4:14 am |আজ মঙ্গলবার, ১২ই মাঘ ১৪২৭ বঙ্গাব্দ | ২৬শে জানুয়ারি ২০২১ খ্রিস্টাব্দ

সংবাদ শিরোনাম:
চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রয়েছে : সিইসি আলফাডাঙ্গায় ছিনতাই হওয়া বিকাশের ৩ লক্ষ টাকা উদ্ধার করেছে পুলিশ প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলো সাভারে ৪১টি পরিবার ঠাকুরগাঁওয়ে কৃষকদের প্রিয় হয়ে উঠেছে জৈবসার মাদারীপুরে শিক্ষকদের টাইমস্কেলসহ সুযোগ-সুবিধা বহাল রাখার দাবিতে মানববন্ধন ফরিদপুরে হতদরিদ্র পাঁচশ পরিবারের মাঝে এফডিএ’র লেপ বিতরণ দিনাজপুর গোবিন্দগঞ্জ আঞ্চলিক সড়ক নির্মাণ কাজের অগ্রগতি প্রশংসনীয় বিএনপি প্রার্থীর প্রচারণায় বাঁধা, পোস্টার ও মাইক ভাঙচুরের অভিযোগ আ.লীগ মেয়র প্রার্থীর সমর্থনে বন্দর সিবিএ আয়োজিত সমাবেশ কুড়িগ্রাম পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ
পারমাণবিক বোমার চাবি ট্রাম্পের হাতে, বাড়ছে টেনশন

পারমাণবিক বোমার চাবি ট্রাম্পের হাতে, বাড়ছে টেনশন

নিজস্ব প্রতিবেদক: ক্যাপিটল হিলে হামলার ঘটনার পর পরাজয় মেনে নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের কথাও বলেছেন।কিন্তু তাকে নিয়ে টেনমনের শেষ নেই মার্কিন প্রশাসনে। কারণ ট্রাম্প এই মুহূর্তে মানসিকভাবে খুবই অস্থির। যে কোনো ধরনের বিধ্বংসী কাজ তিনি করে বসতে পারেন।

বিষয়টি সবচেয়ে বেশি অনুধাবন করেছেন মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি। তিনি ট্রাম্পের হাতে থাকা পরমাণু অস্ত্রের কোড নিয়ে উদ্বেগ প্রকাশ করে সেনাপ্রধান মার্ক মিলির সঙ্গে আলোচনা করেছেন।  ন্যান্সি মনে করেন, ডোনাল্ড ট্রাম্প এই মুহূর্তে খুবই অস্থির অবস্থায় আছেন। তার কাছে কোনোভাবেই পরমাণু অস্ত্রের কোড থাকা ঠিক নয়। তিনি সেনাপ্রধানকে এ বিষয়ে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।  প্রেসিডেন্ট ট্রাম্প যাতে কোন যুদ্ধের সূচনা করতে না পারেন সে ব্যবস্থা নিতেও বলেছেন ন্যান্সি পেলোসি।  তিনি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প যেন তার একক ক্ষমতা ব্যবহার করে কোনো দেশের বিরুদ্ধে যুদ্ধ শুরু কিংবা পরমাণু বোমা হামলার নির্দেশ দিতে না পারেন, সে বিষয়েই সেনাপ্রধান মার্ক মিলির সঙ্গে আলোচনা করেছি।  ন্যান্সি পেলোসি এরই মধ্যে মার্কিন প্রতিনিধি পরিষদে একটি চিঠিও দিয়েছেন। ট্রাম্প যদি স্বেচ্ছায় ক্ষমতা না ছাড়েন তাহলে কংগ্রেস তাকে ইমপিচ করার প্রক্রিয়া শুরু করবে বলেও জানিয়েছেন ন্যান্সি।  মার্কিন ইতিহাসের সবচেয়ে বেশি সমালোচিত সপ্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ক্ষমতার শেষ প্রান্তে এসে ক্যাপিটল হিলে তার সমর্থকদের তাণ্ডবের কারণে ট্রাম্প খুবই বাজেভাবে সমালোচিত হচ্ছেন বিশ্বব্যাপী।ভোটে বাইডেনের কাছে হেরে গেলেও তিনি পরাজয় স্বীকার করছিলেন না। অবশেষে হার স্বীকার করে তিনি শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের কথা বলেছেন। তবে ক্ষোভ শেষ হয়নি তার। বলেছেন, বাইডেনের অভিষেক অনুষ্ঠান তিনি যাবেন না।

আলোকিত প্রতিদিন/৯ জানুয়ারি’২১/এমজ

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

All rights reserved. © Alokitoprotidin
এস কে. কেমিক্যালস এগ্রো লি: এর একটি মিডিয়া প্রতিষ্ঠান