আজ শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ ।   ২৯ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ

জামালপুরে রেলওয়ে ওভারপাস প্রকল্পের ক্ষতিগ্রস্থ মালিকদের মধ্যে চেক বিতরণ

-Advertisement-

আরো খবর

- Advertisement -
- Advertisement -

প্রতিনিধি, জামালপুর: জামালপুর শহরের গেটপাড় এলাকার প্রধান সড়কে বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মতিয়র রহমান তালুকদার রেলওয়ে ওভারপাস নির্মাণ প্রকল্পের আওতায় ভুমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্থ মালিকদের মধ্যে এল এ চেক বিতরণ করা হয়েছে।
শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভূমি মালিকদের মধ্যে চেক বিতরণ ও মতবিনিময় সভায়
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি।
জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী,
সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোঃ মোজাফফর হোসেন সিআইপি, জামালপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী কেবিএম সাদ্দাম হোসেন ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন মল্লিক ভোলা প্রমুখ।
প্রকল্পের আওতায় (এল.এ মামলা নং- ৬/২০১৭-১৮) মূলে অধিগ্রহণকৃত ক্ষতিগ্রস্থ ৪১ জন ভূমির মালিকের হাতে ২য় পর্যায়ে ১৯ কোটি ৪৫ লাখ টাকার ক্ষতিপূরণের এল.এ চেক বিতরণ করা হয়।

উল্লেখ্য, ৭৩৮ দশমিক ৪১ মিটার দীর্ঘ রেলওয়ে ওভারপাস নির্মাণ করছে জামালপুর সড়ক বিভাগ।
ভূমি অধিগ্রহণ ও রেলওয়ে ওভারপাস নির্মাণে ব্যয় ধরা হয় ৩৪৪ কোটি ৩৬ লাখ টাকা। এর মধ্যে শুধু মাত্র ভূমি অধিগ্রহণের জন্য ২৯১ কোটি টাকা ব্যয় ধরা হয়েছে। রেলওয়ে ওভারপাস নির্মাণের জন্য বরাদ্দ রাখা হয়েছে বাকী ৫৩ কোটি ৩৬ লাখ টাকা। ২০১৯ সালের ১৭ ফেব্রুয়ারিতে তমা কনস্ট্রাকশন, মেসার্স জামিল ইসলাম ও মেসার্স মইন উদ্দিন বাঁশি যৌথভাবে কাজটি শুরু করে। ২০২০ সালের জুনে কাজটি শেষ হওয়ার কথা ছিল। পরে ২০২১ সাল পর্যন্ত সময় বাড়ানো হয়েছে।

আলোকিত প্রতিদিন/১৯ ফেব্রুয়ারি’২১/এসএএইচ

- Advertisement -
- Advertisement -