আজ শুক্রবার, ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ ।   ১৯ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ

নিয়োগের প্রশ্ন এক আল্লাহ ছাড়া কেউ জানেন না: পিএসসি চেয়ারম্যান!

-Advertisement-

আরো খবর

- Advertisement -
- Advertisement -

আলোকিত প্রতিবেদক-

বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (পিএসসি) অধীনে অনুষ্ঠিত সরকারি চাকরির পরীক্ষায় প্রশ্নফাঁসের বিষয়ে চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, যে প্রক্রিয়ায় চূড়ান্ত পর্যায়ে প্রশ্নপত্র পাঠানো হয় সেখানে ফাঁস করার সুযোগ খুব কম। তারপরও বিষয়টি নিয়ে তদন্ত হচ্ছে। যদি কারো সম্পৃক্ততা পাওয়া যায় তাদের বিরুদ্ধে সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

মঙ্গলবার দুপুরে আগারগাঁও পিএসসি ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিন সদস্যের তদন্ত কমিটি গঠনের কথা জানান। তিনি আরও বলেন, গত পাঁচ জুলাইয়ের রেলওয়ের পরীক্ষা ছাড়াও যেসব পরীক্ষা নিয়ে প্রশ্ন উঠেছে সেগুলো প্রমাণিত হলে আইনজীবীদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেয়া হবে বলে তিনি জানান।

মো. সোহরাব হোসাইন বলেন, কমিশনের যাদের গ্রেপ্তার করা হয়েছে, নিয়ম অনুযায়ী তাদের সাসপেন্ড করা হবে।

পিএসসির গাড়িচালক আবেদ আলীর বিষয়ে তিনি বলেন, যে প্রক্রিয়ায় প্রশ্ন নির্ধারণ ও সাপ্লাই করা হয়, সেখানে প্রশ্নফাঁসের কোনো সুযোগ নেই। তবে এ কার্যক্রমের সঙ্গে যেহেতু অনেকেই জড়িত থাকেন, তাই শতভাগ নিশ্চিতভাবেও বলা যায় না এখনও।

- Advertisement -

প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠা পরীক্ষার্থীরা পিএসসি ভবনের সামনে দিনভর বিক্ষোভ করেন। তারা অনড় অবস্থান জানিয়ে বলেন, পরীক্ষা বাতিল করা না হলে কঠোর আন্দোলনে যাবেন তারা হুশিয়ারী দিয়েছেন।

লোকিত প্রতিদিন/এপি
- Advertisement -
- Advertisement -