11:33 am |আজ সোমবার, ২০শে অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি




সুরভির হ্যাটট্রিকে ভুটানকে গোলবন্যায় ভাসালো বাংলাদেশ

সুরভির হ্যাটট্রিকে ভুটানকে গোলবন্যায় ভাসালো বাংলাদেশ




ক্রীড়া ডেস্ক:

সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে পরিষ্কারভাবে বাংলাদেশ ফেভারিট।  এবার তাদের সামনে শিরোপা পুনরুদ্ধারের মিশন। তাই স্বাগতিকদের শুরুটাও হয়েছে দেখার মতোই। উদ্বোধনী ম্যাচে ভুটানকে গোলবন্যায় ভাসিয়েছে গোলাম রব্বানী ছোটনের দল। সুরভি আকন্দের হ্যাটট্রিকে বাংলাদেশ ৮-০ গোলে ভুটানকে হারিয়ে উড়ন্ত সূচনা করেছে। মঙ্গলবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামের গ্যালারিতে হাজার দুয়েক দর্শক এসেছিলেন লাল-সবুজ দলের খেলা দেখতে।

ম্যাচের ৭ মিনিটে আক্রমণ হেনে সাফল্য তুলে নেয়। মধ্যমাঠের একটু ওপর থেকে নুসরাত জাহান থ্রু পাস বাড়িয়েছিলেন, অফসাইডের ট্র্যাপ ভেঙে একক প্রচেষ্টায় বক্সে ঢুকে আগুয়ান গোলকিপারের পাশ দিয়ে বাঁ পায়ে নিখুঁত ফিনিশ করেন উমেলহা মারমা। ২২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। তৃষ্ণা রানীর থ্রু পাস থেকে থুইনু মারমা বক্সে ঢুকে আগুয়ান গোলকিপারের পাশ দিয়ে সহজেই লক্ষ্যভেদ করেন।৬ মিনিট পর তৃতীয় গোলের দেখা পায় লাল-সবুজ দল। প্রায় ৩৫ গজ দূর থেকে জয়নব বিবির ভাসানো শট লাফিয়ে ওঠা গোলকিপারের ওপর দিয়ে জড়িয়ে যায় জালে।

৩২ মিনিটে গোলকিপার জায়গা ছেড়ে বেরিয়ে আসলে উমেলহা মারমা সুযোগ পেয়েও লক্ষ্যে শট নিতে পারেননি। তবে বিরতির পর বাংলাদেশের গোলক্ষুধা যেন আরও বেড়ে যায়।

৫০ মিনিটে বাংলাদেশ চতুর্থ গোল পায়। শুরুতে একজনের শট জায়গা ছেড়ে এসে গোলকিপার প্রতিহত করেন, কিন্তু ফিরতি বলে বদলি কানন বালা রানীর শট আর ফেরানো সম্ভব হয়নি। বক্সের বাইরে থেকে প্রায় ৩০ গজ দূরত্বে দৌড়ে এসে জায়গা করে নিয়ে কাননের জোরালো শট জালে জড়িয়ে দেন। ৬৮ মিনিটে স্কোরলাইন ৫-০ হয়। একক প্রচেষ্টায় ওঠা বদলি সুরভি আকন্দ প্রীতি বাঁ দিক থেকে বক্সে ঢুকে কোনাকুনি শটে স্কোরলাইন আরও বাড়িয়ে নেন। বল গোলকিপারের শরীরে লেগে জালে জড়ায়।

৫ মিনিট পর স্কোরলাইন গোল ব্যবধান আরও বেড়ে যায়। জয়নব বিবির লং শট থেকে সুরভি আকন্দ ৬ গজের মধ্যে পেয়ে সহজেই বুক দিয়ে নিজের দ্বিতীয় ও দলের হয়ে ষষ্ঠ গোল উপহার দেন। ৭৫ মিনিটে শেষ গোলটির দেখা পায় স্বাগতিকরা।  জটলা থেকে উমেলহা মারমার জোরালো শটে লক্ষ্যভেদ করে প্রতিপক্ষের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন। যোগ করা সময়ে সুরভি হ্যাটট্রিক করেন।

রাউন্ড রবিন পর্বে দ্বিতীয় ম্যাচে ৫ নভেম্বর বাংলাদেশ মুখোমুখি হবে নেপালের।

আলোকিত প্রতিদিন/ ১ নভেম্বর-২০২২/ মওম

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন











All rights reserved. © Alokitoprotidin
অন্যধারা এর একটি মিডিয়া প্রতিষ্ঠান