10:49 am |আজ সোমবার, ২০শে অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি




বাংলাদেশ ব্যাংকের ‘বিনিময়’ থেকে ৯৭ লাখ টাকা প্রতারণা সংঘবদ্ধ চক্রের

বাংলাদেশ ব্যাংকের ‘বিনিময়’ থেকে ৯৭ লাখ টাকা প্রতারণা সংঘবদ্ধ চক্রের




নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ ব্যাংকের ‘বিনিময়’ প্ল্যাটফর্ম ব্যবহার করে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের মাধ্যমে প্রায় ৯৭ লাখ টাকা প্রতারণা করেছে একটি সংঘবদ্ধ চক্র। গত ১০ নভেম্বর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত ডিজিটাল প্রতারণার মাধ্যমে এই অর্থ আত্মসাৎ করা চক্রের মূল হোতাসহ তিন সদস্যকে গ্রেফতার করার পর এ তথ্য এসেছে।

সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইমের একটি দল ২৩ নভেম্বর বুধবার বগুড়া শহরে অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে। গ্রেফতাররা হলেন- মো. গোলাম রব্বানী,  মো. শামীম আহমেদ, রুহুল আমিন। এছাড়া চক্রের আরও তিন সদস্য সিআইডির নজরদারিতে রয়েছে।

এসময় তাদের কাছ থেকে কম্পিউটারের সিপিইউ, বিপুল পরিমাণ মোবাইলসিম, ব্যাংকের চেক বই, ডেবিট-ক্রেডিট কার্ড, ১৪টি মোবাইল ফোন ও মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের বিভিন্ন ধরনের রেজিস্টারসহ গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করা হয়।২৪ নভেম্বর বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলনে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান এ কথা বলেন।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে উদ্বোধনকৃত বাংলাদেশ ব্যাংকের প্রতিষ্ঠিত ‘বিনিময়’ প্ল্যাটফর্ম ব্যবহার করে একটি সংঘবদ্ধ প্রতারক চক্র গত ১০ নভেম্বর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত মোট ৯৬ লাখ ৭৪ হাজার ২৫৭ টাকা ডিজিটাল প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করে।  সিআইডি প্রধান বলেন, এ সময়ে প্রতারক চক্রের সদস্যদের Cellfin App অ্যাকাউন্টে কোনো টাকা না থাকা সত্ত্বেও বিনিময় প্ল্যাটফর্ম থেকে ডিজিটাল প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে।

আলোকিত প্রতিদিন/ ২৪ নভেম্বর-২০২২/ মওম

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন











All rights reserved. © Alokitoprotidin
অন্যধারা এর একটি মিডিয়া প্রতিষ্ঠান