2:01 pm |আজ বৃহস্পতিবার, ১২ই জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ | ২৬শে মে ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে শাওয়াল ১৪৪৩ হিজরি

সংবাদ শিরোনাম:
সংসদ ভেঙে দিয়ে নির্বাচন দিতে সরকারকে ৬ দিনের সময় দিলেন ইমরান খান না ফেরার দেশে চলে গেলেন সত্যাশ্রয়ী মুক্তবুদ্ধি চর্চার অগ্রপথিক সেলিম বাগেরহাটে ট্রলির ধাক্কায় ২ জন নিহত লক্ষ্মীপুরে চাঁদাবাজির মামলা করায় প্রবাসীর বাড়ির  প্রাচীর ও ঘর ভাঙচুর, হুমকির অভিযোগ ক্রেতার অভাবে বিপুল পরিমাণ তেল নিয়ে সাগরে ভাসছে রাশিয়ার জাহাজ ফটিকছড়িতে ৭৮টি চোরাই মোবাইল ও কার সহ দুই যুবক গ্রেপ্তার  কুড়িগ্রামের রৌমারীতে মা ও শিশুকে হত্যার ঘটনায় ২ আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব সাভারে জন্মদিনের কথা বলে বন্ধুদের নিয়ে প্রেমিকাকে গণধর্ষণ ঘিওরে স্কুলছাত্রীকে ধর্ষণ মামলায় এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড সমুদ্রে ট্রলার ডুবি, ১০ ঘণ্টা পর ১৫ জেলে জীবিত উদ্ধার




বনবিভাগের অভিযানে  জবরদখলকৃত  অবৈধ স্থাপনা উচ্ছেদ 

বনবিভাগের অভিযানে  জবরদখলকৃত  অবৈধ স্থাপনা উচ্ছেদ 




আবু সায়েম, কক্সবাজার
কক্সবাজার উত্তর বন বিভাগের আওতাধীন  ঈদগাঁও  রে‌ঞ্জের  ভোমারিয়াঘোনা   বি‌টের ঈদগাঁও মৌজার আউলিয়াআাদ নামক  এলাকায়   সংরক্ষিত বনাঞ্চলের পুরাতন  জবরদখল কৃত জায়গায়  ত্রিপল দিয়ে সদ্য নির্মাণকৃত ঘর   কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন সরকারের নির্দেশে সহকারী বনসংরক্ষক মেহেরঘোনার সার্বিক তত্বাবধানে  রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন খাঁনের নেতৃত্বে   অভিযান চালিয়ে ৫ শতক বনভূমি জবরদখল মুক্ত করে  উচ্ছেদ করা হয়েছে। এতে করে সরকারী সম্পদ ভূমিদস্যুদের হাত থেকে উদ্ধার করা হয়েছে    প্রায় ৫ শতক জমি । তবে ভূমিদস্যুদের কাউকে আটক করতে পারেনি।
১২  এপ্রিল মঙ্গলবার    ঈদগাঁও  রেঞ্জের আওতাধীন ভোমরিয়াঘোনা  বিটের ঈদগাঁও   মৌজার আউলিয়াবাদ   এলাকায়   রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন খানেঁর  নেতৃত্বে  বিট কর্মকর্তা মংয়ু মারমা  ও স্টাফদের  সহযোগিতায় অভিযান পরিচালনা করে  অবৈধ ভাবে জবরদখলকৃত জায়গায় পলিথন দিয়ে সদ্য নির্মাণকৃত ঘর  উচ্ছেদ করে  জবরদখল মুক্ত  করা হয়। বিষয়টি অবগত  করেছেন  ঈদগাঁও রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন খানঁ। তিনি বলেন ভূমিদস্যুদের জায়গা হবে না,। যারা বন বিভাগের জমি  জবরদখল  করছে তাদের আমরা কঠোর হাতে প্রতিরোধ করবো। বনবিভাগের জমিতে অবৈধভাবে নির্মাণকৃত স্থাপনা  সংরক্ষিত বনাঞ্চল জবরদখলের দায়ে   অভিযান চালিয়ে ৫ শতক জমি উদ্ধার করা হয়েছে । অভিযানে ভোমরিয়াঘোনা  বিট কর্মকর্তা মংয়ু মারমা ,ভিলেজারগণসহ  স্টাফগণ  অংশ গ্রহণ ক‌রে। সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসেন খানঁ । কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন সরকার   বলেন, সরকারি বনভূমি উদ্ধারে বনবিভাগ সচেষ্ট রয়েছে।  সরকারি জমিতে কেউ স্থাপনা নির্মাণ  করলে উচ্ছেদ করা হবে    এবং জবরদখল কারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে বনভূমি রক্ষার্থে যথাযথ ভূমিকা পালন করবো। অভিযান চালিয়ে ভূমি জবরদখল এবং পাহাড়খেকোদের আইনের আওতায় আনা হবে। বন অপরাধ দমনে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।
আলোকিত প্রতিদিন/ ১৩ এপ্রিল ,২০২২/ মওম

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন











All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান