আজ শুক্রবার, ৪ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ ।   ১৯ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ

যেভাবে সুপার এইটে যেতে পারবে টাইগারা!

-Advertisement-

আরো খবর

- Advertisement -
- Advertisement -

স্পোর্টস ডেস্ক-

বৃষ্টির কারণে নেপাল ও শ্রীলংকার ম্যাচটি পরিত্যক্ত হয়েছে আজ। বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এদিকে এই ম্যাচ পরিত্যক্ত হওয়ায় লাভ হয়েছে বাংলাদেশের দলের। নেদারল্যান্ডসের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে জয় পেলেই সুপার এইট অনেকটা নিশ্চিত হয়ে যাবে টাইগারদের। তবে নেদারল্যান্ডস যদি বাংলাদেশকে হারিয়ে দেয় একই পরিমাণ সুযোগ থাকবে তাদের জন্যও। দুই দলই দুটি করে ম্যাচ খেলে একটিতে জিতেছে। পয়েন্টে দুই দল সমান হলেও নেট রান রেটে কিছুটা এগিয়ে থাকবে বাংলাদেশ।

 

নিজেদের প্রথম দুই ম্যাচ জিতে দক্ষিণ আফ্রিকা আগেই সুপার এইটে এক পা দিয়ে রেখেছিল। এই ম্যাচ পরিত্যক্ত হওয়ায় সুপার এইট নিশ্চিত হয়ে গেছে এইডেন মার্করামের দলের। প্রথম দল হিসেবে এবারের বিশ্বকাপের সেরা আটে উঠেছে তারা।

- Advertisement -

ডি গ্রুপে তিন ম্যাচ খেলে সবগুলোতে জয় পেয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে দক্ষিণ আফ্রিকা। একই গ্রুপে দুই ম্যাচের একটিতে হার ও এক জয়ে ২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে আছে বাংলাদেশ। দুই ম্যাচের একটিতে জিতে বাংলাদেশের চেয়ে নেট রান রেটে কিছুটা পিছিয়ে থেকে তিনে আছে নেদারল্যান্ডস দল।  অন্যদিকে দুই ম্যাচের একটিতে পরাজয় ও একটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চার নম্বরে আছে নেপাল। আর তিন ম্যাচের দুটিতে পরাজয় ও একটি ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় টেবিলের সবার নিচে আছে শ্রীলংক ক্রিকেট টিম।

লোকিত প্রতিদিন/এপি

- Advertisement -
- Advertisement -