5:34 pm |আজ রবিবার, ২২শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ | ১৩ই রজব ১৪৪৪ হিজরি

সংবাদ শিরোনাম:
চীনের ‘গোয়েন্দা’ বেলুন ধ্বংস করলো যুক্তরাষ্ট্র সর্বকালের সেরা বলিউড ছবি হতে চলেছে ‘পাঠান’ পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ মৃত্যুবরণ করেছেন গ্যাস-বিদ্যুত ক্রয়মূল্যে নিলে ঘাটতি থাকবে না: প্রধানমন্ত্রী পাথরঘাটায় দুই ট্রলারের মাঝে  চাপা পড়ে এক জেলে নিহত ১০দফা দাবীতে “ঢাকা বিভাগীয় সমাবেশ” কর্মসূচীতে বিএনপিসহ সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীর অংশগ্রহণ  টাঙ্গাইলে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত পলাশবাড়ীতে মোটরসাইকেল-অটোরিকশার সংঘর্ষে আহত-৩ পারিবারিক রেওয়াজ মেনে নিজের বিয়েতে নাচতে হবে কিয়ারাকে যুক্তরাষ্ট্রে তাপমাত্রা মাইনাস ৭৯,বিপর্যস্ত জনজীবন




অপ্রতিরোধ্য মেয়েরা, অস্ট্রেলিয়ার পর শ্রীলঙ্কাকে হারালো বাংলাদেশ

অপ্রতিরোধ্য মেয়েরা, অস্ট্রেলিয়ার পর শ্রীলঙ্কাকে হারালো বাংলাদেশ




ক্রীড়া ডেস্ক:

১৬৫ রানের বড় স্কোর গড়েও কঠিন চাপের মুখে পড়েছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত চাপকে জয় করে শেষ হাসি হেসেছে দিশা বিশ্বাসের দল। অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার পর শ্রীলঙ্কাকে ১০ রানে হারিয়ে নিশ্চিত করেছে  সুপার সিক্স।

বেনোনির উইলোমুর পার্ক স্টেডিয়ামে আগে ব্যাটিং করে লঙ্কানদের ১৬৬ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ। কঠিন সেই লক্ষ্যে খেলতে নেমে লঙ্কানরা শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে যায়। ২৪ রানে দুই ব্যাটারকে হারানোর পর তৃতীয় উইকেটে অধিনায়ক বিশমি গুনারত্নে এবং দেউমী বিহঙ্গ মিলে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করছিলেন। শ্রীলঙ্কা ১৬ ওভারে ১২০ রানও তুলে ফেলেছিল। ১৭তম ওভারের দ্বিতীয় বলে দেউমি বিহঙ্গকে তুলে নিয়ে মারুফা ৯৬ রানের জুটি ভাঙলে ম্যাচটা ফের ঝুঁকে পড়ে বাংলাদেশের দিকে। এক প্রান্তে থেকে লঙ্কান অধিনায়ক গুনারত্নে শেষ চেষ্টা চালিয়ে গেছেন। তবে তার সেই চেষ্টা সফল হয়নি। শেষ ওভারে রান আউট হন লঙ্কান অধিনায়ক। ফেরার আগে ৫২ বলে ৮ চার ও ১ ছক্কায় ৫৮ রানের ইনিংস খেলেন গুনারত্নে। শ্রীলঙ্কার ইনিংস থামে ১৫৫ রানে। বাংলাদেশ ম্যাচ জেতে ১০ রানে।

বাংলাদেশের মারুফা আক্তার ১৯ রানে সর্বোচ্চ দুটি উইকেট নিয়েছেন। এছাড়া দিশা বিশ্বাস নেন একটি উইকেট। টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পাওয়া বাংলাদেশের শুরুটা ছিল দুর্দান্ত। দুই ওপেনার আফিয়া প্রত্যাশা এবং মিষ্টি শাহা মিলে ৭৫ রানের জুটি উপহার দিয়েছেন। হার্ডহিটার ব্যাটার প্রত্যাশা লঙ্কান পেসার নেত্রাঞ্জলির বলে বোল্ড হলে ভাঙে ওপেনিং জুটি। প্রত্যাশা ৪৩ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫৩ রান করে আউট হয়েছেন। সঙ্গীকে হারিয়ে ২৪ বলে ১৪ রান করে রান আউটের শিকার হন মিষ্টি শাহাও। তৃতীয় উইকেটে দিলারা আক্তার এবং স্বর্ণা আক্তারের অবিচ্ছিন্ন ৮৬ রানের জুটিতে ১৬৫ রান করে বাংলাদেশ। স্বর্ণা ২৮ বলে ৩ চার ও ২ ছক্কায় বেনোনিতে ঝড় তুলে ৫০ রানের ইনিংস খেলেছেন। শেষ ওভারে মাইলফলকে পৌঁছার জন্য স্বর্ণার প্রয়োজন ছিল ১১ রান। ২ চার, এক সিঙ্গেল এবং এক ডাবলে স্বর্ণা হাফসেঞ্চুরির মাইলফলকে পৌঁছেছেন। দিলারা ২৭ বলে ৩ চার ও ১ ছক্কায় খেলেন অপরাজিত ৩৬ রানের ইনিংস।

লঙ্কান বোলার নেত্রাঞ্জলি একমাত্র উইকেটটি শিকার করেন।

আলোকিত প্রতিদিন/ ১৬ জানুয়ারি -২০২৩/মওম

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন











All rights reserved. © Alokitoprotidin
অন্যধারা এর একটি মিডিয়া প্রতিষ্ঠান