5:12 pm |আজ রবিবার, ২২শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ | ১৩ই রজব ১৪৪৪ হিজরি

সংবাদ শিরোনাম:
চীনের ‘গোয়েন্দা’ বেলুন ধ্বংস করলো যুক্তরাষ্ট্র সর্বকালের সেরা বলিউড ছবি হতে চলেছে ‘পাঠান’ পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ মৃত্যুবরণ করেছেন গ্যাস-বিদ্যুত ক্রয়মূল্যে নিলে ঘাটতি থাকবে না: প্রধানমন্ত্রী পাথরঘাটায় দুই ট্রলারের মাঝে  চাপা পড়ে এক জেলে নিহত ১০দফা দাবীতে “ঢাকা বিভাগীয় সমাবেশ” কর্মসূচীতে বিএনপিসহ সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীর অংশগ্রহণ  টাঙ্গাইলে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত পলাশবাড়ীতে মোটরসাইকেল-অটোরিকশার সংঘর্ষে আহত-৩ পারিবারিক রেওয়াজ মেনে নিজের বিয়েতে নাচতে হবে কিয়ারাকে যুক্তরাষ্ট্রে তাপমাত্রা মাইনাস ৭৯,বিপর্যস্ত জনজীবন




নবীনগরে  অজানা রোগে আক্রান্ত ছেলেকে বাঁচাতে  বাবা মায়ের আকুতি

নবীনগরে  অজানা রোগে আক্রান্ত ছেলেকে বাঁচাতে  বাবা মায়ের আকুতি




মোঃ আনোয়ার হোসেন:
মানুষ মানুষের জন্য” জীবন জীবনের জন্য, একটু সহায়তা কি পেতে পারে না, সেই বেঁচে থাকার প্রত্যাশা নিয়ে, ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার জিনোদপুর ইউনিয়নের মেরকোটা গ্রামের নাছির মিয়ার ছেলে ইয়াসিন (৪)  মরণব্যাধি রোগে আক্রান্ত হয়ে দিনযাপন করছেন।
দীর্ঘ এক বছর যাবত নাম না জানা রোগ নিয়ে। দিন পার করছেন ইয়াসিন। কুমিল্লা মেডিকেল কলেজে এবং ঢাকার একটি হাসপাতালে ডাক্তার বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করার পরও সঠিক রোগ নির্ণয় করতে পারিনি। সপ্তাহ পেরিয়ে গেলেই ইয়াসিন রক্ত বমি করতে থাকে। বমির সাথে প্রচুর রক্ত বের হয়ে যায়। বাবা-মা কোন উপায়ন্ত না পেয়ে ঢাকা অথবা কুমিল্লা নিয়ে গিয়ে শরীরে রক্ত প্রবেশ করান। তাতে কিছুদিন সুস্থ থাকলেও পরবর্তী সময়ে আবার সেই আগের জায়গায় ফিরে যায়।
শিশু ইয়াসিন এর বাবা নাসির একজন পেশায় রাজমিস্ত্রী। দুই ছেলে এক মেয়ে , স্ত্রীকে নিয়ে সুখের সংসার। ইয়াসিন সবার ছোট। জমি জমা নেই। এক শতাংশ জায়গা ছিল। ঘড় ও জায়গা সহ বিক্রি করে। ছেলের ১ বছর চিকিৎসা চালিয়েছেন। রাজমিস্ত্রির কাজ করে যে অর্থ পাওয়া যায় তা দিয়ে কোন মতে সংসার চালানোর দায় হয়ে যায়। তারপরে ছেলের চিকিৎসা করানো সম্ভব হয় না। প্রকৃত রোগ নির্ণয় করতে গেলে অনেক টাকার দরকার। নাম না জানা রোগে আক্রান্ত হওয়ার পর সেই বসতভিটা ও ঘর বিক্রি করে দেন, ছেলের চিকিৎসার জন্য । নাম না জানা রোগের চিকিৎসার খরচ ব্যয়বহুল হওয়ায় ইয়াসিনের অর্থের অভাবে চিকিৎসা নিতে পারছে না। অতি কষ্টে মানবেতর জীবনযাপন করা এই ফুটফুটে শিশুটির পাশে দাঁড়ানোর জন্য এলাকার প্রভাবশালী, বিত্তবান, বিভিন্ন সামাজিক সংগঠনের কাছে আকুল আবেদন জানিয়েছেন ইয়াসিনের বাবা মা । ইয়াসিন কে আর্থিক সহযোগিতা পাটানোর বিকাশ ০১৬২৬৯৮৬৪১১ পার্সোনাল নাম্বার।
আলোকিত প্রতিদিন/ ২১ নভেম্বর-২০২২/ মওম

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন











All rights reserved. © Alokitoprotidin
অন্যধারা এর একটি মিডিয়া প্রতিষ্ঠান