2:46 pm |আজ রবিবার, ১৭ই শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ | ১লা আগস্ট ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে জিলহজ ১৪৪২ হিজরি

মিয়ানমারে আমেরিকান সাংবাদিক ড্যানি ফেনস্টার আটক

মিয়ানমারে আমেরিকান সাংবাদিক ড্যানি ফেনস্টার আটক

আন্তর্জাতিক ডেস্ক : আমেরিকান সাংবাদিক ড্যানি ফেনস্টার আটক হয়েছে মিয়ানমারে। তিনি মিয়ানমারভিত্তিক সংবাদমাধ্যম ফ্রন্টিয়ার ম্যাগাজিনের ব্যবস্থাপনা সম্পাদক। ইয়াঙ্গুন বিমানবন্দরে মালেশিয়া যাওয়ার সময় তাকে আটক করা হয়। ১ ফেব্রুয়ারি সামরিক অভ্যুত্থানে সামরিক বাহিনী ক্ষমতা দখলের পর থেকে আটককৃত বিদেশি সাংবাদিকদের মধ্যে তিনি চতুর্থ।

সোমবার রাতে ড্যানিকে আটক করার ঘটনা নিয়ে নিজেদের টুইটার পেজে বিবৃতি দিয়ে ফ্রন্টিয়ার মিয়ানমার বলেন, আমরা জানি না কেন ড্যানিকে আটক করা হয়েছে । আমরা তাঁর সুস্থতার জন্য উদ্বিগ্ন এবং তার তাত্ক্ষণিক মুক্তির দাবি জানাচ্ছি। এখন আমাদের জোড়ালো দাবি হলো তিনি নিরাপদ কিনা তা নিশ্চিত করা এবং তাকে যা যা প্রয়োজন সহায়তা সরবরাহ করা।

মিয়ানমারের সামরিক জান্তা সরকার রিপোর্টিং এবং অনলাইন যোগাযোগের উপর ক্র্যাক করছে এবং যারা অভ্যুত্থানের বিরুদ্ধে প্রতিবাদ অব্যাহত রেখেছে তাদের বিরুদ্ধে ক্রমবর্ধমান নৃশংস কৌশল ব্যবহার করছে। স্বাধীন স্থানীয় গণমাধ্যমকে বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে এবং প্রায় ৮০ জন সাংবাদিককে আটক করা হয়েছে, যাদের প্রায় অর্ধেকই অভিযোগ বা বিচারের অপেক্ষায় আটক রয়েছেন।

আলোকিত প্রতিদিন / সা হা

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান