1:01 pm |আজ রবিবার, ১৭ই শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ | ১লা আগস্ট ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে জিলহজ ১৪৪২ হিজরি

সংবাদ শিরোনাম:
অসহায় মানুষের পাশে মানিকগঞ্জ জেলা পুুলিশ সুপার সব শিক্ষা প্রতিষ্ঠানে শোকদিবসে ভার্চুয়াল অনুষ্ঠান আয়োজনের নির্দেশ কিশোরগঞ্জে গৃহহীনদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার তুলে দেন এম পি সৈয়দ জাকিয়া নুর লিপি টাঙ্গাইলে ছেলের হাতে বাবা খুন আটপাড়ায় আশ্রয়ন প্রকল্পের উপকার ভোগীদের সাথে মতবিনিময় সভা চাকরি বাঁচানোর তাগিদে কর্মস্থলে ফিরতে শুরু করেছে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ শরীয়তপুরের জাজিরায় ফুটবল খেলাকে কেন্দ্র করে রাতভর ভাঙচুর টানা বৃষ্টিতে সাতক্ষীরার নিম্নাঞ্চল প্লাবিত: ভেসে গেছে মাছের ঘের ও ফসলি জমি আটপাড়ায় আশ্রয়ন প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত  হেলেনা জাহাঙ্গীরের সঙ্গে টাকা নয়, হৃদয়ের লেনদেন : সেফুদা
সারাদেশে ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৮২ জন

সারাদেশে ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৮২ জন

আলোকিত প্রতিদিন: রোববার (২০ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে  জানানো হয় যে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে  ৮২ জনের মৃত্যু হয়েছে।মৃত‌দের ৭১ জন সরকা‌রি হাসপাতা‌লে, ৮ জন বেসরকা‌রি হাসপাতা‌লে ও ৩ জন বাসায় মারা যান। এদের ম‌ধ্যে পুরুষ ৫৫ ও নারী ২৭ জন। ফলে করোনা  ভাইরাসে মোট মৃতের সংখ্যা দাঁড়াল  ১৩ হাজার ৫৪৮ জনে। পূর্বে ২৯ এপ্রিল সর্বোচ্চ ৮৮ জনের মৃত্যু হয়। এছাড়া করোনা আক্রান্ত  হয়েছেন ৩৬৪১ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ লাখ ৫১ হাজার ৬৬৮ জনে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ২৬২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ২২ হাজার ২৩১টি।এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৩ লাখ ২৭ হাজার ৭৩৪টি। নমুনা পরীক্ষার তুলনায় দেশে করোনা  শনাক্তের হার ১৬ দশমিক ৩৮ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ১৩ দশমিক ৪৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫০৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৮২ হাজার ৬৫৫ জন। ‌মোট মৃত ৮২ জ‌নের মধ্যে দশ থেকে বিশ বছরের মধ্যে ১ জন,বিশ থেকে ত্রিশ বছরের মধ্যে ২ জন,ত্রিশ থেকে চল্লিশ বছরের মধ্যে ৯ জন,চল্লিশ থেকে পঞ্চাশ বছরের মধ্যে ১১ জন,পঞ্চশ থেকে ষাট বছরের মধ্যে ২১ জন,ষা‌টোর্ধ্ব ৩৮ জন ।সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে খুলনা বিভা‌গে ৩২, ঢাকায় ২১,রাজশাহীতে ১২, চট্টগ্রামে ৯, ময়মনসিংহে ৪ জনে,, সিলেটে ২,বরিশালে ১জন, রংপুরে ১ জন।

আলোকিত প্রতিদিন/ ২০জুন, ২০২১/আর এম

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান