3:55 pm |আজ রবিবার, ২২শে মাঘ ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিস্টাব্দ | ১৩ই রজব ১৪৪৪ হিজরি

সংবাদ শিরোনাম:
সর্বকালের সেরা বলিউড ছবি হতে চলেছে ‘পাঠান’ পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ মৃত্যুবরণ করেছেন গ্যাস-বিদ্যুত ক্রয়মূল্যে নিলে ঘাটতি থাকবে না: প্রধানমন্ত্রী পাথরঘাটায় দুই ট্রলারের মাঝে  চাপা পড়ে এক জেলে নিহত ১০দফা দাবীতে “ঢাকা বিভাগীয় সমাবেশ” কর্মসূচীতে বিএনপিসহ সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীর অংশগ্রহণ  টাঙ্গাইলে পুলিশ-ম্যাজিস্ট্রেসি কনফারেন্স অনুষ্ঠিত পলাশবাড়ীতে মোটরসাইকেল-অটোরিকশার সংঘর্ষে আহত-৩ পারিবারিক রেওয়াজ মেনে নিজের বিয়েতে নাচতে হবে কিয়ারাকে যুক্তরাষ্ট্রে তাপমাত্রা মাইনাস ৭৯,বিপর্যস্ত জনজীবন বনবিভাগের অভিযানে ৭০ ঘনফুট গর্জন কাঠভর্তি  ডাম্পার জব্দ 




গুগলে যে ৫ বিষয় সার্চ করলেই বিপদ পড়তে পারে

গুগলে যে ৫ বিষয় সার্চ করলেই বিপদ পড়তে পারে




তথ্যপ্রযুক্তি ডেস্ক:           

বিশ্বের অন্যতম জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলের ব্যবহারকারী রয়েছে প্রায় বিশ্বের  সব দেশে। যখন যা জানার ইচ্ছা হয় গুগলে সার্চ করেই জেনে নিতে পারেন। মনের যত জিজ্ঞাসা এখন কয়েকটি শব্দ টাইপ করে গুগল থেকেই জেনে নেওয়া যায় সবকিছু। রান্নার রেসিপি থেকে শুরু করে মহাকাশের বিষয় জানা যায় গুগলের মাধ্যমে।

তবে গুগল সার্চ করে বিপদেও পড়তে পারেন। কিছু সংবেদনশীল বিষয় আছে, যেগুলো সার্চ করলে বিপদ হতে পারে । তাই গুগলে সার্চ করার ব্যাপারে সতর্ক হোন। গুগলের নিজস্ব নিয়ম-কানুন আছে। আপনি যদি গুগলে এমন কিছু সার্চ করেন যা গুগলের নিয়মের পরিপন্থী, তাহলে আপনার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হতে পারে। জেল-জরিমানার ঝামেলায় পড়ে যেতে পারেন। অতএব সতর্ক থাকুন। চলুন জেনে নেওয়া যাক এমন ৫টি বিষয় সম্পর্কে। কখনোই যেগুলো  গুগলে খুঁজা যাবে না:

বোমা কীভাবে তৈরি হয়?
গুগলে কখনোই এই বিষয়ে জানতে চাইবেন না। সার্চ ইঞ্জিনে এই ধরনের বিষয়ের অনুসন্ধান করা ভয়ঙ্কর হতে পারে। বোম কীভাবে তৈরি করে, এই বিষয়টা আপনি যদিগুগলে সার্চ করেন, তাহলে আপনি সরকারি নিরাপত্তা কর্মী এবং সার্চ ইঞ্জিনের কর্মীদের টার্গেট হয়ে যেতে পারেন।

অপরাধমূলক কার্যকলাপ : 

গুগলে এমন কোনো বিষয়, যা আপনার নজরে অপরাধমূলক, সেই সংক্রান্ত কোনো কিছু সার্চ করবেন না। যেমন ধরুন, কাউকে ভয় দেখাতে বা কাউকে আক্রমণ করার জন্য আপনি গুগলে গিয়ে বন্দুকের দাম দেখছেন, বা বন্দুকের মডেল দেখছেন, সার্চ করলেই জেলযাত্রা হতে পারে আপনার। অপরাধমূলক তথ্যের অনুসন্ধান সবসময়ই বিপজ্জনক হতে পারে। পাশাপাশি মাদকদ্রব্য, বেআইনি বা নিষিদ্ধ পণ্যের ব্যাপারে অনুসন্ধানও ঝুঁকির হতে পারে।

চাইল্ড পর্ন সংক্রান্ত:

অনেকেই অ্যাডাল্ড কন্টেন্ট বা পর্নোগ্রাফি সার্চ করেন গুগলে। এটি খুবই বিপজ্জনক। বিশেষ করে চাইল্ড পর্নোগ্রাফি সার্চ করা বা এই সম্পর্কিত কিছু শেয়ার করা অপরাধ। বিশ্বের বিভিন্ন প্রান্তে শিশু পর্নোগ্রাফিক সংক্রান্ত যে কোনো কন্টেন্ট বা বিষয়ের অনুসন্ধান করাকে এক্কেবারেই ভাল চোখে দেখে না গুগল। আপনি যদি এটি সার্চ করেন তাহলে গুগলে নিয়ম লঙ্ঘনের অপরাধে আপনার বিরুদ্ধে মামলা করতে পারে।

গর্ভপাত সংক্রান্ত কোনো শব্দ

গর্ভপাত সংক্রান্ত কিছু গুগলে সার্চ করলেই বিপদে পড়তে পারেন। এটি অনেক দেশেই আইনতভাবে নিষিদ্ধ। এমনকি চিকিৎসকের পরামর্শ ছাড়া গর্ভপাত করানো খুবই বিপজ্জনক। অতএব গুগলে গর্ভপাতের পদ্ধতি অনুসন্ধান করাও অপরাধ, ফলে সার্চ করির বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে পারে গুগল।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন











All rights reserved. © Alokitoprotidin
অন্যধারা এর একটি মিডিয়া প্রতিষ্ঠান