9:11 pm |আজ শনিবার, ১২ই অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ | ২৭শে নভেম্বর ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে রবিউস সানি ১৪৪৩ হিজরি




যুব দিবস উপলক্ষে স্টুডেন্টস প্ল্যাটফর্ম বাংলাদেশের উদ্যোগে আলোচনা সভা

যুব দিবস উপলক্ষে স্টুডেন্টস প্ল্যাটফর্ম বাংলাদেশের উদ্যোগে আলোচনা সভা




আবু সায়েম

জাতীয় যুব  দিবস  উপলক্ষে এক  আলোচনা সভার আয়োজন করে স্টুডেন্টস প্ল্যাটফর্ম বাংলাদেশ ও স্বপ্নতরী সেচ্ছাসেবী সংগঠন। ২ নভেম্বর রাত ৯ টায় অনলাইন প্লাটফর্ম গুগল মিটিংয়ের মাধ্যমে এ আলোচনা অনুষ্ঠিত হয়। মোহাম্মদ আরিফ উল্লাহর সঞ্চালনায় আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব বন্ধু সমবায় সমিতির সভাপতি ও সংগঠন প্রিয় ব্যক্তিত্ব  রহিম উল্লাহ উপল এবং স্টুডেন্টস প্ল্যাটফর্ম বাংলাদেশ এর সমন্নয়ক পিন্টু মল্লিক।সভার শুরুতে স্বপ্নতরী সেচ্ছাসেবী সংগঠন এর পক্ষে মো. মাইন উদ্দিন, বাধন, কক্সবাজার সরকারি কলেজ ইউনিট এর পক্ষে আবুল হাসেম এবং স্টুডেন্টস প্ল্যাটফর্ম বাংলাদেশ এর পক্ষে এনামুল হক তাদের সংগঠন সম্পর্কে বিভিন্ন বিষয় সম্পর্কে চলমান কার্যক্রম ব্যক্ত করেন।

আলোচনা সভায় স্বপ্নতরী সেচ্ছাসেবী সংগঠন এর সভাপতি মোহাম্মদ রিয়াজ বলেন,২০২১জাতীয  যুব দিবসের প্রতিপাদ্য -‘দক্ষ যুব দক্ষ দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ’। যুব দিবসের প্রতিপাদ্য বিষয়কে আমরা যদি গভীরভাবে অনুধাবন করি, তাহলে আমাদেরকে দক্ষজনবলে রূপান্তর করে দক্ষ  উদ্যোক্তা  তৈরী ও জনশক্তি রূপান্তরের মাধ্যমে  বর্তমান পরিস্থিতিতে চমৎকার ভূমিকা পালন করবে। জাকিয়া সুলতানা তৃষা বলেন, যুব সমাজকে অতীতকে নিরীক্ষণ করে  অভিজ্ঞতার আলোকে বর্তমানকে পর্যবেক্ষণ করে সুন্দর রূপরেখার কাঠামো মাথায় রেখে বর্তমানকে ভবিষ্যতের জন্য সোনালী ফসলরূপে তৈরী করতে হবে। জনি দাস বলেন, আমাদের যুব সমাজকে খেলাধুলার মধ্যে রাখতে হবে অন্যথায় তারা অন্যপথের পথিক হয়ে যাবে।ফয়সাল ফাহিম বলেন, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে যুব সমাজ তথা ছাত্রসমাজের প্রতি মনোনিবেশ করা খুবই প্রয়োজন।  কারণ যুব সমাজের সংখ্যাগরিষ্ঠই শিক্ষার্থী । তাই তাদের দক্ষতা বৃদ্ধি ও সহায়তায় উক্ত সংগঠনগুলো এগিয়ে আসবে বলে আশা করি।

পিন্টু মল্লিক বলেন,  ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। এই অগ্রযাত্রায় কাণ্ডারি হবে দেশের যুবসমাজ।
তরুণরাই দেশকে উন্নত অবস্থানে নিয়ে যেতে পারে। মাদক ও জঙ্গিবাদ যেন যুবসমাজকে বিপথগামী না করে সেদিকে নজর দেওয়া প্রয়োজন। সমাপনী বক্তব্যে অনুষ্ঠানের অতিথি  রহিম উল্লাহ উপল সকলকে অসংখ্য ধন্যবাদ জানান এবং বলেন, বর্তমানে সারা বিশ্বে উন্নয়নের চাবিকাঠি হিসেবে যুবদের অবদান লক্ষণীয়। যুবদের আরো বেশি করে কর্মমুখী শিক্ষা, ক্রীড়া ও বিভিন্ন সামাজিক কাজের মাধ্যমে দুর্নীতি, মাদকসহ সকল অপরাধমূলক কাজ থেকে দূরে রাখতে পারলে বাংলাদেশ সোনার বাংলায় রূপান্তরিত হবে৷এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শেখ আহমেদ, সামিরা আলম, রিচি মনি, রাফিয়া সুলতানা,  হুমাইরা, আঁখি,  রেহনুমা জান্নাতসহ প্রমুখ।

আলোকিত প্রতিদিন // আতারা

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন











All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান