11:11 pm |আজ সোমবার, ১১ই মাঘ ১৪২৭ বঙ্গাব্দ | ২৫শে জানুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম:
চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রয়েছে : সিইসি আলফাডাঙ্গায় ছিনতাই হওয়া বিকাশের ৩ লক্ষ টাকা উদ্ধার করেছে পুলিশ প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলো সাভারে ৪১টি পরিবার ঠাকুরগাঁওয়ে কৃষকদের প্রিয় হয়ে উঠেছে জৈবসার মাদারীপুরে শিক্ষকদের টাইমস্কেলসহ সুযোগ-সুবিধা বহাল রাখার দাবিতে মানববন্ধন ফরিদপুরে হতদরিদ্র পাঁচশ পরিবারের মাঝে এফডিএ’র লেপ বিতরণ দিনাজপুর গোবিন্দগঞ্জ আঞ্চলিক সড়ক নির্মাণ কাজের অগ্রগতি প্রশংসনীয় বিএনপি প্রার্থীর প্রচারণায় বাঁধা, পোস্টার ও মাইক ভাঙচুরের অভিযোগ আ.লীগ মেয়র প্রার্থীর সমর্থনে বন্দর সিবিএ আয়োজিত সমাবেশ কুড়িগ্রাম পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ
চীন বাদে সব ধরণের যাত্রীবাহী ফ্লাইট বন্ধ ১৬ মে পর্যন্ত

চীন বাদে সব ধরণের যাত্রীবাহী ফ্লাইট বন্ধ ১৬ মে পর্যন্ত

:: নিজস্ব প্রতিবেদক::
করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট বন্ধের সময়সীমা ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। আজ মঙ্গলবার(৫মে) বেসামরিক বিমান চলচাল কর্তৃপক্ষ (বেবিচক) এতথ্য জানিয়েছে। এনিয়ে ষষ্ঠবারের মতো বাড়লো ফ্লাইট বন্ধের সময়সীমা। তবে চীনের সঙ্গে সব ধরনের ফ্লাইট চালু থাকবে।
বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান সমকালকে বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকারের নির্দেশে বার বার বাড়ানো হয় বিমান চলাচল বন্ধের সময়সীমা। তিনি বলেন, এবার এ সময়সীমা ৭ মে থেকে বাড়িয়ে ১৬ মে পর্যন্ত করা হয়েছে।
এ ব্যপারে বেবিচকের সহকারী পরিচালক জনসংযোগ মোহাম্মাদ সোহেল কামরুজ্জামান কর্তৃপক্ষের বরাদ দিয়ে বলেন, আন্তর্জাতিক ফ্লাইটে যাত্রী পরিবহনের (সিডিউল প্যাসেঞ্জার ফ্লাইট) ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা আগের মতো ১৬টি আন্তর্জাতিক রুটে রয়েছে। এসব রুট হচ্ছে- বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালয়েশিয়া, মালদ্বীপ, নেপাল, ওমান, কাতার, সৌদি আরব, শ্রীলঙ্কা, সিঙ্গাপুর, থাইল্যান্ড, তুরস্ক, ইউএই, ইউকে। একই সঙ্গে অভ্যন্তরীণ যাত্রী পরিবহনের ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা আগামী ১৬ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।
সংশ্লিষ্ট বেবিচকের কর্মকর্তারা জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকারের নির্দেশে গত ২১ মার্চ থেকে বিভিন্ন দেশের সঙ্গে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধ করে বেবিচক কর্তৃপক্ষ। পরে কয়েক দফা এই সময়সীমা বাড়ানো হয়।
যাত্রীবাহী ফ্লাইট বন্ধ থাকলেও বিশেষ ফ্লাইটে করে বিভিন্ন দেশ থেকে বাংলদেশিরা দেশে ফিরেছেন। একইভাবে বাংলাদেশ থেকে বহু বিদেশি ঢাকা ছেড়েছেন। এ ছাড়া কার্গো, ত্রাণ সাহায্য, এয়ার অ্যাম্বুলেন্স, জরুরি অবতরণ ও স্পেশাল ফ্লাইট পরিচালনার কার্যক্রম অব্যাহত রয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান