আজ বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ ।   ২ মে ২০২৪ খ্রিস্টাব্দ

গাইবান্ধা ফুলছড়ি উপজেলায় বাল্যবিবাহের অভিযোগে বরসহ চার জনের সাজা

-Advertisement-

আরো খবর

প্রতিনিধি,গাইবান্ধা:
গাইবান্ধার ফুলছড়িতে বাল্য বিবাহের অভিযোগে বরসহ চার জনকে বিভিন্ন মেয়াদের সাজা দিয়েছে ভ্রাম্যমান আদালত।
ঘটনার বিবরণে জানা যায়, বুধবার সন্ধ্যা আনুমানিক ৫.৩০ ঘটিকার সময় ফুলছড়ি উপজেলার উদাখালী ইউনিয়নের উদাখালী গ্রামে বাল্য বিবাহ হচ্ছে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সমাজসেবা ও মহিলা বিষয়ক কর্মকর্তা খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বিষয়টি অবগত করেন।
পরে উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলাউদ্দিন ঘটনাস্থলে উপস্থিত হয়ে কনে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় ও জাল কাগজ তৈরী করে বিবাহ পড়ানোর প্রমান পেয়ে ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করে।
আটককৃতরা হচ্ছেন গাইবান্ধা সদর উপজেলার রিফাইতপুর গ্রামের আব্দুল আজিজ মিয়ার পুত্র বর মোঃ জোহা মিয়া (২৮), মেয়ের স্থানীয় অভিভাবক ফুলছড়ি উপজেলার উদাখালী ইউনিয়নের নুরুল ইসলামের পুত্র মো. জুয়েল (২৬), বরের আত্মিয় গাইবান্ধা সদর উপজেলার রিফাইতপুর গ্রামের আব্দুল করিম এর ছেলে লুৎফর রহমান (৫৬) ও সদর উপজেলার জহের ভিটা গ্রামের মাহাতাব উদ্দিন এর পুত্র মোকাব্বর (৫০)।
পরে বর জোহা মিয়াকে ২০১৭ সালের বাল্য বিবাহ আইনের ৭ ধারায় ১০ দিনের কারাদণ্ড,  মেয়ের স্থানীয় অভিভাবক মো. জুয়েল মিয়াকে একই ধারায় ৭ দিনের কারাদণ্ড এবং ছেলের অভিভাবক অপর দুই আটককৃত ব্যাক্তি লুৎফর রহমান ও মোকাব্বরকে ২০১৭ সালের বাল্য বিবাহ আইনের ৮ ধারায় এক হাজার টাকা করে ভ্রাম্যমান আদালত বসিয়ে সাজা প্রদান করা হয়।
এসময় ঘটনাস্থলে উপস্থিত উপজেলা নির্বাহী অফিসার মো. আনিসুর রহমান বলেন, বাল্য বিবাহের অপরাধে শুধু ছেলে ও মেয়ে পক্ষের লোকজনকে সাজা নয়। এর পর হতে এই ধরনের বাল্য বিবাহের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে এই আইনের আওতায় এনে শাস্তি প্রদান করা হবে
আলোকিত প্রতিদিন/ ১৭ নভেম্বর-২০২২/ মওম
- Advertisement -
- Advertisement -