2:00 pm |আজ রবিবার, ১৭ই শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ | ১লা আগস্ট ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে জিলহজ ১৪৪২ হিজরি

হতদরিদ্র মানুষের আত্মমানবতার সেবায় আছেন উপজেলা নির্বাহী অফিসার

হতদরিদ্র মানুষের আত্মমানবতার সেবায় আছেন উপজেলা নির্বাহী অফিসার

নীলফামারী প্রতিনিধিঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় হতদরিদ্রদের পাশে নিয়োজিত থাকায় এলাকার জনগণের কাছে আস্থার প্রতীক হিসেবে সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে আছেন উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম। অসহায় ও দুস্থ‍্য মানুষের  কাছে সরকারি সেবা পৌঁছে দেওয়ার  উদ‍্যম মানসিকতা নিয়ে মাঠ পর্যায়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সরকারি সকল সুবিধা ও সিদ্ধান্ত সমূহ বাস্তবায়ন সহ প্রশাসনিক সব ধরনের সেবা ছিন্নমূল মানুষের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছেন তিনি। দায়িত্বের বাহিরে থেকেও অনেক সময় সাধারণ জনগণকে ভালো রাখার প্রত‍্যয়ে দিনরাত ছুটে চলেছেন উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম। তিনি কিশোরগঞ্জ উপজেলায় যোগদানের করেন পর থেকে নিজের সততা,  মেধা ও বুদ্ধি কাজে লাগিয়ে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে জয় করে নিয়েছেন কিশোরগঞ্জ উপজেলা বাসীর মন। অসহায় খেটে খাওয়া সাধারণ মানুষ নির্ভয়ে নিজের সমস‍্যার কথা বলতে পারে উপজেলা প্রশাসন কার্যালয় কক্ষে এসে। উপজেলা নির্বাহী অফিসার অবিরাম ছুটে বেড়ান উপজেলার ৯ ইউনিয়নের অসহায় দুস্থ‍্য পরিবার গুলোতে। পরিবারগুলোর জন্য সরকারী সাহায্য সহযোগীতা নিয়ে ছুটে যান এক প্রান্ত থেকে অপর প্রান্তে।
মুজিব শতবর্ষ উপলক্ষ‍্যে হতদরিদ্র ভূমিহীন মানুষের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘরগুলোর কাজ সরকারী নীতিমালা অনুযায়ী হচ্ছে কিনা তা তদারকি জন‍্য ইউনিয়ন গুলোতে গিয়ে পর্যবেক্ষণ করেন । তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগনের সাথে সকল বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহণ করেন।
মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীরা যাতে পড়ালেখায় পিছিয়ে না থাকে সেজন্য ঘরে বসে অনলাইন শিক্ষার ব্যবস্থা চালু করেছেন। শিক্ষা বৃত্তি সহ বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা সহ অন‍্যান‍্য সুযোগ সুবিধা শতভাগ আওতায় আনার ব‍্যবস্থা করেছেন।
উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগম বলেন, উপজেলা থেকে বিভিন্ন ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে দিন রাত মাঠে কাজ করে যাচ্ছি। অসহায় গরীব মানুষদের কাছে প্রধানমন্ত্রীর বিভিন্ন মানবিক সহায়তা সঠিকভাবে পৌঁছে দিচ্ছি। সরকারি-বেসরকারি কাজ সঠিক ভাবে হচ্ছে কিনা তাও দেখতে হচ্ছে। এগুলো আমার  দায়িত্ব থেকে করি। প্রতিটি ইউনিয়নে গ্রাম‍্য আদালতের মাধ্যমে সাধারণ মানুষ সঠিক বিচার পাবে এবং গ্রাম‍্য আদালতের প্রতি সাধারণ মানুষের আস্থা ফিরে আসবে।
আলোকিত প্রতিদিন/ ২৮ জুন, ২০২১/ এম এইচ সি

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান