4:29 pm |আজ রবিবার, ২২শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ | ১৩ই রজব ১৪৪৪ হিজরি

সংবাদ শিরোনাম:
সর্বকালের সেরা বলিউড ছবি হতে চলেছে ‘পাঠান’ পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ মৃত্যুবরণ করেছেন গ্যাস-বিদ্যুত ক্রয়মূল্যে নিলে ঘাটতি থাকবে না: প্রধানমন্ত্রী পাথরঘাটায় দুই ট্রলারের মাঝে  চাপা পড়ে এক জেলে নিহত ১০দফা দাবীতে “ঢাকা বিভাগীয় সমাবেশ” কর্মসূচীতে বিএনপিসহ সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীর অংশগ্রহণ  টাঙ্গাইলে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত পলাশবাড়ীতে মোটরসাইকেল-অটোরিকশার সংঘর্ষে আহত-৩ পারিবারিক রেওয়াজ মেনে নিজের বিয়েতে নাচতে হবে কিয়ারাকে যুক্তরাষ্ট্রে তাপমাত্রা মাইনাস ৭৯,বিপর্যস্ত জনজীবন বনবিভাগের অভিযানে ৭০ ঘনফুট গর্জন কাঠভর্তি  ডাম্পার জব্দ 




আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দ্বিতীয় রানারআপ জবি শিক্ষার্থীর ‘কৃষ্ণপক্ষ’

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দ্বিতীয় রানারআপ জবি শিক্ষার্থীর ‘কৃষ্ণপক্ষ’




মোশতাক তাহসিন:
একবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দ্বিতীয় রানার আপ হিসেবে পুরষ্কার পেয়েছে মৃত্তিকা রাশেদ পরিচালিত ‘কৃষ্ণপক্ষ’ চলচ্চিত্রটি ৷ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের শিক্ষার্থী মৃত্তিকা রাশেদ পরিচালিত এই সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছেন একই বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষার্থী নাঈম রাজ৷
গত ২২ জানুয়ারি রবিবার  জাতীয় জাদুঘর মিলনায়তনে রেইনবো ফিল্ম সোসাইটির আয়োজনে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ৭টি ক্যাটাগরিতে মোট ১৮টি পুরস্কার দেওয়া হয়। সেখানে বাংলাদেশ প্যানারোমা সেকশনের শর্ট অ্যান্ড ইন্ডিপেন্ডেন্ট প্রতিযোগিতায় ২য় রানার আপ হবার পুরস্কার অর্জন করে চলচ্চিত্রটি।
জানা যায়, সিনেমাটিতে এক্সিকিউটিভ প্রডিউসার হিসেবে রাশেদ বিপ্লব, সিনেমাটোগ্রাফার জাহেদ নান্নু, সম্পাদক বনি চৌধুরী, স্পেশাল ইফেক্ট রাহান আল রাশিদ, মিউজিক আহসান আল মিরাজ, আর্ট ডিরেক্টর মৃত্তিকা রাশেদ, কস্টিউম জায়েদ মিন আশরাফ এবং পোস্টার নিয়ে কাজ করেন পরাগ ওয়াহিদ।
পুরস্কার পেয়ে ছবিটির প্রধান চরিত্রের অভিনেতা নাঈম রাজ বলেন, কৃষ্ণপক্ষে আমি সদ্য অনার্স পাস করা একজন সাংবাদিকের চরিত্রে অভিনয় করেছি। চলচ্চিত্রটিতে বাস্তবতা এবং পরবাস্তবতার সেতুবন্ধন করা হয়েছে। এটি আমার কাছে একটা নতুন অভিজ্ঞতা। নিজেকে বাস্তবতা থেকে সম্পূর্ণরূপে পরাবাস্তবায় নিয়ে যাওয়াটা মোটেও সহজ কথা নয়। তবে চলচ্চিত্রের প্র‍য়োজনে নিজের মনস্তত্ত্বে সেই পরিবর্তন আনতে হয়েছে। মৃত্রিকা রাশেদ এর চিন্তা এবং কর্মে আমি মুগ্ধ হয়েছি।
তিনি বলেন, ‘কৃষ্ণপক্ষ’ পুরষ্কৃত হওয়ায় আমি অভিনেতা হিসেবে দিগন্ত উড়াল আনন্দ অনুভব করছি। কৃষ্ণপক্ষের সকল কলাকুশলীদের আমার শুভকামনা এবংঅভিনন্দন।
গত ১৪ জানুয়ারি থেকে একবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হয়। নয় দিনব্যাপী অনুষ্ঠিত এই উৎসব গত ২২ জানুয়ারি শেষ হয়। এবারের চলচ্চিত্র উৎসবে বিশ্বের ৭১টি দেশের মোট ২৫২টি চলচ্চিত্র প্রদর্শিত হয়। যেখানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরও ১০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব প্রদর্শিত হয়।
আলোকিত প্রতিদিন/ ২৪ জানুয়ারি -২০২৩/মওম

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন











All rights reserved. © Alokitoprotidin
অন্যধারা এর একটি মিডিয়া প্রতিষ্ঠান