2:36 pm |আজ রবিবার, ১৭ই শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ | ১লা আগস্ট ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে জিলহজ ১৪৪২ হিজরি

সাভারে দেওগাঁও সাধ্বী মাদার তেরেজা গির্জার উদ্বোধন

সাভারে দেওগাঁও সাধ্বী মাদার তেরেজা গির্জার উদ্বোধন

আলী হোসেন, সাভার:
সাভারে দেওগাঁও সাধ্বী মাদার তেরেজা গির্জার উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ঢাকা মহা ধর্মপ্রদেশের আর্চ বিশপ বিজয় এন ডি ক্রুজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পায়রা ও বেলুন উড়িয়ে নতুন এ গির্জার উদ্ভোধন করেন। পরে অনুষ্ঠিত হয় আর্শিবাদ ও খ্রীষ্টযজ্ঞ। উদ্বোধন উপলক্ষে গির্জাকে সাজানো হয়েছিল মনোরম সাজে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ধরেন্ডা ধর্ম পল্লীর পাল পুরোহিত ফাদার আলবার্ট টমাস রোজারিও।
এ সময় অনেকের মধ্যে উপস্থিত ছিলেন খ্রীষ্টান ধর্মীয় কল্যান ট্রাস্টের সচিব নির্মল রোজারিও, উন্নয়ন সংস্থা কারিতাসের ঢাকা অঞ্চলের আঞ্চলিক পরিচালক জ্যোতি গমেজ,উত্তর আমেরিকা প্রবাসী বিশিষ্ট সমাজ সেবক হেমন্ত পালমা,মেট্রোপলিটান খ্রীষ্টান কো-অপারেটিভ হাউজিং সোসাইটির চেয়ারম্যান আগষ্টিন পিউরিফিকেশন,ধরেন্ডা সেন্ট যোশেফ হাই স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল সিষ্টার নমিতা,ধরেন্ডা  খ্রীষ্টান কোঅপারেটিভ ক্রেডিট ইউনিয়নের সভাপতি মাইকেল জন গমেজ,সাভার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল রানা,সাভার পৌরসভার কাউন্সিলর সেলিম মিয়া,সাভার ওয়াইএমসিএ’র প্রেসিডেন্ট তপন টি রোজারিও প্রমুখ। সভায় বক্তারা বলেন দেওগাও গ্রামবাসির জমি দান ও ধর্মপল্লীবাসির আর্থিক সহযোগিতায় মাদর তেরেজা গির্জিকা প্রতিষ্ঠিত হয়েছে। খ্রীষ্টান ধর্মীয় বাসিন্দা ছাড়াও মুসলিম সম্প্রদায়ের বাসিন্দারাগনও গির্জা তৈরীতে সহায়তা করেছেন। উত্তর আমেরিকা প্রবাসী বিশিষ্ট সমাজ সেবক হেমন্ত পালমা ৯ শতক জমিতে গড়ে তোলা গির্জার পরিধি বাড়াতে গির্জা সংলগ্ন আরও ৫ শতক জমি প্রদানের জন্য অঙ্গীকার করেন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন ধরেন্ডা পালকীয় পরিষদের সেক্রেটারি প্রতাপ আগষ্টিন গমেজ। সারা দিন ব্যাপী অনুষ্ঠানে  ৩ হাজার খ্রীষ্টভক্ত,বিভিন্ন গির্জার ফাদার,সিষ্টার ও ব্রাদারগণ অংশ নেন। পরে দেওগাও অগ্রণী যুব সংঘের তত্ত্বাবধানে মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানে নাচ, গান ও কীত্তন পরিবেশায় শিল্পীগণ অংশ নেন।
আলোকিত প্রতিদিন/ ২৬ জুন, ২০২১/দ ম দ

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান