আজ শুক্রবার, ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ ।   ১৯ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ

প্রিয়জন নিয়ে ঘুরে আসুন ‘মেঘনা ভিলেজ হলিডে রিসোর্টে’

-Advertisement-

আরো খবর

- Advertisement -
- Advertisement -

দ্বীন মোহাম্মাদ দুখু

ভ্রমণ ডেস্ক

কর্মব্যস্ত ঢাকা শহরের ব্যস্ত জীবন থেকে একটু বিরতি নিয়ে প্রশান্তি ভরে দম নেয়ার তেমন কোনো জায়গা নেই বললেই চলে। ইট, কাঠ, কংক্রিটের এই শহরে এক টুকরো সবুজের দেখা মেলা ভার। তাই সাপ্তাহিক অথবা যে কোনো সরকারি ছুটিতে ঘুরে আসতে পারেন প্রকৃতির কাছাকাছি কোনো জায়গা থেকে। এমনই এক স্থান হলো মেঘনা ভিলেজ হলিডে রিসোর্ট। এছাড়া আপনি যদি সকালে গিয়ে সারাদিন মজা করে বিকেলে ঢাকায় ফিরে আসার কথা ভাবেন তাহলেও আপনার জন্য মেঘনা ভিলেজ হলিডে রিসোর্ট হতে পারে সেরা অপশন। মেঘনা ভিলেজ হলিডে রিসোর্ট মুন্সীগঞ্জ জেলার গজারিয়া উপজেলার বালুয়াকান্দি গ্রামে অবস্থিত। প্রায় ৩০ বিঘা জায়গাজুড়ে মেঘনা ভিলেজ হলিডে রিসোর্ট গড়ে তোলা হয়েছে। ঢাকার থেকে মাত্র দেড় ঘণ্টার দূরত্ব। প্রথম মেঘনা ব্রিজ পার করলেই পৌঁছে যাবেন এই রিসোর্টে। কিছুক্ষণের জন্য ব্যস্ততার কথা ভুলে নিশ্চিন্তে যেতে পারবেন সবুজের মাঝে। পরিবার কিংবা বন্ধুবান্ধবের সঙ্গে সুন্দর সময় কাটাতে পারবেন মনোরম পরিবেশে গড়ে ওঠা এই রিসোর্টে। বিনোদনের নানা আয়োজনে ভরপুর এই রিসোর্ট।

প্রিয়জন নিয়ে ঘুরে আসুন ‘মেঘনা ভিলেজ হলিডে রিসোর্টে’

যা যা আছে রিসোর্টে

- Advertisement -

রিসোর্টে ঢুকে ডানদিক দিয়ে হাঁটলে চোখে পরবে একটি মিনি চিড়িয়াখানা। যেখানে আছে বানর, চিত্রা হরিণ, কালিম পাখি, খরগোশ, লজ্জাবতী হনুমান, কোয়েল পাখি, কুমির, কাছিমসহ অনেক কিছু। এরপর রিসোর্টের মাঝে একটি সুন্দর বাগানসহ মাঠ। বসার সুব্যবস্থা আছে এখানে। এছাড়া আছে একটি ছোট লেক। বিশাল দুটি পানির ফোয়ারা, বটতলা, ব্যাডমিন্টন কোর্ট ও সুইমিং পুল আছে। যারা মাছ ধরতে পছন্দ করেন, তাদের জন্য রয়েছে দুটি পুকুরে মাছ ধরার বিশেষ আয়োজন। খেলাধুলার জন্য আছে বড় মাঠ, যেখানে পরিবারের সবাইকে নিয়ে মেতে উঠতে পারবেন ফুটবল, ক্রিকেট, ব্যাডমিন্টন ও অন্যান্য খেলার আনন্দে।

প্রিয়জন নিয়ে ঘুরে আসুন ‘মেঘনা ভিলেজ হলিডে রিসোর্টে’

দেশি-বিদেশি নানা রকমের খাবারের ব্যবস্থা আছে এখানে। রয়েছে বার বি কিউ কিচেন ও বার বি কিউ গার্ডেন। আরও আছে ক্যাজওয়ে ব্রিজ, গার্ডেন রেস্টুরেন্ট, স্ন্যাক্স কর্নার ও কপি শপ, পিকনিক কিচেন। পিকনিক আয়োজন করার সব সুযোগ-সুবিধাও পাবেন সেখানে। এই রিসোর্টের অন্যতম আকর্ষণ হলো, এর ভেতরেই আছে জামদানি ও মিষ্টির কারখানা। থাকার জন্য এখানে আছে উন্নত মানের ১০টি কটেজ। এই কটেজগুলো দারুণ সুন্দর ফুলের বাগান দিয়ে ঘেরা। নেপালি কায়দার এই চমৎকার কটেজগুলোতে চাঁদনী রাতে কাটাতে পারবেন দারুণ কিছু মুহূর্ত।

প্রিয়জন নিয়ে ঘুরে আসুন ‘মেঘনা ভিলেজ হলিডে রিসোর্টে’

যেভাবে যাবেন

ঢাকার যাত্রাবাড়ি থেকে যেতে হবে কাঁচপুর ব্রিজ। সেখান থেকে সোজা সোনারগাঁ হয়ে মেঘনা ব্রিজ পার হয়ে বালুকান্দি বাসস্ট্যান্ড থেকে বাম দিকের পথ ধরে আধা কিলোমিটার এগিয়ে গেলেই মেঘনা ভিলেজ রিসোর্ট। এছাড়া আপনি চাইলে রিসোর্টের নিজস্ব গাড়িতে করেও রিসোর্টে যেতে পারবেন।

পাবলিক ট্রান্সপোর্টে যাতায়াত

(১) ঢাকার গুলিস্থানের ভাষানী হকি স্টেডিয়ামের সামনে থেকে কুমিল্লাগামী তিশা বা বোরাক পরিবহনে যেতে পারবেন। ভাড়া জনপ্রতি ১০০ টাকা হতে পারে।

প্রিয়জন নিয়ে ঘুরে আসুন ‘মেঘনা ভিলেজ হলিডে রিসোর্টে’

(২) গুলিস্থানের ‘আহাদ পুলিশ বক্সের’ পাশে বিআরটিসি স্ট্যান্ড থেকে দাউদকান্দি/গৌরীপুরগামী বিআরটিসি বাসে সরাসরি মেয়র হানিফ ফ্লাইওভার দিয়ে মেঘনা ব্রিজ পার হয়ে বালুয়াকান্দি বাস স্ট্যান্ডে তথা রিসোর্টের সামনে নামা যায়। দাউদকান্দিগামী বাসের ভাড়া জনপ্রতি ১১০ টাকা হতে পারে।

টিকিট মূল্য

মেঘনা ভিলেজ হলিডে রিসোর্টে প্রাপ্তবয়স্কদের জন্যে প্রবেশ মূল্য জনপ্রতি ১০০ টাকা ও শিশু-কিশোরদের প্রবেশ মূল্য ৫০ টাকা। সুইমিং পুলে ২ ঘণ্টা সাঁতার কাটার জন্য এন্ট্রি ফি জনপ্রতি ৩৫০ টাকা। মেহলিস ডাইনিং রেস্তোরায় বাংলাদেশী কুজিনে লাঞ্চ প্যাকেজের মূল্য জনপ্রতি ৫০০ টাকা।

প্রবেশ সময়: সকাল ৯ টা থেকে বিকাল ৬ টা পর্যন্ত।

বিশেষ সতর্কীকরণ: রিসোর্টে লুঙ্গি পরে প্রবেশ নিষেধ।

লেখক: কবি ও বার্তা সম্পাদক, দৈনিক আলোকিত প্রতিদিন, এপি

- Advertisement -
- Advertisement -