আজ রবিবার, ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ ।   ২১ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ

তোতার হামলায় হাড় ভাঙলো ডাক্তারের, মালিকের জেল

-Advertisement-

আরো খবর

- Advertisement -
- Advertisement -

আন্তর্জাতিক ডেস্ক:

আমাদের আশপাশে তোতা পাখি নিয়ে গল্পের শেষ নেই । কথা শেখাতে কত কিছুই না করি। কিন্তু এই তোতা পাখির জন্যই যদি আপনাকে জেলে যেতে হয় বিষয়টি কেমন? হ্যাঁ, এমন কাণ্ডই ঘটিয়েছে এক বিশাল পোষা তোতা।

তাইওয়ানের তাইনান শহরে দুটি পোষা কুকুর নিয়ে পার্কে জগিং করতে আসেন লিন নামের এক চিকিৎসক। হঠাৎ এক তোতা পাখি উড়ে তার কাঁধে ডানা ঝাপটাতে শুরু করে। তোতার এমন কাণ্ডে চিকিৎসক লিন ভয় পেয়ে দেন দৌঁড়। এতে পিছলে পরে শরীরের কয়েকটি হাড় ভেঙে যায়। কিছুদিন হাসপাতালেও কাটাতে হয়। ঘটনা এখানেই শেষ নয়, ক্ষুব্ধ হয়ে ক্ষতিপূরণ আদায়ে তোতার মালিকের বিরুদ্ধে দেন মামলা ঠুকে। তাইনান জেলা আদালতকে লিন বলেন, তিনি এক সপ্তাহ হাসপাতালে কাটান। হাড় ঠিক না হওয়ায় বছরেরও বেশি সময় কাজে যেতে পারেননি।  গুরুতরভাবে আর্থিক ক্ষতির মুখে পড়েছেন তিনি। চিকিৎসক লিনের আইনজীবী জানান, লি এখন হাটতে পারছেন তবে, বেশিক্ষণ দাঁড়িয়ে থাকতে পারছেন তিনি।

উভয়পক্ষের যুক্তি শোনার পর আদালত রায় দিয়েছেন, তোতা পাখির মালিক হুয়াংয়ের অবহেলার কারণে চিকিৎসক লিন আহত হন। তার উচিত ছিল তোতাপাখির খেয়াল রাখা। শাস্তি হিসেবে তাকে দুইমাস কারাগারে কাটাতে হবে। আর ক্ষতিপূরণ  গিসেবে জরিমানা করা হয়েছে ৩০ লাখ  মার্কিন ডলার ।
তবে এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবেন তোতাপাখির মালিক।

সূত্র: অডিটিসেন্ট্রাল

আলোকিত প্রতিদিন/ ৩ফেব্রুয়ারি -২০২৩/মওম
- Advertisement -
- Advertisement -