আজ বৃহস্পতিবার, ০৪ Jun ২০২০, ০৯:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
তৈরি হচ্ছে জিদানের দল

তৈরি হচ্ছে জিদানের দল

প্রতীকী ছবি

:: ক্রীড়া ডেস্ক ::
করোনাভাইরাসের তাণ্ডবে ইতালির পর ইউরোপের মধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ স্পেন। করোনার প্রকোপ সামান্য কমতেই প্রাণ পেতে শুরু করেছে সেখানকার জীবনে। লকডাউন আস্তে-ধীরে তুলে নিচ্ছে সরকার। স্থগিত থাকা লা লিগার বাকিটুকু শুরু করার প্রস্তুতি নিতে শুরু করেছে দলগুলো। সরকারের স্বাস্থ্য নির্দেশিকা মেনে সাজানো হচ্ছে ভালদেবেবাসকে। এই অনুশীলন কেন্দ্রেই আগামী ১১ মে থেকে শুরু হচ্ছে রিয়াল মাদ্রিদের অনুশীলন। তবে জিনেদিন জিদানের দল শুরুতে অবশ্যই আলাদা আলাদাভাবে করবে ব্যক্তিগত অনুশীলন।
স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা জানিয়েছে, করোনার বিরুদ্ধে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলতে খুব কমসংখ্যক খেলোয়াড় ও কোচিং স্টাফেরই প্রথমত ভালদেবেবাসে ঢোকার অনুমতি দেওয়া হবে। কড়াকড়িভাবে সামাজিক দূরত্ব মেনেই হবে অনুশীলন।
স্পেনের জাতীয় ক্রীড়া পরিষদের বিধি অনুযায়ী কোনও খেলোয়াড়ের শরীরে করোনার উপসর্গ দেখা না গেলে, অথবা কেউ যদি আক্রান্তের সংস্পর্শে না যান, তাদের করোনা পরীক্ষা করার দরকার নেই। তবে লা লিগা খুব কড়াকড়ি নিয়ম করেছে, করোনাভাইরাস পরীক্ষা না করে কেউ খেলায় ফিরতে পারবে না। আর আগামী সপ্তাহ থেকেই শুরু হবে পরীক্ষা। খেলোয়াড়, কোচ এবং কোচিং স্টাফের সবাইকে এই পরীক্ষা দিতে হবে।
বার্সেলোনার চেয়ে দুই পয়েন্ট পিছিয়ে লা লিগায় দ্বিতীয় স্থানে রয়েছে জিনেদিন জিদানের দল। চ্যাম্পিয়নস লিগেও টিকে আছে তারা এখনও, যদিও শেষ ষোলোর প্রথম লেগে ম্যানচেস্টার সিটির কাছে ২-১ গোলে হেরেছে নিজেদের মাঠ বার্নাব্যুতে।
লা লিগার আগেই আর্সেনাল-টটেনহামসহ কয়েকটি ক্লাবের খেলোয়াড়েরা ব্যক্তিগতভাবে অনুশীলন সেসন শুরু করেছে। জার্মানির বুন্দেসলিগার ক্লাবগুলো ছোট ছোট দলে ভাগ হয়ে অনুশীলন করে আসছে সেই ৬ এপ্রিল থেকে। এর মধ্যে শুক্রবার এফসি কোলনের তিনজন করোনা পরীক্ষায় পজিটিভ হয়েছেন। তারপরও অনুশীলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে ক্লাবটি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
Developed By Sbtechbd