আজ শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ ।   ২০ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ

শেখ হাসিনাকে হত্যার হুমকি ও কটুক্তির প্রতিবাদে সারা বিক্ষোভ সমাবেশ

-Advertisement-

আরো খবর

নিজস্ব প্রতিবেদক
বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে সারা দেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কেন্দ্রীয় ছাত্রদলের হুমকির প্রতিবাদে কেন্দ্রীয় আওয়ামী লীগের ঘোষিত কর্মসূচি ৪ জুন শনিবার সমগ্রদেশে পালিত হয়েছে ।
মোঃ মহিদ
বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে মানিকগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগের উদ্যোগে ৪ জুন শনিবার  দুপুরে দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে সহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সহীদ রফিক চোত্তরে এসে শেষ হয়। মিছিল শেষে জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ গোলাম মহীউদদীন এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পিপি আব্দুস সালাম, সহ-সভাপতি অ্যাডভোকেট আবদুল মজিদ ফোটোসহ আরো অনেকে। সভাপতি তার বক্তব্যে বলেন, ৭৫-এর হাতিয়ার গর্জে উঠুক আর একবার বলে তারা স্পষ্ট বুঝিয়েছে তারাই বঙ্গবন্ধুর হত্যার ষড়যন্ত্রকারী। তাদের ভুলে গেলে চলবে না বঙ্গবন্ধুর নেতৃত্বে ৭১-এর হাতিয়ার গর্জে উঠেই দেশ স্বাধীন হয়েছিল। স্বাধীন দেশে আবারও প্রধানমন্ত্রীকে হুমকি যারা দিচ্ছেন তাদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল গণতান্ত্রিক শক্তি ঐক্যবদ্ধ হয়ে এই অপশক্তিকে কঠোর হস্তে প্রতিহত করা হবে। এসময়  সমাবেশে পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা গাজী কামরুল হোদা সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক ও ডায়বেটিক সমিতির সাধারন সম্পাদক সুলতানুল আজম খান আপেল,কাজী এনায়েত হোসেন টিপু, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, আবুল বাশার, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রাজেদুল ইসলাম, সরকারি দেবেন্দ্র কলেজ ছাত্রলীগের সভাপতি মো: নাদিম হোসেন, সাধারন সম্পাদক আসিফ হোসেন শিশির, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি আবু সায়েম, সাধারন সম্পাদক অহেদুল ইসলাম সজল সহ বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
রিপন সারওয়ার
বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কেন্দ্রীয় ছাত্রদলের হুমকির প্রতিবাদে কেন্দ্রীয় আওয়ামী লীগের ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শনিবার ময়মনসিংহে মুক্তাগাছা উপজেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে বিক্ষোভ কর্মসূচিত পালিত হয়েছে। শনিবার দুপুরে মাহবুবুল আলম মনির সভাপতিত্বে স্থানীয় ডাকবাংলো মাঠে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মো. বিল্লাল হোসেন সরকার। বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শহর আওয়ামীলীগের সভাপতি উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আরব আলী, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ইদু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদা আক্তার কাকলি, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, আওয়ামীলীগ নেতা অধ্যাপক সেলিম সরকার, শফিকুল ইসাম নাসির, যুগলীগের সাধারণ সম্পাদক এ কিউএম লুৎফুল হায়দার রাসেল, স্বেচ্ছা সেবক লীগের রেজাউল করিম, ছাত্রলীগের শুভ দে, রকিবুল ইসলাম রকিব প্রমুখ। পরে একটি বিক্ষোভ মিছিল ডাকবাংলো মাঠ থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।
আকাশ আহমেদ তারা
বিশ্ব শান্তির অগ্রদূত সফল রাষ্ট্র নায়ক, মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আ’লীগ এর সভাপতি গনতন্ত্রের মানসকন্যা মাদার অব হিউম্যানিটি জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে নিয়ে বিএনপি -জামায়াত কতৃক হত্যার হুমকি ও কটুক্তির প্রতিবাদে গাজীপুরের কালিয়াকৈরে উপজেলা আওয়ামী লীগ এর বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  ৪ জুন শনিবার দুপুরে উপজেলা বাস টার্মিনাল এলাকায় বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি মুরাদ কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রাসেলের সঞ্চালনায় এসময় বিক্ষোভ ও সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী এডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি, এসময় আরো উপস্থিত ছিলেন জেলা আ’লীগ এর সাবেক সাংগঠনিক সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগ এর সদস্য আকবর আলী, উপজেলা আওয়ামী লীগ এর সহ সভাপতি অধ্যাপক নূর মোহাম্মদ, পৌর আ’লীগ এর সভাপতি সরকার মোশাররফ হোসেন জয়,ও সাধারণ সম্পাদক শিকদার জহিরুল ইসলাম জয়, বীর মুক্তিযুদ্ধা শাহাবুদ্দিন, বীর মুক্তিযুদ্ধা ওহাব মিয়া, উপজেলা আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম তুষার,উপজেলা আ,লীগ এর শ্রম সম্পাদক হিরু মিয়া, সাংস্কৃতিক সম্পাদক শাহিন আলমগীর,  সদস্য সিকদার মোশাররফ হোসেন, সদস্য,আলহাজ্ব শাহাদাত হোসেন এম এ, সহ প্রমূখ। এসময় আরো উপস্থিত ছিলেন আ’লীগ এর সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মী বৃন্দ। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও কটুক্তির প্রতিবাদে বিএনপি জামায়াত দলের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। বিক্ষোভ মিছিল টি উপজেলার বাস টার্মিনাল এলাকা থেকে শুরু হয়ে। কালিয়াকৈরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও বাজারে বিভিন্ন জায়গায় ঘুরে টার্মিনাল
নুরুন্নবী নুরু
বাংলার ইতিহাসে ৭৫ একবারই এসেছিলো, এর পূণরাবৃত্তি আর হবেনা। আমরা আওয়ামীলীগ নেতৃবৃন্দ বাংলার জনগণকে নিয়ে বিএনপি, জামাত চক্রের সকল পরিকল্পনা ধুলিস্যাৎ করে দিবো। বিএনপি নিয়মতান্ত্রিক ভাবে আন্দোলন করলে আমরা বাধা দিবোনা, বিএনপি যদি জামাত-শিবিরকে নিয়ে রাজপথে নামে তবে আমরা তাৎক্ষনিক প্রতিরোধ গড়ে তুলবো ও রাজপথে উচিৎ শিক্ষা দিবো। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল শেষে, প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন বক্তারা। কেন্দ্রীয় কমিটির নির্দেশ ক্রমে শনিবার (৪জুন) দেশ ব্যাপি বিক্ষোভের অংশ হিসেবে রংপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে রংপুর জেলা আওয়ামী লীগ,মহানগর আওয়ামীলীগ,যুবলীগ ও ছাত্রলীগসহ  বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। রংপুর জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজুর নেতৃত্বে সমাবেশে স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এর আগে সকালে মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে দলটির নেতা-কর্মীরা। বিক্ষোভ মিছিলটি রংপুর জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে এসে সমাবেশে মিলিত হয়। মহানগর আওয়ামীলীগের সভাপতি শাফিয়ার রহমান শফি সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক বাবু তুষার কান্ত মন্ডল। মহানগর যুবলীগ সভাপতি সিরাজুম মনির বাশার সাধারণ সম্পাদক মুরাদ হোসেনসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। এ সময় বক্তারা শেখ হাসিনাকে মৃত্যুর হুমকির তীব্র নিন্দা জানান এবং বিএনপি ও স্বাধীনতা বিরোধীদের শিক্ষাঙ্গনসহ দেশের বিভিন্ন স্থানে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার অপপ্রয়াস প্রতিহত করতে নেতা-কর্মীদের সোচ্চার থাকার আহ্বান জানান বক্তারা। দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা বাধাগ্রস্থ করতেই একাত্তরের পরাজিত শক্তি ও মুক্তিযদ্ধের চেতনা বিরোধী এবং জাতির পিতার হত্যাকারী পঁচাত্তরের খুনি চক্র নতুন করে সক্রিয় হয়ে উঠেছে। এসব ষড়যন্ত্রের সাথে জড়িতদের রাজনৈতিকভাবে মাঠে থেকে মোকাবেলা এবং দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নিতেও সরকারের প্রতি জোর দাবি জানান বক্তারা।
আব্দুল সাত্তার
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বি,এন,পি জামাতের দোসররা ৭৫ এর পরিবেশ সৃষ্টি করে নেত্রী কে প্রাণ নাসের হুমকি দেয়ার প্রতিবাদে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্র ঘোষিত বিক্ষোভ সমাবেশের কর্মসূচি অনুযায়ী চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের পক্ষ হতে বিক্ষোভ মিছিল আন্দরকিল্লা মোড় থেকে শুরু হয়ে প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ নগর যুবলীগের সংগঠক ও স্টিয়ারিং কমিটির সাবেক সদস্য দিদারুল আলম দিদারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় । বক্তব্য রাখেন এডঃ আরশাদ হোসেন, সুমন দেব নাথ,ওয়াহিদুল আলম শিমুল,জাবেদুল ইসলাম শিপন,জাবেদুল আলম সুমন, সাখাওয়াত হোসেন  সাকু, খোরশেদ আলম রহমাম,তানভীর আহাম্মেদ রিংকু, নঈম উদ্দিন খান,শহীদুর রহমান শহীদ, দিদারুল আলম দিদার,তাজউদ্দীন  রিজভী,ফারুক চৌধুরী,এম.এ.মান্নান শিমুল, জালাল আহাম্মেদ  দুলাল,মাসুদ আকবরি,এস.এম.নাছির, এ.এম.মহিউদ্দিন,ইয়াসির আরাফাত,সুমন চৌধুরী,সাইফুল আলম লিমন,এড.কায়সার, আশোক দেব লিটন, এড.নজরুল, এড.আক্তারুজ্জামান রুমেল,ওয়াহেদ রাসেল লুৎফুর রহমান জুয়েল,আব্দুল কাদের,আবু সুফিয়ান,সেলিম উদ্দিন মামুন,মামুনুর রশিদ মামুন,এড.ওসমান,গোলাম রসুল নিশান,এড.টিপু শীল জয়দেব,সাজ্জাদ সাকিল,পলাশ সেন,জাহাঙ্গীর আলম,সাহেদ হোসেন টিটু, মোঃমহসিন,শাহেদ মিজান,আতিকুর রহমান আতিক,মোস্তফা আমির,হাজী মনজুরুল আলম মন্জু,রবিউল হোসেন,পেয়ার মোঃ পেয়ারু,হেলাল উদ্দিন, কামরুল ইসলাম, শাহাজান মিয়া,
আলোকিত  প্রতিদিন / ০৪ জুন ,২০২২/ মওম         
- Advertisement -
- Advertisement -