1:57 pm |আজ রবিবার, ১৭ই শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ | ১লা আগস্ট ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে জিলহজ ১৪৪২ হিজরি

স্বাক্ষর জালিয়াতি ও তথ্য গোপন করায় ছাত্র ইউনিয়নের দুই শীর্ষ নেতা বহিষ্কার

স্বাক্ষর জালিয়াতি ও তথ্য গোপন করায় ছাত্র ইউনিয়নের দুই শীর্ষ নেতা বহিষ্কার

:: নিজস্ব প্রতিবেদক ::
বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সহকারী সাধারণ সম্পাদক মিখা পিরেগুকে স্বাক্ষর জালিয়াতির অভিযোগে বহিস্কার করা হয়েছে। একই সাথে মিখা পিরেগুর স্বাক্ষর জালিয়াতির তথ্য গোপন করতে সহযোগিতা করায় সহ-সভাপতি নজির আমিন চৌধুরী জয়ের সদস্যপদ স্থগিত করা হয়েছে।
বুধবার (২৩জুন) ছাত্র ইউনিয়নের দপ্তর সম্পাদক মাহির শাহরিয়ার রেজা স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।
বিবৃতিতে বলা হয়েছে, স্বাক্ষর জালিয়াতি এবং জালিয়াতির তথ্য গোপনের কারণ জানতে চেয়ে ১৪ জুন কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয় তাদেরকে। নির্দিষ্ট সময়ের মধ্যে উত্তর না দিলে সংগঠনটির গঠনতন্ত্রের ৫৬(গ) ধারা অনুযায়ী এ বহিস্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
উল্লেখ, মিখা পিরেগুকে ১৩ ডিসেম্বর ২০২০ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় বিভাগীয় সভাপতির স্বাক্ষর ও সীলমোহর জালিয়াতির অভিযোগে বিশ্ববিদ্যালয় থেকে চিরতরে বহিস্কার করা হয়। গত ১৯ নভেম্বর সংগঠনটির ৪০তম জাতীয় সম্মেলনে স্বাক্ষর জালিয়াতির দায়ে চিরতরে বহিস্কৃত ছাত্রকে সহকারী সাধারণ সম্পাদক করায় দেশের ছাত্র আন্দোলনের অন্যতম সংগঠন ছাত্র ইউনিয়ন বিভিন্ন মহলে নিন্দিত হয়েছে। দীর্ঘদিন পরে হলেও স্বাক্ষর জালিয়াতির মতন গুরুতর অপরাধকে বিবেচনায় নিয়ে মিখা পিরেগু ও নজির আমিন চৌধুরী জয়কে বহিস্কার করায় স্বস্তি ফিরেছে সংগঠনটির বর্তমান ও প্রাক্তন নেতা-কর্মীদের মাঝে।
এবিষয়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি ফয়েজ উল্লাহ বলেন, ছাত্র ইউনিয়ন কখনো অন্যায়কে প্রশ্রয় দেয় না, নীতি-আদর্শের প্রশ্নে ছাত্র ইউনিয়ন তার জন্মলগ্ন থেকে অবিচল। ভবিষ্যতে কেউ এধরণের কাজ করলে তাদেরকেও ছাড় দেওয়া হবে না।
বহিস্কারের বিষয়ে জানার জন্য মিখা পিরেগু ও নজির আমিন চৌধুরী জয়ের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তারা সাড়া দেননি।
আলোকিত প্রতিদিন/জেডএন

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান