আজ রবিবার, ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ ।   ৩ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ

চুক্তি নবায়ন নিয়ে দ্বন্দ্বে জড়ালেন মেসি

-Advertisement-

আরো খবর

- Advertisement -
- Advertisement -

স্পোর্টস ডেস্ক :

জাতীয় দলের জার্সিতে যতটা জ্বলে উঠতে পারছেন, সম্প্রতি ক্লাবের হয়ে ততটাই নিষ্প্রভ লিওনেল মেসি। বিশ্বকাপজয়ী এই ফুটবলার জাতীয় দলের হয়ে মাঠে নামার পর পাচ্ছেন দর্শকদের করতালি আর ক্লাবের হয়ে মাঠে নামার পর পাচ্ছেন ধুয়ো ধ্বনি। পিএসজির জার্সিতে পরিস্থিতি মেসির জন্য ক্রমেই জটিল হয়ে উঠছে। আগামী জুনে শেষ হবে তার চুক্তির মেয়াদ। নতুন চুক্তির বিষয়ে ক্লাবের সঙ্গে এখনও কোনো ঐক্যমত্য হয়নি। কিন্তু লিওনেল মেসিকে পিএসজি এরই মধ্যে পারিশ্রমিক কমিয়ে দেয়ার প্রস্তাব দিয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমে শোনা যাচ্ছে।

গোলডটকম জানায়, পিএসজির এই প্রস্তাবের পর মেসির প্যারিস ছাড়া এখন সময়ের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। ৩০শে জুনের পর যে তিনি আর প্যারিস থাকছেন না এটা এখন প্রায় নিশ্চিত। তার পরবর্তী গন্তব্য কোথায় সেটাও খুব দ্রুতই জানা যাবে হয়তো। কারণ, এরই মধ্যে বার্সেলোনা তার সঙ্গে কথা-বার্তা বলতে শুরু করে দিয়েছে। ঘরের মাঠেই টানা দুটি ম্যাচ হেরেছে তারকাখচিত প্যারিস সেন্ট জার্মেই। দুই ম্যাচেই একাদশে ছিলেন মেসি এবং এমবাপে। এরপরই গণমাধ্যমে ফাঁস হয়েছে, পিএসজি কর্মকর্তারা সিদ্ধান্ত নিয়েছেন, নতুন চুক্তিতে রয়েছে- আগামী মৌসুমে মেসির পারিশ্রমিক ৩০ শতাংশ কমিয়ে দেয়া হবে। বিষয়টা মোটেও মানতে রাজি নন মেসি।

স্প্যানিশ পত্রিকা এল ইকুইপে লিখেছে, বিশ্বকাপের পরই প্যারিসে দীর্ঘ সময় অবস্থান করার কথা ভেবেছিলেন ৩৫ বছর বয়সী লিওনেল মেসি; কিন্তু সম্প্রতি কয়েক সপ্তাহেই চিত্রটা পুরোপুরি পাল্টে গেছে। মেসি এখন প্যারিস ছাড়ার প্রায় শেষ পর্যায়ে এসে পৌঁছে গেছেন। এখন ফ্রান্সে তিনি থাকতে পারেন, একমাত্র পারিশ্রমিক কমিয়ে দেয়ার প্রস্তাবে সম্মত হলে। একই সংবাদপত্র গত সপ্তাহেই রিপোর্ট করেছে যে, মেসি এখন পিএসজি থেকে মাসিক প্রায় ৩ মিলিয়ন ইউরো পারিশ্রমিক পেয়ে থাকেন। যা ক্লাবের মধ্যে তৃতীয়। তার চেয়ে বেশি পারিশ্রমিক পেয়ে থাকেন এমবাপে এবং নেইমার। গোলডটকমই কিছুদিন আগে রিপোর্ট করেছে, পিএসজি কোনোভাবেই উয়েফা ফাইনান্সিয়াল ফেয়ার প্লে’র রেগুলেশন মানতে পারছে না।

- Advertisement -

এ বিষয়টা সমন্বয় করতে হলে, খেলোয়াড়দের পারিশ্রমিক কমাতে হবে। সে হিসেবেই মেসির ৩০ ভাগ পারিশ্রমিক কমানোর প্রস্তাব উঠে এসেছে। এল ইকুইপে রিপোর্ট করেছে, মেসি পিএসজির সঙ্গে নতুন চুক্তিতে পৌঁছার আগে আগামী বছর তাদের যে প্রজেক্ট প্ল্যান রয়েছে, সেটা দেখতে চান। সেখানেই দেখলেন পারিশ্রমিক কমানোর বিষয়টি। এরপরই দু’ই পক্ষ পুরোপুরি বিপরীতে অবস্থান দিয়েছে। আগামী কিছুদিন পর হয়তো মেসির ভবিষ্যৎ জানা যাবে। তবে তার আগে, আগামী শনিবার নিসের সঙ্গে রয়েছে পিএসজির ম্যাচ। ওই ম্যাচে মেসি কী করেন, সেদিকেই সবার নজর।

 

আলোকিত প্রতিদিন / ০৪-০৪-২০২৩

- Advertisement -
- Advertisement -