9:25 pm |আজ সোমবার, ১০ই কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ | ২৬শে অক্টোবর ২০২০ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম:
বশেমুরবিপ্রবি শাখার উদ্যোগে বাঁধনের ২৩ বছর পূর্তি উদযাপন  বাবার বিরুদ্ধে শিশু কন্যাকে পাশবিক নির্যাতনের অভিযোগ সাভারে শিশু ধর্ষণের মামলায় গ্রেফতার-১ নোয়াখালীর সেই যুবলীগ নেতার বিরুদ্ধে এবার আরেক গৃহবধূকে ধর্ষণের অভিযোগ টাঙ্গাইলের বাসাইলে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত কিশোরীর মৃত্যু কুরআন শরীফের আলোকে আসমানী কিতাব যাবুর এ বর্ণিত আস্তিক্যবাদ: পর্ব- ৭/সৈয়দ রনো বীরগঞ্জে জাতীয় পার্টির বর্ধিত সভা অনুষ্ঠিত ফুলবাড়ী বাজারে সিসি টিভি ক্যামেরার উদ্বোধন করলেন পুলিশ সুপার  কক্সবাজার দক্ষিণ বনবিভাগের অবৈধ স্থাপনা উচ্ছেদঃ এক একর বনভূমি উদ্ধার      সাভারে দুই গণধর্ষণ মামলাসহ ১১ মামলার আসামি অস্ত্রসহ গ্রেফতার
কবি রোকেয়া ইসলাম প্রশিকার নতুন চেয়ারম্যান, আলোকিত প্রতিদিন সম্পাদকের অভিনন্দন

কবি রোকেয়া ইসলাম প্রশিকার নতুন চেয়ারম্যান, আলোকিত প্রতিদিন সম্পাদকের অভিনন্দন

::নিজস্ব প্রতিবেদক::

কবি, গল্পকার ও নাট্যকার রোকেয়া ইসলাম ‘প্রশিকা’র নতুন চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন আলোকিত প্রতিদিন সম্পাদক সৈয়দ নুরুল হুদা রনো। অন্যধারা সাহিত্য সংসদের অন্যতম উপদেষ্টা রোকেয়া ইসলামকে সংগঠনের পক্ষ থেকে অভিনন্দন জানিয়ে এক বিবৃতিতে তিনি বলেন, ‘কবির কাব্যিক ছোঁয়ায় দেশের প্রথম সারির এনজিও প্রশিকা নতুন করে প্রাণ পাবে।’ তিনি আরও বলেন, ‘একজন কবির চোখ সর্বস্তরে পৌঁছে; নজর থাকে সৃজনশীলতায়। কবির চোখ অনেক দূর দেখতে পায়, যা সাধারণের চোখ এড়িয়ে যায়। নন্দিত কবি রোকেয়া ইসলাম কবি হওয়ার পাশাপাশি দক্ষ সংগঠক ও বলিষ্ট নেত্রীও। তার নেতৃত্বে নতুন নতুন পরিকল্পনা প্রশিকাকে আরও এগিয়ে নিয়ে যাবে বলেই বিশ্বাস রাখি।’
গত মঙ্গলবার (৯ জুন) রাজধানীর মিরপুর-২ বিপিএমই ভবনে রোকেয়া ইসলামের সভাপতিত্বে প্রশিকার পরিচালনা পর্ষদের ১৪২তম সভা অনুষ্ঠিত হয়। ২ মে প্রশিকার চেয়ারম্যান বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল ওয়াদুদের মৃত্যুতে পদটি শূন্য হয়ে পড়লে সংস্থাটির নিয়ম অনুযায়ী এই সভা থেকে নতুন সিদ্ধান্ত আসে। এর আগে ভাইস চেয়ারম্যান  ছিলেন নন্দিত এই কবি ও গল্পকার। নতুন কমিটিতে কোষাধ্যক্ষ জহিরুল ইসলাম ভাইস চেয়ারম্যান এবং রফিকা আক্তার কোষাধ্যক্ষ নির্বাচিত হন।
সভায় প্রশিকার চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল ওয়াদুদ এবং উপ-প্রধান নির্বাহী সিরাজুল হকসহ অন্যদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় এবং বৈশ্বিক প্রাদুর্ভাব করোনা ভাইরাস প্রতিরোধকল্পে সামাজিক নিরাপত্তা ও দরিদ্র মানুষদের পাশে থেকে সচেতনতা ও ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য বাজেট অনুমোদন দেয়া হয়। এ সময়  প্রধান নির্বাহী সিরাজুল ইসলামসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
টাঙ্গাইলের নাগরপুরে জন্ম নেয়া কবি রোকেয়া ইসলাম মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান আরজুর সহধর্মিনী। তিনি সাহিত্যের বিভিন্ন ধারায় অবদান রেখে নজরুল সন্মাননা পদক ও ড. আশরাফ সিদ্দিকী স্বর্ণপদকে ভূষিত হয়েছেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান