5:16 pm |আজ রবিবার, ২২শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ | ১৩ই রজব ১৪৪৪ হিজরি

সংবাদ শিরোনাম:
চীনের ‘গোয়েন্দা’ বেলুন ধ্বংস করলো যুক্তরাষ্ট্র সর্বকালের সেরা বলিউড ছবি হতে চলেছে ‘পাঠান’ পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ মৃত্যুবরণ করেছেন গ্যাস-বিদ্যুত ক্রয়মূল্যে নিলে ঘাটতি থাকবে না: প্রধানমন্ত্রী পাথরঘাটায় দুই ট্রলারের মাঝে  চাপা পড়ে এক জেলে নিহত ১০দফা দাবীতে “ঢাকা বিভাগীয় সমাবেশ” কর্মসূচীতে বিএনপিসহ সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীর অংশগ্রহণ  টাঙ্গাইলে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত পলাশবাড়ীতে মোটরসাইকেল-অটোরিকশার সংঘর্ষে আহত-৩ পারিবারিক রেওয়াজ মেনে নিজের বিয়েতে নাচতে হবে কিয়ারাকে যুক্তরাষ্ট্রে তাপমাত্রা মাইনাস ৭৯,বিপর্যস্ত জনজীবন




চোরা পথে ক্ষমতায় যেতে ওয়ান ইলেভেন সৃষ্টির পাঁয়তারা করছে বিএনপি :কাদের

চোরা পথে ক্ষমতায় যেতে ওয়ান ইলেভেন সৃষ্টির পাঁয়তারা করছে বিএনপি :কাদের




আলোকিত ডেস্ক:

বিএনপি ষড়যন্ত্রের মাধ্যমে চোরা পথে ক্ষমতায় যেতে আবারও দেশে ওয়ান ইলেভেন সৃষ্টির পাঁয়তারা করছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ১৪ জানুয়ারি শনিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক যৌথসভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই কথা বলেন তিনি।

সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি ভেতরে ভেতরে নির্বাচনের প্রস্তুতি নিলেও ভোটে জেতার আশ্বাস না পেয়ে ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার অশুভ খেলায় মেতে উঠেছে।  তবে জনগণের জানমাল রক্ষায় আওয়ামী লীগ আগের চেয়ে বেশি সুদৃঢ় এবং সতর্ক অবস্থায় থাকবে জানিয়ে তিনি বলেন, বিএনপির ষড়যন্ত্র সফল হবে না। গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগের নেতাকর্মী রাজপথে থাকবে। বিএনপি আন্দোলনের নামে নাশকতা করলে তা প্রতিহত করতে আওয়ামী লীগের নেতাকর্মীদের আরও শক্ত অবস্থান নেওয়ার নির্দেশ দিয়েছেন দলটির ওবায়দুল কাদের।

বিএনপির প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, তারা জানে শেখ হাসিনার উন্নয়ন অর্জনে দেশের মানুষ খুশি। আর বিএনপির প্রতি জনগণের কোনও আস্থা নেই। আগামী নির্বাচনেও তাদের জেতার কোনও সম্ভাবনা নেই, সেটা তারা জানে। তারা দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্ট করতে চায়। তাদের উদ্দেশ্য ষড়যন্ত্রের মাধ্যমে শেখ হাসিনার সরকারকে হটাবে। দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করবে। তারা সরকার পতনের ক্ষেত্র প্রস্তুত করবে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী নেতাকর্মীদের প্রস্তুত রাখার প্রত্যয় জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমরা ক্ষমতায় রয়েছি। এই দেশের জনগণের জানমালের নিরাপত্তার বিষয়টি অবশ্যই আমাদের দেখতে হবে। আন্দোলনের নামে ভাঙচুর অগ্নিসংযোগ করে তারা জনজীবনে দুর্ভোগ ডেকে আনবে, রাস্তা অবরোধ করে বিশৃঙ্খলা করবে এই অবস্থায় আমরা চুপ থাকতে পারি না।

 তিনি বলেন, জনগণের কাছে ওয়াদা দিয়ে ভোট নিয়েছি, তাদের কাছে আমাদের দায় রয়েছে। আন্দোলনের নামে সহিংসতা-নাশকতা হলে অবশ্যই সতর্ক থাকতে হবে। জনগণের জানমালের নিরাপত্তা দিতে হবে। সেজন্যই আমরা আজ এই সভা ডেকেছি। তারা যত কথাই বলুক আমাদের অবস্থানে সতর্ক আছি।

তিনি বলেন, আজ আমাদের দলের নেতাকর্মীদের নিয়ে ১২টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত আমাদের নেত্রী সভা করেছেন। সভা শেষে আমরা এখানে যৌথ সভায় এসেছি। আমরা আরও সতর্ক থাকবো, আমাদের নেতাকর্মীদের আরও সুদৃঢ় করতে হবে। আরও শক্ত অবস্থানে থাকতে হবে। যে কোনও ধরনের নাশকতা করে দেশকে অস্থিতিশীল পরাস্থিতি সৃষ্টির পাঁয়তারা করতে চাইলে প্রতিরোধ করা হবে।

মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশ সফর নিয়ে ওবায়দুল কাদের বলেন, যুক্তরাষ্টের একজন সহকারী পররাষ্ট্রমন্ত্রী, যিনি দক্ষিণ এশিয়া এবং মধ্য এশিয়ার দায়িত্ব প্রাপ্ত। তিনি আসতেই পারেন, সফর বিনিময় হতেই পারে। এটা একটা স্বাভাবিক বিষয়, এটা নিয়ে নতুন করে বিস্মিত হওয়ার কিছু নেই। তিনি এসেছেন। তিনি মন্ত্রীদের সঙ্গে, বিশেষ করে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলবেন। এখানে আমাদের পার্টির কোনও বিষয় না। আসছেন উভয়ের কথা বলুক, শুনি কী বলে।

সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, দীপু মনি এবং আফম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, প্রচার এবং প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকরা।

আলোকিত প্রতিদিন/ ১৫ জানুয়ারি -২০২৩/মওম

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন











All rights reserved. © Alokitoprotidin
অন্যধারা এর একটি মিডিয়া প্রতিষ্ঠান