আজ শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ ।   ১১ মে ২০২৪ খ্রিস্টাব্দ

শিবালয়ে রাতের আধারে কৃষি জমির মাটি চুরি; ড্রামট্রাকসহ গেফতার ২

-Advertisement-

আরো খবর

- Advertisement -
- Advertisement -

আঞ্চলিক প্রতিনিধি (মানিকগঞ্জ):

মানিকগঞ্জের শিবালয় উপজেলার শিমুলিয়া ইউনিয়নের মোনাইল চকে অবৈধভাবে চুরি করে মাটি কেটে নেয়ার সময় শাকিল শেখ (২৪) ও রকি রাকিবকে (২৩) পুলিশ গেফতার করেছে। এ অভিযোগে মাটি কাটায় ব্যবহৃত একটি ড্রাম ট্রাক আটক করা হয়েছে। পুলিশ জানায়, উক্ত চকে অবৈধভাবে মাটি কেটে নেয়ার সাথে যুক্ত শাকিল, রাকিব ও শাহীনসহ অজ্ঞাত ১০ জনের বিরুদ্ধে গ্রাম পুলিশ খলিলুর রহমান থানায় মামলা করে। অভিযোগের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে অভিযুক্ত দু’জনসহ ১০ চাকার ড্রাম ট্রাক আটক করে।
অভিযোগে বলা আছে, মোনাইল চকে রাতের অন্ধকারে স্থানীয় শাহ্জাহান ওরফে সারেন এবং রাবেলের আবাদী জমি থেকে অবৈধভাবে মাটি কেটে চুরি করে শাকিল শেখ, রকি রাকিব ও শাহীনসহ আরো ১০ জন শিমুলিয়া ডি-তারাইল এলাকার জিল্লু ও ফজলু মুন্সির আবাদী কৃষি জমির উপর রাস্তা তৈরি করে আবাদী জমির ক্ষতি সাধন করে আসছে। অভিযুক্তরা স্থানীয় প্রভাবশালী হওয়ায় জমির মালিক এবং এলাকার লোকজন আসামীদের ভয়ে কোন কথা বলতে পারেনা। বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে মোনাইল চকে আবাদী জমিতে প্রবেশ করে অবৈধভাবে ভেকু দিয়ে মাটি কেটে ড্রাম ট্রাকে করে মাটি চুরি করে নিয়ে যায় বিবাদীরা। এসময় গ্রাম পুলিশ খলিলুর রহমান অবৈধভাবে মাটি চুরির করার কাজে বাধা দিলে অভিযুক্তরা তাকে বিভিন্ন ধরণের ভয়ভীতি প্রদর্শণ করে ও হুমকি প্রদান করে।
শিবালয় থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রউফ সরকার জানান, মোনাইল গ্রামের বাসিন্দা গ্রাম পুলিশ খলিলুর রহমান ঐ চকে অবৈধভাবে চুরি করে মাটি কাটার বিরুদ্ধে থানায় অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে একদল পুলিশ ঘটনাস্থল থেকে অভিযুক্ত শাকিল ও রাকিবকে গ্রেফতার এবং একটি ড্রামট্রাক (নম্বর- ঢাকা মেট্রো-ট- ১৫-৬৭৩৭) আটক করে নিয়ে আসে। আজ শনিবার তাদের আদালতে চালান দেয়া হয়। অন্যদের আটকের চেষ্টা চলছে।

আলোকিত প্রতিদিন /২৭ এপ্রিল-২৪/এসএএইচ

- Advertisement -
- Advertisement -