9:58 am |আজ সোমবার, ২০শে অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি




পাবনার ভাঙ্গুড়ায়  ব্রাজিলের পতাকায় সাজলো পুরো ব্রিজ

পাবনার ভাঙ্গুড়ায়  ব্রাজিলের পতাকায় সাজলো পুরো ব্রিজ




 প্রতিনিধি,ভাঙ্গুড়া (পাবনা):
আসন্ন কাতার ফুটবল বিশ্বকাপের দিন যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে সমর্থকদের উন্মাদনা। প্রিয় দলের প্রতি সমর্থকেরা নিজেদের সমর্থন-ভালোবাসা প্রকাশ করছে নানান আঙ্গিকে। তেমনই ব্রাজিলের পতাকা দিয়ে সাজানো হয়েছে পাবনার ভাঙ্গুড়া উপজেলার কলেজ পাড়া মোড়ের একটি ব্রিজ। এলাকার যুব-সমাজের ব্রাজিল সমর্থিত স্থানীয় কয়েকজনের সহযোগিতায় পুরো ব্রিজে পতাকা টাঙানোর কাজটি করা হয়েছে। এতে পুরো ব্রিজটি শোভা পাচ্ছে পাঁচবারের বিশ্বকাপ জয়ী দেশটির পতাকা।
পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলার বড়াল নদীর ওপর নির্মিত কলেজ পাড়া ব্রিজটি এখন ব্রাজিলের পতাকায় সুসজ্জিত। বিশ্বকাপ ফুটবল খেলা শুরুর পর থেকেই বাংলাদেশের অন্যান্য এলাকার মতো ভাঙ্গুড়ায় ব্রাজিল-আর্জেন্টিনাসহ বিভিন্ন দলের পক্ষে উন্মাদনা শুরু হয়। এরই অংশ হিসেবে ব্রাজিল সমর্থকরা তৈরি করেছেন এই সুন্দর দৃশ্য। প্রতি বিশ্বকাপ চলাকালীন সেলেকাওদের ফুটবলের প্রেমে পড়েন তারা। আর এই প্রেমের কারণেই ব্রাজিলের সমর্থনে উন্মাদনা এখানকার সমর্থকদের।
সমর্থকরা গেলো কয়েক দিন আগ থেকেই ব্রাজিলের পতাকা তৈরি করা শুরু করেন এবং পরিকল্পনা করেন এলাকার ব্রিজটি সবুজ হলুদের পতাকা দিয়ে শোভাবর্ধন করবেন। যেই কথা, সেই কাজ। এলাকার ব্রাজিল সমর্থক বন্ধুদের নিয়ে পতাকা তৈরির কাজ শুরু করেন এবং দুই দিনের মধ্যে অর্ধশতাধিক পতাকা তৈরি করতে সক্ষম হন তারা। ব্রাজিলের এ পতাকা দিয়ে ঢেকে দেন পুরো ব্রিজটি। যা এলাকাবাসীকে দৃষ্টিনন্দন করেছে।
এ কাজে সহায়তা করেছেন স্থানীয় ব্রাজিল সমর্থক ভাঙ্গুড়া পৌরসভার কাউন্সিলর ইব্রাহীম হোসেন ইমরান, ইরো, শেখ সাখাওয়াত হোসেন, মাহফুজ, সেলিম রেজা, সিনবাদ, শেখ শফিউল্লাহ কাওসারসহ আরও অনেকে।
এ প্রসঙ্গে ব্রাজিল সমর্থক ও ভাঙ্গুড়া পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর ইব্রাহীম হোসেন ইমরান বলেন, ফুটবলের রাজা পেলের ইতিহাস, রোনাল্ডো, রিকার্ডো কাকা ও রোনালদিনহোর শৈল্পিক খেলা তাকে আকৃষ্ট করেছে। তার মতে, ব্রাজিল হচ্ছে ফুটবলের সৌন্দর্য। সৃষ্টিশীল, ছন্দময় ও নান্দনিক ফুটবলের জন্য ব্রাজিলই সেরা। এবারের বিশ্বকাপ ব্রাজিল জিতবে বলেও অভিব্যক্তি প্রকাশ করেন এই ব্রাজিল প্রেমিক।
কথা হয় হিরো নামের আরেক সমর্থকের সাথে। তিনি বলেন, ব্রাজিলকে ভালোবাসি, নেইমারকে ভালোবাসি। তাই নিজ হাতে ব্রাজিলের পতাকায় সাজিয়েছি আমাদের এলাকার ব্রিজটি। আমার বিশ্বাস এবারের বিশ্বকাপ ব্রাজিলই নিবে। আমাদের এ কাজে অনেক অর্থ ব্যয় হয়েছে বটে কিন্তু এসব অর্থ আমরা এলাকার ব্রাজিল সমর্থকরা বহন করেছি। এলাকার অনেক ব্রাজিল সমর্থক বন্ধুরা আমাকে এ কাজে অনেক সহযোগিতা করেছেন।
আলোকিত প্রতিদিন/ ১৯ নভেম্বর-২০২২/ মওম

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন











All rights reserved. © Alokitoprotidin
অন্যধারা এর একটি মিডিয়া প্রতিষ্ঠান