11:36 pm |আজ বৃহস্পতিবার, ৯ই বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ | ২২শে এপ্রিল ২০২১ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম:
মানিকগঞ্জে যুবলীগের পক্ষে ইফতার বিতরণ করলেন এমপি দুর্জয় নড়াইলে পুলিশের উপর দুর্বৃত্তদের হামলা লকডাউনে বিপাকে রিক্সা ও ভ্যান চালকরা অনিয়ম দূর করতে তিন পার্বত্য জেলায় নিয়োগের বিষয়টি নিবিড় পর্যবেক্ষণ করার নির্দেশ ধান কাটা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ নিহত-১, দুই মহিলাসহ আহত ৮, গ্রেফতার-৫ সেনবাগে সম্পত্তিগত বিরোধের কারণে সন্ত্রাসী কায়দায় হামলা মানিকগঞ্জে গ্রীন ডিফেন্ডার বিডি সামাজিক সংগঠনের উদ্দ্যোগে বৃক্ষ রোপ সাভারের ধরেন্ডা এলাকায় শিশু ধর্ষনের অভিযোগে সমর রোজারিও আটক গাইবান্ধায় “হাসান হত্যার প্রতিবাদ মঞ্চ” এর নেতৃবৃন্দের মতবিনিময় সভা নাঙ্গলকোটে নিখোঁজের তিনদিন পর পুকুর থেকে বৃদ্ধার লাশ উদ্ধার
স্বাস্থ্যবিধি মানার গরজ নেই চট্টগ্রামের আদালত পাড়ায়

স্বাস্থ্যবিধি মানার গরজ নেই চট্টগ্রামের আদালত পাড়ায়

প্রতিনিধি, চট্টগ্রাম : নগরজুড়ে করোনার ভ্যাকসিন প্রদান কার্যক্রম চলমান থাকলেও সংক্রমণ উল্লেখযোগ্য হারে কমেনি। ভ্যাকসিন নেওয়ার পরও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেওয়া হলেও তা মানার গরজ নেই কারও।
চট্টগ্রাম আদালত পাড়ায় প্রতিদিন দূর-দূরান্ত থেকে আসেন হাজারো বিচারপ্রার্থী। এখানকার দেওয়াল ও প্রবেশপথে মাস্ক পড়ার নির্দেশনা সম্বলিত পোস্টার সাঁটানো হয়েছে। কিন্তু সেদিকে ভ্রুক্ষেপ নেই বিচারপ্রার্থীদের। এ অবস্থায় সংক্রমণ ঝুঁকির মধ্যে রয়েছেন আইনজীবীরাও।
সরেজমিনে আদালত পাড়ায় গিয়ে দেখা যায়, এজলাসের বাইরে গাদাগাদি করে দাঁড়িয়ে থাকছে মানুষ। কেন মাস্ক পরছেন না? এমন প্রশ্ন ছিল বেশ কয়েকজন বিচারপ্রার্থীর কাছে। তারা নানান অজুহাত দেখাচ্ছেন। কেউ মাস্ক আনতে ভুলে গেছেন, আবার কেউ মাস্ক রেখেছেন পকেটে। কেউবা মাস্ক ব্যবহার কিংবা দূরত্ব বজায় রেখে দাঁড়ানো প্রয়োজন আছে বলে মনে করছেন না।
আইনজীবী চৌধুরী সেলিম বলেন, মাস্ক পরা বাধ্যতামূলক হলেও মানছে না অধিকাংশ বিচারপ্রার্থী ও তাদের সঙ্গে আসা স্বজনরা। তবে এজলাসের ভেতরে মাস্ক ছাড়া প্রবেশ করতে দেওয়া হয় না। শুনানি করার সময়ও মাস্ক পরে থাকতে হয়।
চট্টগ্রাম আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল হোসেন মোহাম্মদ জিয়া উদ্দিন বলেন, করোনার মধ্যে আদালত চলছে। আইনজীবীদের সামাজিক দূরত্ব মেনে চলতে সমিতির মাইকে প্রতিনিয়ত ঘোষণা দেওয়া হচ্ছে। আমাদের পক্ষ থেকে বিচারপ্রার্থীদের বার বার মুখে মাস্ক রাখা ও সামাজিক দূরত্ব মানার বিষয়ে সচেতন করা হচ্ছে।
তিনি বলেন, করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রাম বারের ২৮ জন আইনজীবী মারা গেছেন। আমরা করোনায় আর কোনো আইনজীবীকে হারাতে চাই না। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে মামলা পরিচালনা করার আহ্বান জানাচ্ছি।

 

 

 

 

আলোকিত প্রতিদিন/২৪ ফেব্রুয়ারি ২০২১ /এম.জে

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান