10:32 am |আজ সোমবার, ২০শে অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ | ৫ই ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি




হোয়াটসঅ্যাপে আপনাকে নিষিদ্ধ করা হয়েছে কিনা  বুঝবেন যেভাবে

হোয়াটসঅ্যাপে আপনাকে নিষিদ্ধ করা হয়েছে কিনা  বুঝবেন যেভাবে




প্রযুক্তি ডেস্ক

হোয়াটসঅ্যাপে ব্লক করা এবং উপেক্ষা করার মধ্যে পার্থক্য করা কঠিন, কারণ গোপনীয়তা রক্ষা করার জন্য অ্যাপ্লিকেশনটি জানা কঠিন করে তুলেছে। কিন্তু আপনাকে WhatsApp-এ ব্লক করা হয়েছে কিনা তা জানার জন্য কিছু স্মার্ট এবং লুকানো সূচক রয়েছে ।ব্যবহারকারীদের অবশ্যই প্রথমে একটি কথোপকথন খুলতে হবে এবং কথোপকথনের উইন্ডোর শীর্ষে, তার নামের নীচে একটি বার্তা থাকতে হবে: “আজ বিকাল ৩টায় শেষ দেখা গেছে”  যদি এই বার্তাটি দৃশ্যমান না হয় তবে আপনাকে  ব্লক করা হয়েছে বুঝতে হবে।এটি নিশ্চিত করা গুরুত্বপূর্ণ যে, হোয়াটসঅ্যাপে ইচ্ছাকৃতভাবে শেষ দেখা স্ট্যাটাস ব্লক করার একটি সেটিং রয়েছে, যার মানে এটি নিষেধাজ্ঞার চূড়ান্ত প্রমাণ নয়।

হোয়াটসঅ্যাপে নীল টিক চেক করুন

ব্লু টিক হল একটি বার্তা পাওয়া এবং পড়া হয়েছে কিনা তা সনাক্ত করার  উপায়। এটি নিষেধাজ্ঞার স্পষ্ট প্রমাণও হতে পারে।একটি ধূসর টিক মানে বার্তাটি পাঠানো হয়েছে, দুটি ধূসর টিক মানে বার্তাটি গৃহীত হয়েছে এবং একটি নীল টিক মানে বার্তাটি পড়া হয়েছে।হোয়াটসঅ্যাপে নিষিদ্ধ করা ব্যবহারকারীরা শুধুমাত্র একটি ধূসর টিক দেখতে পাবেন।কারণ মেসেজ পাঠানো হলেও, হোয়াটসঅ্যাপ এটি পরিচিতির কাছে পৌঁছে দেবে না।

হোয়াটসঅ্যাপ প্রোফাইলে কোনও পরিবর্তন নেই

যদি কেউ আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করে, তাহলে আপনার ফোনে ব্যবহারকারীর প্রোফাইল আপডেট করা হবে না; এর মানে হল  কোনও প্রোফাইল পিকচার আপডেট দৃশ্যমান হবে না।তবে অনেকে আবার ইচ্ছে করেই  প্রোফাইলে ছবি রাখেন না। তাই সবক্ষেত্রে ভাববেন না যে, আপনাকে ব্লক করা হয়েছে।

হোয়াটসঅ্যাপে ব্যবহারকারীর সাথে যোগাযোগ করুন

আপনার পরিচিতি তালিকায় ব্যবহারকারীকে খুঁজে বের করে এবং ভয়েসের মাধ্যমে তাদের কল করার চেষ্টা করতে শুরু করুন।যদি কল করা হয়, তাহলে এর মানে হল যে আপনি অবরুদ্ধ নন, কিন্তু যদি সংযোগটি করা না হয়, তাহলে এর মানে হল যে ব্যবহারকারীর কাছে Wi-Fi বা পর্যাপ্ত মোবাইল ডেটা নেই যা কলটি গ্রহণ করতে সক্ষম হবে, অথবা আপনি ইতোমধ্যেই অবরুদ্ধ।যাইহোক, এইগুলি শুধুমাত্র পরিস্থিতিগত প্রমাণ, যার মানে হল আপনার সন্দেহ নিশ্চিত করার জন্য একটি শেষ পদক্ষেপ প্রয়োজন।

 

গ্রুপ পরীক্ষা

একটি নতুন চ্যাট তৈরি করুন এবং এতে দুই বন্ধু যোগ করুন। আপনি যদি তাদের গ্রুপে যুক্ত করতে পারেন তাহলে আপনাকে অবরুদ্ধ করা হয়নি। আর যদি আপনি  একটি ত্রুটি বার্তা পান যে, আপনার কাছে সেগুলি যুক্ত করার অনুমতি নেই, তাহলে আপনাকে নিষিদ্ধ করা হয়েছে৷

সূত্র: আল জাজিরা

আতারা

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন











All rights reserved. © Alokitoprotidin
অন্যধারা এর একটি মিডিয়া প্রতিষ্ঠান