12:49 pm |আজ রবিবার, ১৭ই শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ | ১লা আগস্ট ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে জিলহজ ১৪৪২ হিজরি

সংবাদ শিরোনাম:
অসহায় মানুষের পাশে মানিকগঞ্জ জেলা পুুলিশ সুপার সব শিক্ষা প্রতিষ্ঠানে শোকদিবসে ভার্চুয়াল অনুষ্ঠান আয়োজনের নির্দেশ কিশোরগঞ্জে গৃহহীনদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার তুলে দেন এম পি সৈয়দ জাকিয়া নুর লিপি টাঙ্গাইলে ছেলের হাতে বাবা খুন আটপাড়ায় আশ্রয়ন প্রকল্পের উপকার ভোগীদের সাথে মতবিনিময় সভা চাকরি বাঁচানোর তাগিদে কর্মস্থলে ফিরতে শুরু করেছে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ শরীয়তপুরের জাজিরায় ফুটবল খেলাকে কেন্দ্র করে রাতভর ভাঙচুর টানা বৃষ্টিতে সাতক্ষীরার নিম্নাঞ্চল প্লাবিত: ভেসে গেছে মাছের ঘের ও ফসলি জমি আটপাড়ায় আশ্রয়ন প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত  হেলেনা জাহাঙ্গীরের সঙ্গে টাকা নয়, হৃদয়ের লেনদেন : সেফুদা
বেস্টওয়ে গ্রুপের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

বেস্টওয়ে গ্রুপের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

Exif_JPEG_420

ভালুকা প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের পারাগাও চটান পাড়া গ্রামের জমির মালিক এবং ভুক্তভোগীর পরিবারের সদস্যরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের আয়োজন করেন,গত ২০ শে জুন দুপুরে  উপজেলা প্রশাসনের সম্মুখে। মানববন্ধনে বক্তাদের বক্তব্য ও লিখিত অভিযোগে জানা গেছে- হবিরবাড়ী ইউনিয়নে পাড়াগাঁও বড়চালা গ্রামে ঢাকার শিল্পপতি বেস্টওয়ে গ্রুপের চেয়ারম্যান মিজানুর রহমানের নির্দেশে  ভূমিদস্যু,মো হানিফ, মোঃ নিপুন ও আলম সহ স্থানীয় একটি প্রভাবশালী বাহিনী প্রায় ৭মাস পুর্বে বেস্টওয়ে গ্রুপের পক্ষে জমি জবর দখলের লক্ষে অস্ত্রের মুখে জিম্মি করে ব্লাংক স্ট্যাম্পে কয়েকজনের নিকট থেকে টিপ সহি সাক্ষর নিলেও অন্যান্য প্রায় শতাদিক ভোগদকলকৃত জমির মালিকদের সাথে কোন যোগাযোগ না করে চতুর্দিকে বাউন্ডারি ওয়াল নির্মান করে জমিতে পুকুর খনন,ফলজ গাছ কর্তন আবাদী ফসল কেটে ব্যাপক ক্ষয় ক্ষতি করেছে। স্থানীয় সাধারন মানুষের জমি দখলে নিতে বাহীনীর সদস্যরা বিভিন্ন সময় বিভিন্ন কৌশল অবলম্বন করে থাকে। তাদের কথামত কেউ জমি দিতে অনীহা করলে জমির মালিকের উপর মিথ্যা মামলা,জবরদখল,বাড়ী-ঘরে লুটপাট, বাড়ীঘর ভাংচুরসহ বিভিন্ন তান্ডব চালানোর মাধ্যমে মানুষের মাঝে আতঙ্ক তৈরী করে।

ক্ষতিগ্রস্থ ভুক্তভোগী হাসমত আলী,নুর মোহাম্মদ সিদ্দিকী,আব্দুর রাজ্জাক আব্দুল হাই অভিযোগ করে জানিয়েছেন, বর্তমান ক্ষমতাসীন দলীয় এক প্রভাবশালী রাজনৈতিক নেতার নাম ভাঙিয়ে তার ছত্রছায়ায় দিন দিন বেপরোয়া হয়ে উঠেছে । তাদের অত্যাচারে ও ভয়ে ঘরবাড়ি ছেড়ে মানবেতর জীবন যাপন করছে অর্ধশতাধিক পরিবার। ব্যবসা বাণিজ্য হারিয়ে বেকার হয়ে পড়েছেন আরও শতাধিক ব্যবসায়ী। অভিযোগ কারী নুরে আলম ছিদ্দিক কান্নায় ভেঙ্গে পড়েন।তিনি বলেন-ভূমি দস্যুরা তার বাবার কবরস্থানটাকেও ছাড় দেয়নি। বাবার কবরস্থান কে জবর দখল করে নিয়েছে ওরা। তিনি প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান, তার বাবার কবরস্থানের মত যদি কেউ প্রধানমন্ত্রীর বাবার কবরস্থান জবর দখলে যায় তখন উনি কি সিদ্ধান্ত নিবেন। হাসমত আলীর অভিযোগ-স্ত্রীর কবরস্থান জবর দখল করে নিয়েছেন ওরা। মানববন্ধন শেষে অভিযোগকারীরা স্থানীয় উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্থানীয় জাতীয় সংসদ সদস্য,জেলা পুলিশ সুপার,ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ উপজেলার প্রেসক্লাবগুলোতে লিখিত অভিযোগের স্মারক লিপি প্রদান করেছেন।

আলোকিত প্রতিদিন/ ২২ জুন, ২০২১/ এম এইচ সি

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান