11:03 am |আজ সোমবার, ২০শে অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি




পশ্চিমবঙ্গের নদীয়ার কৃষ্ণনগরে জাতীয় কবির স্মৃতি বিজড়িত গ্রেস কটেজে ‘বিদ্রোহী’ কবিতার শতবর্ষ উদযাপন

পশ্চিমবঙ্গের নদীয়ার কৃষ্ণনগরে জাতীয় কবির স্মৃতি বিজড়িত গ্রেস কটেজে ‘বিদ্রোহী’ কবিতার শতবর্ষ উদযাপন




বিশেষ প্রতিনিধি:

পশ্চিমবঙ্গের নদীয়ার কৃষ্ণনগরে গত ২২ মে ২০২২, রবিবার, দিনব্যাপী জাতীয় কবি কাজী নজরুল ইসলামের স্মৃতি বিজড়িত গ্রেস কটেজে (এখানে জাতীয় কবি প্রায় দুই বছর ছয় মাস বসবাস করে কাব্য সাধনা করেছেন) কবি ও বাচিক সাহিত্য পরিবারের পক্ষ থেকে বিদ্রোহী কবিতার শতবর্ষ উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর পিতা শ্রী নরেশ চন্দ্র দাশ।
প্রধান আলোচক হিসেবে বাংলাদেশ থেকে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কবি সৈয়দ রনো, সম্পাদক ও প্রকাশক, জাতীয় দৈনিক আলোকিত প্রতিদিন ও জাতীয় দৈনিক অন্যধারা। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ড. সীমা রায়।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবি সুশান্ত ঘোষ। কবিতায় বিশেষ অবদানের জন্য সন্মাননা গ্রহণ করেন কবি মীনা সাহা প্রমুখ।

 

প্রধান আলোচক ‘বিদ্রোহী’ কবিতা প্রাসঙ্গিক আলোচনা করেন। প্রধান আলোচক মহোদয়কে মানপত্র দিয়ে বরণ করে নেন অনুষ্ঠানের আয়োজক কমিটি। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাচিক শিল্পী মুনমুন বসু, নৃত্য শিল্পী বনানী ব্যানার্জী, নৃত্য শিল্পী সানোকা বিশ্বাস, বাচিক শিল্পী মৌসুমি মজুমদার, বাচিক শিল্পী দোলা দত্ত প্রমুখ । অনুষ্ঠানটি কবি, বাচিক শিল্পী, নৃত্য শিল্পী ও কন্ঠ শিল্পীদের মিলন মেলায় পরিণত হয়। এরূপ সফল আয়োজনে উপস্থিত হয়ে বাংলাদেশের পক্ষ হতে প্রধান আলোচক সবাইকে কাব্যিক শুভেচ্ছা ও নান্দনিক অভিনন্দন জানিয়ে অনুষ্ঠানে উপস্থিত সকলকে বাংলাদেশে আমন্ত্রণ জানান।

আলোকিত প্রতিদিন/ দ ম দ

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন











All rights reserved. © Alokitoprotidin
অন্যধারা এর একটি মিডিয়া প্রতিষ্ঠান