4:27 am |আজ মঙ্গলবার, ১৯শে শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ | ৩রা আগস্ট ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে জিলহজ ১৪৪২ হিজরি

সংবাদ শিরোনাম:
কর্মহীন দরিদ্র মানুষের মাঝে জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণসামগ্রী বিতরণ

কর্মহীন দরিদ্র মানুষের মাঝে জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণসামগ্রী বিতরণ

শহীদুল ইসলাম, বান্দরবান প্রতিনিধিঃ কোভিড ১৯ এর কারণে বান্দরবানে কর্মহীন হয়ে পড়া অসহায় দরিদ্র মানুষের মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। ৪ঠা জুলাই রবিবার সকালে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জেলা জিমনেশিয়াম হলে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ত্রাণসামগ্রী বিতরণ করেন। এই সময় ৩৮১জন অসহায় মানুষের মাঝে ত্রাণসামগ্রী হিসেবে প্রতি পরিবারকে ১০ কেজি চাল, ১লিটার তেল, ২কেজি আলু, ১কেজি ডাল, ১কেজি লবণ, ১কেজি পেঁয়াজসহ ত্রাণের প্যাকেট তুলে দেওয়া হয়।
জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বান্দরবানে কোভিড-১৯ এর কারণে কর্মহীন হয়ে পড়া অসহায় ও দুস্থ পরিবারের সদস্যদের মধ্যে এই ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে। পর্যায়ক্রমে প্রধানমন্ত্রীর এই উপাহার হতদরিদ্র পরিবারের গুলোর মাঝে পৌছাই দেওয়ার কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি জানান। এ সময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, আমাদের বান্দরবানে কেউ না খেয়ে মরবে না। বীর বাহাদুর যতদিন বেঁচে থাকবে বান্দরবানের সব সম্প্রদায়ের মানুষ সম্প্রীতি ও শান্তিতে বসবাস করবে।  মন্ত্রী আরোও বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ সহায়তার পাশাপাশি, রেডক্রিসেন্ট সোসাইটি, পৌরসভা ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন বান্দরবানের অসহায়দের মধ্যে ত্রাণ বিতরণ করেছে এবং আগামীতেও করবে। মন্ত্রী সবাইকে স্বাস্থ্যবিধি মেনে সরকারের নির্দেশাবলী যথাযত প্রতিপালনের জন্য আহ্বান জানান এবং কেউ এই লকডাউনের কারণে অভুক্ত থাকলে অবশ্যই জেলা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন। টানা বৃষ্টি থাকলে যাদের ঘর পাহাড়ের পাশে এবং পাহাড় ধ্বসের ঝুঁকি রয়েছে তারা নিরাপদ জায়গায় বা সরকারি বিদ্যালয়ে আশ্রয় নিতে বলেছেন পার্বত্য মন্ত্রী।
ত্রাণ সামগ্রী বিতরণকালে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার জেরিন আখতার, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফর রহমান, সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা, সদর উপজেলা নির্বাহী অফিসার তৌসিফ আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো: নুরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মইনুল ইসলামসহ বান্দরবানের বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা উপস্থিত ছিলেন। এ সময় করোনায় কর্মহীন হয়ে পড়া অসহায় পরিবারের সদস্যরা নিরাপদ দুরুত্ব বজায় রেখে ত্রাণ সামগ্রী সংগ্রহ করেন।
আলোকিত প্রতিদিন /৪রা জুলাই /২০২১ / এম এইচ সি

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান