আজ মঙ্গলবার, ১৪ Jul ২০২০, ১০:৪২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
বীরগঞ্জে পল্লীবন্ধুর ১ম মৃত্যু বার্ষিকীতে জাতীয় পার্টির শ্রদ্ধা নিবেদন স্বাধীনতার ইশতেহার পাঠক সাবেক মন্ত্রী শাহজাহান সিরাজ আর নেই চাঁপাইনবাবগঞ্জে সাবেক রাষ্ট্রপতি এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত দিনাজপুর চক্ষু হাসপাতালে অজ্ঞাত কারণে সদস্যপদ স্থগিত,উন্মুক্তের দাবী জেলাবাসীর দেশে করোনায় আরও ৩১৬৩ জন আক্রান্ত, মৃত্যু ৩৩ এবং সুস্থ ৪৯১০ শার্শায় হ্যান্ডক্যাপ নিয়ে পলাতক মাদক ব্যবসায়ী ৭ঘণ্টা পর আটক অল্প বয়সেই চুল পাকছে ! কারি পাতা ব্যবহারেই সমাধান করোনা পরিস্থিতি বিবেচনায় ফ্রান্সে স্বাস্থ্যকর্মীদের বেতন বাড়লো ৮ বিলিয়ন ইউরো গ্রানাডাকে হারিয়ে লা লিগার শিরোপা থেকে ২ পয়েন্ট দূরে রিয়াল মাদ্রিদ সুন্দরগঞ্জে বিল থেকে শিশুর লাশ উদ্ধার
বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতা কাল, নিবন্ধনের শেষ সময় বিকেল ৩টা

বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতা কাল, নিবন্ধনের শেষ সময় বিকেল ৩টা

::নিজস্ব প্রতিবেদক::

৬ দফা দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন ও রাজনীতি বিষয়ে বিশেষ কুইজ প্রতিযোগিতা আগামীকাল রাত ৯টা থেকে ১০টার মধ্যে অনলাইনে অনুষ্ঠিত হবে। এই কুইজে অংশ নিতে আগামীকাল রোববার বিকেল ৩টার মধ্যে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের জন্য http://quiz.mujib100.gov.bd/ ঠিকানায় গিয়ে তথ্য যুক্ত করতে আহ্বান জানানো হয়েছে। মুজিববর্ষ বাস্তবায়ন কমিটির এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।
যারা নিবন্ধন করবেন তারা রাত ৯টায় অংশ নিতে পারবে। ৯টা থেকে ১০টায় যেকোন ৬ মিনিটের জন্য তারা প্রতিযোগিতার নির্ধারিত প্রশ্নের জবাব দিতে পারবেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে আগামী ৭ জুন এই অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি এটির আয়োজন করেছে।
শনিবার জুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, এই করোনাকালেও শতবর্ষ উদযাপনের বিভিন্ন কর্মসূচি চলছে। অনলাইনের ওপর নির্ভর করেই সেগুলো করা হচ্ছে। তিনি আশা প্রকাশ করে বলেন, এই কুইজ প্রতিযোগিতায় ব্যাপকহারে অংশগ্রহণের মাধ্যমে মানুষ বঙ্গবন্ধুকে আরও বিশদভাবে জানবেন।
সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, রবিবার রাত ৯টা থেকে ১০টা যেন বিদ্যুৎ এবং ইন্টারনেট সংযোগ নিরবচ্ছিন্ন থাকে সেদিকে নজর দেওয়া হবে। ৯টা থেকে ১০টার মধ্যে যে ৬ মিনিটের জন্য কেউ প্রতিযোগিতায় অংশগ্রহণ শুরু করবেন তারা কেবল সেই ৬ মিনিটই পাবেন। কোনও বাড়তি সময় যেহেতু পাওয়া যাবে না সেহেতু সংযোগের বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।
উল্লেখ্য, এই প্রতিযোগিতায় ১ম পুরস্কার ৩ লাখ টাকা, ২য় পুরস্কার ২ লাখ টাকা, ৩য় পুরস্কার হিসেবে ১ লাখ টাকা, ৪র্থ পুরস্কার ৫০ হাজার টাকা, ৫ম পুরস্কার ২৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়াও বিশেষ পুরস্কার (মোট ৯৫ টি) যার প্রতিটি ১০ হাজার টাকা মূল্যমানের।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান