আজ রবিবার, ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ ।   ২১ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ

আমি ন্যায়বিচার পাইনি, হাইকোর্টে যাব: জাহাঙ্গীর আলম

-Advertisement-

আরো খবর

- Advertisement -
- Advertisement -

অনলাইন ডেস্ক : 

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী বিদ্রোহী) সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন। এ বিষয়ে তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় জাহাঙ্গীর আলম বলেন, ‘আমি ন্যায়বিচার পাইনি। এটা অগণতান্ত্রিক। আমি হাইকোর্টে যাব।’

রোববার (৩০ এপ্রিল) দুপুরে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র বাতিলের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

এর আগে, খেলাপি ঋণের জামিনদার হওয়ায় জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল করেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম।

- Advertisement -

রিটার্নিং কর্মকর্তার উদ্দেশে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম বলেন, উচ্চ আদালতের আদেশ অনুযায়ী জামিনদার কখনো ঋণখেলাপি হয় না। তাছাড়া, খেলাপি ঋণ গ্রহীতা প্রতিষ্ঠান ঋণ পুনঃতফসিলিকরণের জন্য ইতোমধ্যে কিস্তির টাকা জমা দিয়েছে এবং আবেদন করেছে। আমি একটি শিল্পপ্রতিষ্ঠানকে বাঁচানোর জন্য মানবিক কারণে আমার নিজের জমি বন্ধক রেখেছিলাম। আমি ওই টাকা নিজের জন্য নিইনি এবং প্রতিষ্ঠানটি ঋণের টাকা পরিশোধ করেছে।

এরপরও তার মনোনয়ন বাতিল করাকে অগণতান্ত্রিক বলে আখ্যায়িত করেছেন তিনি। জাহাঙ্গীর আলম বলেন, কমিশনের কাছে আমি নিরপেক্ষতা ও ন্যায়বিচার পাইনি। এই আদেশের বিরুদ্ধে আমি আপিল করবো। আমি হাইকোর্টে যাব, সুপ্রিম কোর্টে যাব।

দেশবাসীর কাছে প্রশ্ন করে তিনি বলেন, আমি নির্বাচন কমিশনের কাছে ন্যায়বিচার আশা করতে পারি কি না, তা দেশবাসীর কাছে জানতে চাই?

মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠানে রিটার্নিং কর্মকর্তা ছাড়াও নির্বাচন কমিশনের কর্মকর্তা, বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ এবং নির্বাচনে মনোনয়ন দাখিলকারী অন্যান্য মেয়র, কাউন্সিলর প্রার্থীগণ উপস্থিত ছিলেন।

.

.

খ.র

- Advertisement -
- Advertisement -