্রে এই জমির মালিক হন আলী মন্ডল। পিতার মৃত্যুর পর সন্তানেরা কর্মের খোঁজে বিভিন্ন জায়গায় অবস্থান করেন। এই সুযোগকে কাজে লাগিয়ে নিজ বাড়ির কাজের জন্য ইট বালু রাখার জায়গা নেই, এই অযুহাতে তাদের ফাঁকা জায়গায় চাচা মুকুল চৌধুরী ইট বালু রাখেন। পরবর্তীতে অনেক চেষ্টা করেও এই ইট বালু সেখান থেকে সরাতে পারছেন না আলী মন্ডলের ওয়ারিশগণ। উপরোন্ত আলী মন্ডলের ওয়ারিশরা তাদের জায়গায় স্থাপনা দিতে গেলে এখন জোরালো বাধা প্রদান করে আসছেন মুকুল চৌধুরী। এ ব্যাপারে স্থানীয়ভাবে অনেকবার বৈঠক হয়েও কোনো সুরাহা আসেনি। স্থানীয় গদাধর চন্দ্র এর পুত্র শ্যামল চন্দ্র বলেন- আমি দীর্ঘ দিন আলী মন্ডলের জায়গায় স্থাপিত দোকান ঘর ভাড়া নিয়ে ব্যবসা করেছি। প্রতি মাসেই ঘরের ভাড়া আমি আলী মন্ডলকে দিয়ে এসেছি। ওই জায়গার মালিক আলী মন্ডলের মৃত্যুর পর তার সন্তানেরা এতে কোনো সন্দেহ নেই। স্থানীয় মৃত- নৈমুদ্দিন মাস্টারের ছেলে এসএম মহিবুল নইম বলেন- আমরা প্রতিবেশি। রোজ, সবুজ ওরা দু’জনই আমার প্রায় সমবয়সী। আজ তার চাচা মুকুল চৌধুরী অন্যায়ভাবে তাদের বসতবাড়ীর জমি জবর দখলের পাঁয়তারা করছে। চাচার ভয়ে তারা নিজ বাড়িতেই থাকছেন আতঙ্কে। স্থানীয় সংবাদকর্মী গোলাম মোস্তফা জানিয়েছেন, আমরা এই এলাকায় দীর্ঘদিন যাবৎ বসবাস করছি। আলী মন্ডলের সন্তানেরা তার চাচা মুকুল চৌধুরীর মাধ্যমে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। তাদের জায়গায় সামনে একটি দোকান ঘর সড়ক দুর্ঘটনায় ভেঙ্গে যাওয়ার পর তা সেই অবস্থায় পড়ে রয়েছে। রোজ, সবুজেরা শত চেষ্টা করেও দোকান ঘরটি মেরামত করতে পারছে না। এ ব্যাপারে মুকুল চৌধুরী বলেন- আলী মন্ডল আমার বেমাতা ভাই। তার সন্তানেরা বাহিরে থাকেন। বাহিরে থেকে আমার সম্পর্কে তারা কী মন্তব্য করলো সেটা আমার ভাবার বিষয় নয়। আমি পৈত্রিক সূত্রে প্রাপ্ত জমির মধ্যে বাড়ি নির্মাণ করে বসবাস করছি। পার্শ্বের জায়গাটি তাদের ফাঁকা পড়ে আছে।

 

আলোকিত প্রতিদিন/১৩ জানুয়ারি ২০২১/জেডএন

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান