আজ রবিবার, ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ ।   ২১ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ

যুবলীগ নেতা তালেব হত্যার প্রধান আসামী ফোকরা অস্ত্রসহ গ্রেফতার

-Advertisement-

আরো খবর

- Advertisement -
- Advertisement -

সংবাদদাতা, বগুড়া : বগুড়ায় যুবলীগ নেতা আবু তালেব হত্যা মামলার প্রধান আসামীকে বিদেশী পিস্তলসহ গ্রেফতার করেছে র‌্যাব-১২ বগুড়া । সোমবার বিকেল ৫টায় র‌্যাব-১২ স্পেশাল ক্যাম্পের সদস্যরা নওগাঁ জেলার বদলগাছী থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত প্রধান আসামী ফিরোজ হোসেন ফকির ওরফে ফোকরা (২৫) সাবগ্রাম আকাশতারা এলাকার শাহাজাহান পাঠার ছেলে।
র‌্যাব-১২ বগুড়া কার্যালয় সূত্র জানা যায়, যুবলীগ নেতা তালেব হত্যার পরের দিন তার স্ত্রী বাদী হয়ে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। এতে গ্রেফতারকৃত প্রধান আসামী ফোকরাসহ তিন জনের নাম উলে­খ করে অজ্ঞাতনামা ৭-৮ জনকে আসামী করা হয়। হত্যাকান্ডের পর থেকে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিটের পাশাপাশি আসামীদের গ্রেফতারে অভিযানে নামে র‌্যাব-১২।  গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকেলে তাকে গ্রেফতার করা হলে প্রাথমিকভাবে সে হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করে।
এরপর সোমবার রাত ১২ টায় র‌্যাব-১২ বগুড়া একটি টিম তাকে নিয়ে অস্ত্র উদ্ধারের অভিযানে যায়। এক পর্যায়ে আসামীর দেওয়া তথ্যের ভিত্তিতে সদর থানার মাটিডালি-বনানী ২য় বাইপাস এলাকার কর্ণপুর পূর্বপাড়ার একটি কবরস্থানের পরিতক্ত জায়গা থেকে হত্যাকান্ডে ব্যবহৃত ১টি চাকু, ১ টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগাজিন, ২ রাউন্ড গুলি, ২ টি মোবাইল ও ৩ টি সিমকার্ড উদ্ধার করে। এ অস্ত্রগুলো সব তার বলে আসামি স্বীকার করে।
র‌্যাব-১২ বগুড়া স্পেশাল ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার (সহকারী পুলিশ সুপার) মোস্তাফিজুর রহমান আলোকিত প্রতিদিন-কে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে প্রধান আসামীকে আমরা গ্রেফতার করেছি। পরে জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে অস্ত্র উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে সে হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকারও করেছে। আইনি প্রক্রিয়া শেষে তাকে সদর থানায় হস্তান্তর করা হবে।

আলোকিত প্রতিদিন/২৩ জুন-২০২০/জেডএন

- Advertisement -
- Advertisement -