9:44 am |আজ সোমবার, ২০শে অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি




নোবিপ্রবিতে তর্কযুদ্ধ সিজন-৬: শরৎ অনুচ্ছেদ’র চূড়ান্ত পর্বের বিতর্ক অনুষ্ঠিত

নোবিপ্রবিতে তর্কযুদ্ধ সিজন-৬: শরৎ অনুচ্ছেদ’র চূড়ান্ত পর্বের বিতর্ক অনুষ্ঠিত




প্রতিনিধি, নোবিপ্রবি:
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির ( নোবিপ্রবিডিএস) আয়োজিত বিতর্ক প্রতিযোগিতা তর্কযুদ্ধ সিজন-৬ঃ “শরৎ অনুচ্ছেদ” এর চূড়ান্ত পর্বের বিতর্ক অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২৩শে ডিসেম্বর) বিকেলে নোবিপ্রবি শহীদ ক্যাডেট সার্জেন্ট রুমী ভবনে তর্কযুদ্ধ সিজন- ৬: “শরৎ অনুচ্ছেদ” এর চূড়ান্ত পর্বের বিতর্ক অনুষ্ঠিত হয়।
তর্কযুদ্ধ সিজন- ৬:“শরৎ অনুচ্ছেদ” এর চূড়ান্ত পর্বের বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে নীলাকাশ দল এবং রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে কাশফুল দল।  একইসাথে ডিবেটার অফ দ্য ফাইনাল ও ডিবেটার অফ দ্য টুর্নামেন্ট হওয়ার গৌরব অর্জন করেন চ্যাম্পিয়ন নীলাকাশ দলের মুবদী ইসলাম।
বিগত শরতে অনলাইন মাধ্যম ডিসকোর্ডে প্রাথমিক পর্যায়ে ১০ রাউন্ডের দীর্ঘ এই প্রতিযোগিতায় ডিবেটিং সোসাইটির সদস্যদের নিয়ে গঠিত ৬ টি দল অংশ করে। ৬ টি দলের সদস্যরা হলেন- দল নীলাকাশ -মুবদী ইসলাম, নূসরাত নিনা, আফরা ইসলাম , সালমান আহমেদ; দল কাশফুল – অয়ন ভৌমিক, ফাতিমা জান্নাত রিন্তি , তোফাজ্জল হক তানভীর , তিথী চক্রবর্তী; দল শারদ জোৎস্না –  নুবায়রা হাফিজ, পূজা ধর ,কান্তা রায় তমা, জোহানী; দল শিশির বিন্দু – তাহা ,সাবিত ,রিজবী , মূর্ছনা চক্রবর্তী;
দল সাদা মেঘের ভেলা – ফূয়াদ , এশা ,জেবা, ফারিহা ; দল মধুমালতী- ফাহাদ , জকি ,আরমান , আলভী।
চূড়ান্ত পর্বের বিতর্ক শেষে প্রধান অতিথি হিসেবে ফলাফল ঘোষণা এবং পুরস্কার বিতরণ করেন নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির মডারেটর ও সহযোগী অধ্যাপক আফসানা মৌসুমী। এসময়ে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির সদস্যরা উপস্থিত ছিলেন।
তর্কযুদ্ধ সিজন- ৬ঃ “শরৎ অনুচ্ছেদ” আয়োজন নিয়ে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির সভাপতি সৈয়দ মুমতাহিন মান্নান সিয়াম বলেন, “নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি নিয়মিত বিতর্ক চর্চার জন্য বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন ও অংশগ্রহণ করে থাকে। করোনা মহামারী কারণে দীর্ঘদিন পর স্বশরীরে এই প্রথম কোন প্রতিযোগিতার ফাইনাল আয়োজন করেছি আমরা।প্রাথমিক পর্যায়ে ১০ রাউন্ডের দীর্ঘ এই প্রতিযোগিতায় ডিবেটিং সোসাইটির সদস্যদের নিয়ে গঠিত ৬ টি দল অংশ করে। সেখানে রাউন্ড জয় ও পয়েন্টের ভিত্তিতে টিম নীলাকাশ ও টিম কাশফুল ফাইনালে উঠার গৌরব অর্জন করে। এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল বিতার্কিক, বিচারক ও আয়োজক হিসেবে অংশগ্রহণকারী প্রত্যেক সদস্যকে জানাই আন্তরিকভাবে ধন্যবাদ ও অভিনন্দন।”
তর্কযুদ্ধ সিজন- ৬ঃ “শরৎ অনুচ্ছেদ” এর চ্যাম্পিয়ন দলের ডিবেটার অফ দ্য ফাইনাল ও ডিবেটার অফ দ্য টুর্নামেন্টের মুবদী ইসলাম বলেন- “
দীর্ঘ ১০ রাউন্ড ডিবেট করে ফাইনাল এ আসার সফরটি ছিল খুবই মধুর। কেন না পুরো সময় দল নীলাকাশ এ আমি, নিনা আর আফরা পুরো ডিবেট জুড়ে ডিস্কাশন করে এগিয়েছি।আর বিভিন্ন সময়ে বিভিন্ন জাজ প্যানেলের সাজেশন ফলো করার চেষ্টা করেছি।অতঃপর আর কি সেই মাহেন্দ্রক্ষণ  আমাদের সবার জীবনের প্রথম ফাইনালে জয়ী হওয়া।অনুভূতিটা অন্যরকম আর আমরা কৃতজ্ঞ NSTUDS এর প্রেসিডেন্ট সিয়াম ভাই , GS এবং আমাদের এক্সিকিউটিভ  বডির কাছে এতো সুন্দর একটি টুর্নামেন্ট উপহার দেওয়ার জন্য। আসলেই টিম ব্যালেন্স আর সবার এতো কো-অপারেটিভ ম্যান্টালিটি পরবর্তীতে ডিবেট কার্যক্রমে আমাদের ইউনিটি বাড়াবে।আর আমি কৃতজ্ঞ আমার অসাধারণ দুই টিমমেট আফরা আর নিনাকে নিয়ে। তাদের জন্যই আমাদের আজ জয়ী হওয়া সম্ভব হয়েছে।”
আলোকিত প্রতিদিন/২৪ ডিসেম্বর-২১/এসএএইচ

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন











All rights reserved. © Alokitoprotidin
অন্যধারা এর একটি মিডিয়া প্রতিষ্ঠান