আজ রবিবার, ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ ।   ২১ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ

গোবিন্দগঞ্জে ১৭১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ

-Advertisement-

আরো খবর

প্রতিনিধি,গাইবান্ধা:
গাইবান্ধার গোবিন্দগঞ্জে ১৭১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ করা হয়েছে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ ২০২৩ঃ চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি ( পিইডিপিই-৪ ) এর আওতায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জন্য প্যাকেজ নম্বর জিডি ১০১.০১ এর অধীনে এসব ল্যাপটপ বিতরণ করা হয়।
১৭ মার্চ শুক্রবার সকাল থেকে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে এসে স্ব-স্ব প্রতিষ্ঠান প্রধানরা এসব ল্যাপটপ গ্রহণ করেন। এর আগে এক সংক্ষিপ্ত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩২, গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) জাতীয় সংসদের সদস্য প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ প্রধান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলী বাদু উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি প্রধান আতাউর রহমান বাবলু, উপজেলা শিক্ষা অফিসার রমজান আলী, থানার অফিসার ইনচার্জ ইজার উদ্দিন প্রমুখ।
সহকারী শিক্ষা অফিসার বোরজাহান আলীর সঞ্চালনায় প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী এমপি বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ স্মার্ট বাংলাদেশের সোপান। প্রাথমিক স্তর থেকে শিক্ষার প্রতিটি স্তরে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার আমাদের শিক্ষক ও শিক্ষার্থীদের স্মার্ট করে তুলবে। শিক্ষার উন্নয়নে দেশ এগিয়ে যাবে। এসময় বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক এবং কর্মচারীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য,সারাদেশজুড়ে ৪১০০০ টি ল্যাপটপ ওয়ালটন ডিজি – টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড ২০ টি জেলা প্রাথমিক শিক্ষা অফিসে সরবরাহ করে। ওই বরাদ্দ থেকে রংপুর – ৯৫৭; লালমনিরহাট -৫৮৯; কুড়িগ্রাম-১০৭০ এবং গাইবান্ধা -৮০৫টি ল্যাপটপ বিতরণের জন্য পাঠানো হয়।
আলোকিত প্রতিদিন/ ১৮ মার্চ-২০২৩/মওম
- Advertisement -
- Advertisement -