11:48 pm |আজ সোমবার, ১১ই মাঘ ১৪২৭ বঙ্গাব্দ | ২৫শে জানুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম:
চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রয়েছে : সিইসি আলফাডাঙ্গায় ছিনতাই হওয়া বিকাশের ৩ লক্ষ টাকা উদ্ধার করেছে পুলিশ প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলো সাভারে ৪১টি পরিবার ঠাকুরগাঁওয়ে কৃষকদের প্রিয় হয়ে উঠেছে জৈবসার মাদারীপুরে শিক্ষকদের টাইমস্কেলসহ সুযোগ-সুবিধা বহাল রাখার দাবিতে মানববন্ধন ফরিদপুরে হতদরিদ্র পাঁচশ পরিবারের মাঝে এফডিএ’র লেপ বিতরণ দিনাজপুর গোবিন্দগঞ্জ আঞ্চলিক সড়ক নির্মাণ কাজের অগ্রগতি প্রশংসনীয় বিএনপি প্রার্থীর প্রচারণায় বাঁধা, পোস্টার ও মাইক ভাঙচুরের অভিযোগ আ.লীগ মেয়র প্রার্থীর সমর্থনে বন্দর সিবিএ আয়োজিত সমাবেশ কুড়িগ্রাম পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ
অতিরিক্ত ডিআইজিসহ করোনায় আক্রান্ত ৩৫৭৪ পুলিশ, মৃত্যু ১২

অতিরিক্ত ডিআইজিসহ করোনায় আক্রান্ত ৩৫৭৪ পুলিশ, মৃত্যু ১২

::নিজস্ব প্রতিবেদক::
দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে শনিবার (২৩ মে) পর্যন্ত একজন অতিরিক্ত ডিআইজিসহ সারাদেশে তিন হাজার ৫৭৪ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১২ জন। জনগণের সেবা ও সুরক্ষা দিতে গিয়ে পুলিশের এসব সদস্য আক্রান্ত ও মারা গেছেন বলে জানায় পুলিশ সদর দফতর।
করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে অতিরিক্ত ডিআইজি পদ মর্যাদার একজন, পুলিশ সুপার পদ মর্যাদার ৮ জন, অতিরিক্ত পুলিশ সুপার পদ মর্যাদার ১৯ জন, সহকারী পুলিশ সুপার পদ মর্যাদার ২০ জন, ইন্সপেক্টর পদ মর্যাদার ৯৭ জন, উপ-পরিদর্শক পদ মর্যাদার ৩৮৬ জন, সহকারী উপ-পরিদর্শক পদ মর্যাদার ৪৮১ জন কর্মকর্তা রয়েছেন। আর দুই হাজার ৫৬২ জন হচ্ছেন কনস্টেবল।
পুলিশ সদর দফতরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে আইজিপি ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একইসঙ্গে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোচ্চ সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সব পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে। এ কারণে একদিকে পুলিশ আক্রান্তের হার যেমন ক্রমান্বয়ে কমছে, তেমনি দ্রুততার সঙ্গে বাড়ছে সুস্থতার হারও।
পুলিশের অপর সূত্রটি জানায়, শনিবার পর্যন্ত ঢাকা মহানগর পুলিশে আক্রান্ত হয়েছেন এক হাজার ২৯১ জন। কোয়ারেন্টিনে আছেন চার হাজার ৮১ জন। আইসোলোশনে আছেন এক হাজার ৮৫৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭১৬ জন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান