আজ শুক্রবার, ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ ।   ১৯ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ

একদলীয় শাসন চালু করতেই শেখ হাসিনা খালেদা জিয়াকে বন্দী করেছেন : আব্দুস সালাম আজাদ

-Advertisement-

আরো খবর

- Advertisement -
- Advertisement -

ইমরান হোসেন (বিশেষ প্রতিনিধি): কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া’র নিঃশর্ত মুক্তির দাবীতে  টাঙ্গাইল জেলা বিএনপি বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামান শাহিনের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক এডভোকেট ফরহাদ ইকবালের পরিচালনায়    প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ-২ (লৌহজং-টংগিবাড়ী)’র গণমানুষের নেতা,  বিএনপির যুগ্ম মহাসচিব জননেতা এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ।
প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট আব্দুস সালাম আজাদ বলেন যার নেতৃত্বে বাংলাদেশে গনতন্ত্র পুনঃ প্রতিষ্ঠিত হয়েছে সেই নেত্রী  গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া আজ আট বছর ধরে কারাবন্দি। এই জালিম সরকার আইন আদালত কে প্রভাবিত করে অমানবিক ভাবে কার্যত তাকে বন্দী করে রেখে দিনে দিনে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পর্যন্ত নিতে দিচ্ছে না।  বিএনপির প্রতিষ্ঠাতা রুদ্র রাষ্ট্রপতি জিয়াউর রহমান কে দেশী বিদেশী চক্রান্তে হত্যা করার পরে যে নেত্রী মানুষের প্রতি ভালোবাসা রেখে,এদেশে গনতন্ত্র পুন প্রতিষ্ঠার জন্য আমাদের মাঝে রাজপথে এসে বলেছিলেন এরশাদ পতন না হওয়া পর্যন্ত,বাংলাদেশে গনতন্ত্র প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত আমি বেগম খালেদা জিয়া রাজপথে নেমেছি,রাজপথে থাকবো গনতন্ত্র পুনা প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত। বেগম খালেদা জিয়া তার কথা রেখেছেন,টানা নয় বছর স্বৈরাচার এরশাদের বিরুদ্ধে রাজপথে লড়াই সংগ্রাম করেছেন। দেশের স্বার্থে দেশের মানুষের স্বার্থে এরশাদের পতনের বিষয়ে কারো আপোষ না করে,সব সিদ্ধান্তে অটল থেকে  আপোষহীন নেত্রীর খেতাবে ভূষিত হয়েছেন।
অথচ আজকে যাদের স্বাধীনতার চেতনা,দেশপ্রেমের কথা বলতে বলতে মুখে ফেনা বেরিয়ে যায়,যিনি আজকে অবৈধ ভাবে জোরজবরদস্তি করে ক্ষমতার মসনদে বসে  আছেন আজকের প্রধানমন্ত্রী  শেখ হাসিনা সেদিন দেশের মানুষের চিন্তা না করে এরশাদের সাথে আতাত করে ৮৮ র নির্বাচনে অংশ গ্রহণ করেছিলেন।
এডভোকেট আব্দুস সালাম উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে আরো বলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া যেভাবে কথা দিয়ে রাজপথে থেকে আন্দোলন সংগ্রাম করে এরশাদের পতন ঘটিয়ে ঘরে ফিরেছিলেন, আমরা কিন্তু আমাদের কথা রাখতে পারছি না। আজকে আট বছর গনতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে বন্দী অথচ আমরা কিন্তু আন্দোলন করে আমাদের না,গনতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া কে মুক্ত করতে পারছি না। তাই এবার আমাদের বক্তৃতার মধ্যে সীমাবদ্ধ না থেকে দুর্বার গণ আন্দোলনের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনতে হবে। আপনারা সেভাবেই প্রস্তুতি নিন।
প্রধান বক্তা হিসেবে হিসেবে উপস্হিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটু।
আলোকিত/০৪/০৭/২০২৪/আকাশ

- Advertisement -
- Advertisement -