10:09 am |আজ সোমবার, ২০শে অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি




গ্যারেথ বেল যুক্তরাষ্ট্রকে আটকিয়ে দিলো ওয়েলস

গ্যারেথ বেল যুক্তরাষ্ট্রকে আটকিয়ে দিলো ওয়েলস




ক্রীড়া ডেস্ক:

৬৪ বছরের দীর্ঘ প্রতীক্ষার পর বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে ওয়েলস। তাই এবারের বিশ্বকাপ তাদের কাছে ঐতিহাসিক বটে। তাদের শুরুটা অবশ্য খারাপ হয়নি গ্যারেথ বেলদের। কাতারের আহমেদ বিন আলী স্টেডিয়ামে রাত ১টায় বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে উত্তর আমেরিকার পরাশক্তি যুক্তরাষ্ট্রের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ওয়েলস। যুক্তরাষ্ট্রের পক্ষে গোল করেন টিমোথি উইয়াহ। ওয়েলসের হয়ে গোল পরিশোধ করেন গ্যারেথ বেল।

২০১৮ রাশিয়া বিশ্বকাপে খেলা হয়নি যুক্তরাষ্ট্রের। এক আসর বিরতির পর বিশ্বমঞ্চে প্রত্যাবর্তনটা খুব একটা সুখের হয়নি তাদের। খেলার প্রথমার্ধে বল দখল রেখে আক্রমণে চালাতে থাকে যুক্তরাষ্ট্র।  বেশিরভাগ সময় রক্ষণ সামলাতেই ব্যস্ত ছিল ওয়েলস।

৩৬তম মিনিটে ওয়েলসের রক্ষণ দেয়াল ভাঙতে সক্ষম হয় যুক্তরাষ্ট্র। মাঝমাঠ থেকে বল পেয়ে চেলসির উইঙ্গার পুলিসিচের বাড়ানো বলে ডি বক্সের ভেতর থেকে গোলরক্ষককে পরাস্ত করে দলকে এবারের বিশ্বকাপে প্রথম গোল এনে দেন টিমোথি উইয়াহ। বিরতির আগে গোল করতে পারেনি ওয়েলস। ফলে এগিয়ে থেকে বিরতিতে যায় যুক্তরাষ্ট্র। বিরতির পর লিড ধরে রাখে যুক্তরাষ্ট্র। যদিও এসময় আক্রমণ  বাড়ায় ওয়েলস।

ম্যাচের ৮১ মিনিটে বেলকে ডি-বক্সের মধ্যে অবৈধ ট্যাকল করেন যুক্তরাষ্ট্রের ওয়াকার জিমেরম্যান। রেফারি পেনাল্টি দেন। স্পট কিক থেকে গোল করতে কোনও ভুল করেননি সাবেক রিয়াল মাদ্রিদ তারকা বেল। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র করে এক পয়েন্ট ছিনিয়ে নেয় ওয়েলস।

আলোকিত প্রতিদিন/ ২২ নভেম্বর-২০২২/ মওম

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন











All rights reserved. © Alokitoprotidin
অন্যধারা এর একটি মিডিয়া প্রতিষ্ঠান