7:05 am |আজ সোমবার, ৫ই আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ | ২০শে সেপ্টেম্বর ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই সফর ১৪৪৩ হিজরি




আওয়ামীলীগ পরিবারের সন্তান যুবনেতা জসিমকে নিয়ে অপপ্রচার: সর্বমহলের নিন্দার ঝড়

আওয়ামীলীগ পরিবারের সন্তান যুবনেতা জসিমকে নিয়ে অপপ্রচার: সর্বমহলের নিন্দার ঝড়




আবু সায়েম, কক্সবাজার:
কক্সবাজার আওয়ামী পরিবারের সন্তান এসএম জসিম উদ্দিনকে নিয়ে অপপ্রচারে ক্ষোভে ফুঁসে উঠেছে আওয়ামীলীগ ঘরনার ত্যাগী, নিবেদিত ও পরিক্ষিত নেতাকর্মী। আওয়ামীলীগের ক্ষুব্ধ নেতাকর্মীরা বলেন, জসিম উড়ে এসে জুড়ে বসেনি। তিনি আওয়ামী লীগ পরিবারের সন্তান। তার পিতা মৌলভী আতিকুর রহমান জেলা আওয়ামীলীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক (একে এম মোজাম্মেল হক- সালাহ উদ্দিন আহমেদ সিআইপি কমিটি), বর্তমান কমিটির উপদেষ্টা। তার বড় ভাই কফিল উদ্দিন এ্যানি জেলা ছাত্রলীগের সাবেক নেতা( কনক-মনজুর কমিটি)।
তিনি দলের দুর্দিনের কর্মী। দলের চরম দু:সময়ে মিছিল সহকারে নিয়মিত দলীয় প্রোগ্রামে হাজির হতো। অসংখ্য মিছিল মিটিংয়ে উঅগ্রভাগে থেকে নেতৃত্ব দিয়েছে জসিম। নব্য আওয়ামীলীগার বা হাইব্রিডরা জসিমকে ছিনবে না, এটাই স্বাভাবিক। ব্যবসা সফল জসিম প্রতিষ্ঠিত হয়ে দলীয় কর্মকাণ্ডে আবারও সক্রিয় হওয়ায় অনুপ্রবেশকারী ও সুযোগসন্ধানীদের গাত্রদাহ শুরু হয়েছে। তারা ষড়যন্ত্র করে জসিমকে থামিয়ে দিতে চায়। কিন্তু ষড়যন্ত্রকারীরা জানেনা জসিমরা জলন্ত বারুদ। বিস্ফুরিত হলে ষড়যন্ত্রকারীদের অস্তিত্ব থাকবে না। গত কয়েকদিন ধরে বন্যা দুর্গত অসহায় মানুষের মাঝে ত্রাণ সহায়তা দেন এসএম জসিম উদ্দিন। এতে নেতৃত্ব দেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহিদুল হক সোহেল। অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের শীর্ষ নেতা, সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম। জসিম উদ্দিনের জনকল্যাণকর এ কার্যক্রম দেখে ঈর্ষান্বিত হয়ে একটি কুচক্রী মহল তার বিরুদ্ধে অপপ্রচার লিপ্ত হয়েছে। এই অপপ্রচারকে কেন্দ্র করে পুরো কক্সবাজার জেলাজুড়ে আওয়ামী পরিবারে তোলপাড় চলছে।
এ নিয়ে খোদ কক্সবাজার জেলা যুবলীগের সাধারণ সম্পাদক একেএম শহিদুল হক সোহেল জানান, জসিম উদ্দিন একজন সফল তরুণ ব্যবসায়ী ও যুবলীগ কর্মী। জসিমের পিতা এসএম আতিকুর রহমান বর্তমান কক্সবাজার জেলা আওয়ামী লীগের উপদেষ্টা। তার চাচা বীর মুক্তিযোদ্ধা সেলিমুর রহমান প্রকাশ গামা সেলিম ৭০ দশকের ছাত্রলীগের ত্যাগী নেতা ছিলেন। তার চৌদ্দ পুরুষ আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত রয়েছে। তার বিরুদ্ধে এ ধরণের অপপ্রচার কোনোভাবেই কাম্য নয়। তিনি দুঃখ প্রকাশ করে আরও বলেন, আওয়ামী পরিবারের কোনো ত্যাগী যোগ্য লোক রাজনীতিতে যুক্ত হতে চাইলে এই অশুভ শক্তি পিছু লেগে থাকে। এ জন্য ত্যাগী আওয়ামী পরিবারের সন্তানরা রাজনীতিতে আসতে চায় না। সফল তরুণ ব্যবসায়ী জসিম আমার ছোট ভাই যুবলীগ সমর্থক হিসেবে এ দুর্যোগকালে কক্সবাজারের বিভিন্ন এলাকায় অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করে আসছে। এতে দোষের কিছু আমি দেখছি না এবং বিব্রত হওয়ারও কিছু নেই। এই ত্রাণ কার্যক্রমকে কেন্দ্র করে একটি অশুভ মহল সংবাদকর্মীদের ভিত্তিহীন তথ্য দিয়ে হলুদ সাংবাদিকতার চর্চা শুরু করেছে।
এসব ভিত্তিহীন অপপ্রচারের জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জেলা যুবলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক অভিমত ব্যক্ত করেন। একইভাবে সাবেক জেলা ছাত্রলীগের নেতা, সিনিয়র সাংবাদিক রাসেল চৌধুরী জানান, জসিম আওয়ামী পরিবারের সন্তান। তিনি ত্যাগী ও পরিচ্ছন্ন একজন ছাত্রলীগ কর্মী ছিলেন। তার মেঝো ভাই এসএম কফিল উদ্দিন বিগত বিএনপি ও জোট সরকারের আমলে কারা নির্যাতিত জেলা ছাত্রলীগ নেতা। তার বড়ভাই এসএম মিজানুর রহমান কক্সবাজার জেলা কৃষক লীগের নেতা। তার চাচা বীর মুক্তিযোদ্ধা সেলিমুর রহমান প্রকাশ গামা সেলিম ৭০ দশকের জেলা ছাত্রলীগের নেতা। তাদের পরিবারে রয়েছে বঙ্গবন্ধু’র প্রতি ভালোবাসা আর শ্রদ্ধা। তিনি আরও বলেন, বিগত জোট সরকারের আমলে জসিমের নেতৃত্বে কক্সবাজার শহরের বদর মোকাম থেকে রাজপথে মিছিল হতো। শুধু তাই নয়, তার নেতৃত্বে অসংখ্য মিছিল মিটিং হয়েছে।
এ ঘটনায় সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি আলী আহমেদ জানান, আওয়ামী পরিবারের সন্তান জসিম একজন ত্যাগী পরিচ্ছন্ন ছাত্রলীগ কর্মী ছিলেন। কক্সবাজার শহরে তার নেতৃত্বে মিছিল মিটিং হয়েছে। বিগত জোট সরকারের আমলে জামাত শিবিরের নেতৃত্বে তার পরিবারের উপর হামলা চালিয়েছিলো। এতে তাদের পরিবার মারাতœকভাবে নির্যাতনের শিকার হয়। আর তার বিরুদ্ধে এ ধরণের ভিত্তিহীন অপপ্রচার মোটেও কাম্য নয়। এছাড়াও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম ও কক্সবাজার জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি শাহজাহান ছিদ্দিকীসহ আরও হাজারো আওয়ামী পরিবারের সন্তানরা জসিমের বিরুদ্ধে অপপ্রচারের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন।

আলোকিত প্রতিদিন/২ আগস্ট ২০২১/ দ ম দ

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন











All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান