আজ বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ ।   ১৭ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা সংকটেও বনবিভাগের বিশেষ অভিযান, মিললো ডাম্পারভর্তি কাঠ

-Advertisement-

আরো খবর

- Advertisement -
- Advertisement -

:: আবু সায়েম,কক্সবাজার::
করোনা পরিস্থিতিতেও সতর্ক রয়েছে কক্সবাজার উত্তর বনবিভাগ। চলছে অভিযান। সম্প্রতি অভিযান থেকে মিলেছে বনবিভাগ থেকে চুরিকৃত ২৭০ ঘনফুট কাঠ, জ্বালানি কাঠভর্তি ডাম্পার, অবৈধভাবে উত্তোলিত বালিসহ একটি ট্রাক এবং একটি ডাম্পার। জব্দ করা হয়েছে এর সবই ।
পহেলা মে উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা তৌহিদুল ইসলাম, সহকারী বন সংরক্ষক সোহেল রানা এবং সদর রেঞ্জ কর্মকর্তা এমদাদুল হকের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার উত্তর বন বিভাগের আওতাধীন ইদগাঁও বাজার, খুটাখালী এলাকা এবং কালিরছড়া এলাকায় অভিযান চালিয়ে ২৭০ ঘনফুট সরকারি কাঠ, বালিভর্তি ট্রাক, কাঠভর্তি ডাম্পার উদ্ধার করা হয়েছে। অভিযানের উপস্থিতি টের পেয়ে গেলে এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।
উত্তর বনবিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা এমদাদুল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার উত্তর বন বিভাগের আওতাধীন তিনটি পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে সরকারি চুরিকৃত ২৭০ ঘনফুট সেগুন ও গর্জন কাঠ উদ্ধার করা হয়েছে।
এ ব্যাপারে কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহা. তৌহিদুল ইসলাম বলেন, উত্তর বিভাগের আওতাধীন বিভিন্ন পাহাড় থেকে মাটি কাটা এবং অবৈধভাবে গাছ কেটে আসছিলো একটি অসাধু চক্র।কিন্তু আমরা বনবিভাগ সজাগ রয়েছি। করোনা সংকট পরিস্থিতিতে ও আমরা আমাদের অভিযান অব্যাহত রেখেছি। ফলশ্রুতিতে আমরা পহেলা মে আমাদের বনবিভাগের আওতাধীন তিনটি পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে ২৭০ ঘনফুট সরকারী কাঠ, বালিভর্তি ট্রাক এবং জ্বালানি কাঠ ভর্তি ডাম্পার উদ্ধার করতে সক্ষম হয়েছি। বন বিভাগকে স্বচ্ছএবং অসাধু চক্রের হাত থেকে সরকারি কাঠ এবং পাহাড় কাটা রক্ষা করতে বিশেষ বিশেষ অভিযান অব্যাহত থাকবে।

- Advertisement -
- Advertisement -