আজ শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ ।   ২৬ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ

কুড়িগ্রামের উলিপুরে প্যানেল চেয়ারম্যানের বৈধতা নিয়ে ইউপি সদস্যদের সংশয়

-Advertisement-

আরো খবর

প্রতিনিধি, উলিপুর (কুড়িগ্রাম): 
কুড়িগ্রামের উলিপুর গুনাইগাছ ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যানের বৈধতা নিয়ে আট জন ইউপি সদস্যের সংশয় রয়েছে। তারা এই প্যানেল চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ এনে বলেন আমরা এই প্যানেল চেয়ারম্যান মানিনা। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন। প্যানেল চেয়ারম্যানের বৈধতা নিয়েও প্রশ্ন তোলেন ইউপি সদস্যগণ।
জানা গেছে, গত ঈদুল ফিতর উপলক্ষ্যে ভিজিএফের অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ খোকাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়। গত ৮ আগস্ট স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মো. আবু জাফর রিপন স্বাক্ষরিত পত্রে ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদকে সাময়িক বরখাস্ত করা হয়। পরে গত ১৭ আগস্ট উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি স্বাক্ষরিত ইউনিয়ন পরিষদের প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জন্য ইউপি সদস্য জলিল সরকারকে ১নং ও ২ নং আব্দুস ছাত্তার এবং সীমা রাণীকে ৩নং প্যানেল চেয়ারম্যান গঠন করে দেন। প্যানেল চেয়ারম্যান ঘোষণার পর পরই ইউপি সদস্যদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। গঠিত প্যানেল চেয়ারম্যানের বৈধতা নিয়েও আপত্তি তোলেন তারা। পরে ওই প্যানেলের বিরুদ্ধে অনাস্থা এনে গত ১৯ আগস্ট ইউপি সদস্য ০৪,০৫,০৬, নং ওয়ার্ড আছমা বেগম, ০৩ নং ওয়ার্ড আব্দুস ছাত্তার, ০২ নং ওয়ার্ড মনিরুজ্জামান মনজু, ০৫ নং ওয়ার্ড মতিয়ার রহমান, ০৬নং ওয়ার্ড রফিকুল ইসলাম, ০৭ নং ওয়ার্ড আব্দুল জলিল, ০৮ নং ওয়ার্ড গোলাম হোসেন, ০৯ নং ওয়ার্ড আহাদ মিয়া উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগে আরো উল্লেখ করেন, গঠিত প্যানেল চেয়ারম্যান দ্বাড়া ইউনিয়ন পরিষদের প্রশাসনিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা হবে না। স্থানীয় সরকার বিভাগ কর্তৃক অনুমোদিত গত ১৫ সেপ্টেম্বর ২০১৬ সালের ইউনিয়ন পরিষদের গঠিত প্যানেল কমিটি দ্বারা ইউনিয়ন পরিষদের প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জোর দাবি জানান তারা।”
আলোকিত প্রতিদিন/ ২২ আগস্ট, ২০২১/ দ ম দ
- Advertisement -
- Advertisement -