6:02 pm |আজ সোমবার, ৩১শে জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জুন ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা জিলকদ ১৪৪২ হিজরি

কালিহাতীতে প্রধান শিক্ষকের সেচ্ছাচারিতায় বিদ্যালয়ের অচলাবস্থা : অভিভাবকদের শঙ্কা

কালিহাতীতে প্রধান শিক্ষকের সেচ্ছাচারিতায় বিদ্যালয়ের অচলাবস্থা : অভিভাবকদের শঙ্কা

সবুজ সরকার, টাঙ্গাইল : টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বাংড়া শহীদ আবুল কালাম আজাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাকিমের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, অর্থ আত্মসাৎ ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনেছেন বিদ্যালয় পরিচালনা পরিষদ। ফলে বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা ভেঙ্গে পড়ার উপক্রেমে স্থানীয় অভিভাবকরা তাদের সন্তানদের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন। তাদের মতে গত মার্চ থেকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সারাদেশে শিক্ষা কার্যক্রম যথেষ্ট ক্ষতিগ্রস্থ হয়েছে। তদুপরি বাংড়া উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদ ও প্রধান শিক্ষকের মধ্যে চলমান বিভিন্ন অসঙ্গতি স্কুলের শিক্ষা কার্যক্রম ব্যাপকভাবে বাধাগ্রস্থ হচ্ছে। তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপের মাধ্যমে দ্রুত সমাধান কামনা করেছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাকিম বলেন, তার বিরুদ্ধে আনীত অভিযোগগুলো সত্য নয়। স্থানীয় একটি মহল তাকে হেয় করতেই বিভিন্ন সময় বিভিন্ন অভিযোগ করছে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সৈয়দ সাইফুল কবীর বলেন, বিদ্যালয়ের তহবিল থেকে আত্মসাৎ, রেজুলেশন, খাতায় অনিয়মসহ বিভিন্ন অসঙ্গতি সমাধান করে আমরা শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে চাই, তাই এমন দুর্নীতিবাজ প্রধান শিক্ষকের অপসারন দরকার।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোসা: রোকেয়া খাতুন জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরিচালনা পরিষদের মধ্যে সমন্বয়হীনতার কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে। বিষয়টি সমাধানকল্পে আমরা কাজ করে যাচ্ছি।

আলোকিত প্রতিদিন/৪ নভেম্বর ২০২০/জেডএন

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান