আজ বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ ।   ১৭ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ

সর্বস্তরের জনগণকে আইন অনুযায়ী রাজস্ব প্রদানের আহ্বান রাষ্ট্রপতির

-Advertisement-

আরো খবর

- Advertisement -
- Advertisement -

আলোকিত ডেস্ক:

রাজস্ব আহরণের চলমান গতিধারাকে আরও বেগবান করতে আইন অনুযায়ী রাজস্ব প্রদানের জন্য করদাতা, ব্যবসায়ী এবং ভোক্তাসহ দেশের সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ৪ ফেব্রুয়ারি শনিবার ‘রাজস্ব সম্মেলন-২০২৩’ উপলক্ষে আজ এক বাণীতে এ আহ্বান জানান তিনি। ‘জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ব্যবস্থাপনায় রাজধানীতে দুই দিনব্যাপী ‘রাজস্ব সম্মেলন-২০২৩’ আয়োজনের উদ্যোগকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার আগারগাঁওয়ে নবনির্মিত রাজস্ব ভবনের উদ্বোধন করেছেন।

আবদুল হামিদ বলেন, দেশের আর্থ-সামাজিক উন্নয়নে রাজস্ব বোর্ডের ভূমিকা অনস্বীকার্য। দেশের বাজেটের বড় অংশের যোগানদাতা জাতীয় রাজস্ব বোর্ড। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে উন্নয়ন এবং অগ্রগতির পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

তিনি বলেন, অবকাঠামোগত বিভিন্ন মেগা প্রকল্পসহ দেশের সার্বিক উন্নয়নে বিভিন্ন উৎস থেকে অর্থের যোগান অতি জরুরি। এ লক্ষ্যে এনবিআরকে কর আদায়ের ক্ষেত্র বাড়াতে হবে এবং দায়িত্ব পালনে আরও দক্ষ হতে হবে।  এনবিআরের আওতাধীন আয়কর, কাস্টমস এবং ভ্যাট বিভাগের জন্য নির্মিত নতুন ভবন কর্মপরিবেশ উন্নয়ন ও কর্মচারীদের কর্মস্পৃহা বৃদ্ধিতে সহায়ক হবে এবং  আন্তঃযোগাযোগ সহজতর করবে বলে তার বিশ্বাস।

- Advertisement -

রাষ্ট্রপতি বলেন, রাজস্ব সম্মেলনে কর কর্মকর্তা, ব্যবসায়ী, করদাতারা প্রয়োজনীয় তথ্য বিধি-বিধান সম্পর্কিত তথ্যাদি বিনিময়ের মাধ্যমে একটি করবান্ধব পরিবেশ গড়ে উঠবে।

আলোকিত প্রতিদিন/ ৩ ফেব্রুয়ারি -২০২৩/মওম

- Advertisement -
- Advertisement -