8:01 am |আজ বুধবার, ৫ই কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ | ২১শে অক্টোবর ২০২০ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম:
ইহুদি ও খ্রিস্টান ধর্মের আলোকে আস্তিক্যবাদ: পর্ব- ৬/ সৈয়দ রনো মুজিববর্ষ উপলক্ষে গাইবান্ধা পৌরসভার ফ্রি কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন  ফুলবাড়ীতে বঙ্গবন্ধুকাপ ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল অনুষ্ঠিত সোনারগাঁয়ে প্রতিপক্ষের দেওয়া আগুনে ফার্নিচার দোকান পুড়ে ছাই  টাঙ্গাইলে কলেজ ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ সাভারে মাদক ও কিশোর গ্যাং বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত  আস্তিক ও নাস্তিক্যবাদের দর্শন: পর্ব – ৪/ সৈয়দ রনো পটুয়াখালীতে ৬৬০০ পিচ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ফেনীর লংমার্চে হামলা, বরিশালে ছাত্রফ্রন্টের প্রতিবাদ সুন্দরবন থেকে ২ চোরাকারবারীকে আটক করেছে কোস্টগার্ড
বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতা কাল, নিবন্ধনের শেষ সময় বিকেল ৩টা

বঙ্গবন্ধুকে নিয়ে কুইজ প্রতিযোগিতা কাল, নিবন্ধনের শেষ সময় বিকেল ৩টা

::নিজস্ব প্রতিবেদক::

৬ দফা দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন ও রাজনীতি বিষয়ে বিশেষ কুইজ প্রতিযোগিতা আগামীকাল রাত ৯টা থেকে ১০টার মধ্যে অনলাইনে অনুষ্ঠিত হবে। এই কুইজে অংশ নিতে আগামীকাল রোববার বিকেল ৩টার মধ্যে নিবন্ধন করতে হবে। নিবন্ধনের জন্য http://quiz.mujib100.gov.bd/ ঠিকানায় গিয়ে তথ্য যুক্ত করতে আহ্বান জানানো হয়েছে। মুজিববর্ষ বাস্তবায়ন কমিটির এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।
যারা নিবন্ধন করবেন তারা রাত ৯টায় অংশ নিতে পারবে। ৯টা থেকে ১০টায় যেকোন ৬ মিনিটের জন্য তারা প্রতিযোগিতার নির্ধারিত প্রশ্নের জবাব দিতে পারবেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে আগামী ৭ জুন এই অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি এটির আয়োজন করেছে।
শনিবার জুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, এই করোনাকালেও শতবর্ষ উদযাপনের বিভিন্ন কর্মসূচি চলছে। অনলাইনের ওপর নির্ভর করেই সেগুলো করা হচ্ছে। তিনি আশা প্রকাশ করে বলেন, এই কুইজ প্রতিযোগিতায় ব্যাপকহারে অংশগ্রহণের মাধ্যমে মানুষ বঙ্গবন্ধুকে আরও বিশদভাবে জানবেন।
সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, রবিবার রাত ৯টা থেকে ১০টা যেন বিদ্যুৎ এবং ইন্টারনেট সংযোগ নিরবচ্ছিন্ন থাকে সেদিকে নজর দেওয়া হবে। ৯টা থেকে ১০টার মধ্যে যে ৬ মিনিটের জন্য কেউ প্রতিযোগিতায় অংশগ্রহণ শুরু করবেন তারা কেবল সেই ৬ মিনিটই পাবেন। কোনও বাড়তি সময় যেহেতু পাওয়া যাবে না সেহেতু সংযোগের বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।
উল্লেখ্য, এই প্রতিযোগিতায় ১ম পুরস্কার ৩ লাখ টাকা, ২য় পুরস্কার ২ লাখ টাকা, ৩য় পুরস্কার হিসেবে ১ লাখ টাকা, ৪র্থ পুরস্কার ৫০ হাজার টাকা, ৫ম পুরস্কার ২৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়াও বিশেষ পুরস্কার (মোট ৯৫ টি) যার প্রতিটি ১০ হাজার টাকা মূল্যমানের।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান